31 C
Dhaka
Sunday, May 16, 2021

মার্চের ১৮ তারিখে আসতে পারে Radeon 6700 XT

- Advertisement -asus motherboards

এবার 6700XT এর লঞ্চডেট সম্পর্কেও তথ্য জানা গিয়েছে। সাথে আরো তথ্য মিলেছে AMD 6000 সিরিজের 6600XT সহ আরো বেশ কিছু গ্রাফিক্স কার্ডের । এবছরেই AMD নিজেদের DLSS টেকনোলজি আনতে পারে বলে এও জানা গিয়েছে।

মার্চেই 6700 এবং 6700XT এর লঞ্চ? 

জিপিইউ মার্কেট বলতে গেলে প্রায় খালি। অনলাইন অফলাইন মার্কেটে যা আছে তার মুল্য আকাশচুম্বী। এরই মধ্যে মার্চ মাসে শোনা যাচ্ছিল AMD এর Radeon 6700,6700XT এর লঞ্চ হতে পারে।  Cowcotland এবার একটি টুইটের মাধ্যমে জানিয়েছে যে মার্চ মাসের ১৮ তারিখে লঞ্চ হবে 6700XT। এর জুনিয়র ভ্যারিয়েন্ট RX 6700 নিয়েও বেশ কিছু খবর রয়েছে অনলাইনে। ইতিমধ্যেই মোটামুটি নিশ্চিত হওয়া গিয়েছে যে এই কার্ডটির ১২ জিবি মেমোরি ক্যাপাসিটি থাকবে।

- Advertisement -

Gigabyte এবং Asrock এর পর পাওয়ারকালার(Powercolor) ও লিস্ট করেছে RX 6700XT এবং 6700. তাদের লিস্টিং এ 6700 এর মেমোরি ক্যাপাসিটি ৬ জিবি।যদিও স্পেসিফিকেশন সম্পর্কে সেভাবে জানা যায়নি কিছু। । কার্ড দুটি Navi 22 GPU এর সাথে আসবে ।

Asrcoks 12GB 6600XT ?

এতদিন গুজব এবং Leaks গুলো 6700XT,6700 ইত্যাদি এর মধ্যেই সীমাবদ্ধ ছিল। লো বাজেট বা মিড বাজেটের কোনো কার্ড নিয়ে সেরকম কোন তথ্য আমরা পাচ্ছিলাম না। তবে  Eurasian Economic Commission regulatory office এর লিক অনুসারে Asrock List করেছে কিছু প্রোডাক্ট সেখানে দেখা যাচ্ছে রয়েছে 12GB এর RX 6600XT। কার্ডগুলোর চারটি মডেল এর লিস্টিং করেছে Asrock. সেগুলো হলো ASRock Phantom Gaming D OC , ASRock Challenger Pro OC, ASRock Challenger  OC এবং ASRock Challenger D । একই নামের আরো ৪টি RX 6700XT ও রয়েছে সে লিস্ট এ।

AMD এর DLSS বা Fidality FX আসছে এবছরেই?? 

- Advertisement -

Ray Tracing এর সাথে সাথে DLSS টেকনোলজি দিয়ে AMD থেকে সর্বশেষ জেনারেশন এও বেশ খানিকটা এগিয়ে ছিল NVIDIA। AMD ঘোষণা দিয়েছিল যে তারাও similar কিছু নিয়ে আসবে যেটাকে তারা AI-powered super-resolution technology বলেছিল । Prohardver,  এর মতে এবছরেই আসতে পারে সেটি। এবছরের শেষের দিকে ড্রাইভারে বড় ধরনের পরিবর্তন আনতে পারে তারা। সেখানে যোগ হবে DLSS এর মতই কিছু একটা। তবে যেহেতু Driver আপডেট AMD এর টেকনোলজি টি হবে software ভিত্তিক।

বড় আপডেটে AMD FidelityFX SR and Radeon Boost এই দুটি Technology এর পরিবর্তন আনতে পারে। Radeon Boost এর নতুন আপডেটে আগের থেকে বেশি ফ্রেমরেট এবং better image quality দেখা যেতে পারে বলে জানা যাচ্ছে।

- Advertisement -

 

- Advertisement -asus graphics card
Soaad Bin Zaman Shoron
Soaad Bin Zaman Shoron
Gamer | Memer | Tech Enthusiast | Sports Lover | Food Hunter | JUST PHYSICS 2018

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here