32 C
Dhaka
Wednesday, September 28, 2022

একটি দেশীয় পণ্যের রিভিউ | Walton WKG001KB Pro In-Depth Review

- Advertisement -

দেশি ডেস্কটপ হার্ডওয়্যার এর বাজারে ওয়াল্টন এর প্রবেশের বেশিদিন না হলেও তাদের কিছু কিছু প্রোডাক্ট গ্রাহকদের মধ্যে ভালোই সাড়া পেয়েছে। তেমনই একটি প্রোডাক্ট হলো তাদের এই আরজিবি কীবোর্ডটি। ব্যবহারকারিদের মতামত ভালো হলেও দেশি ব্র্যান্ড হিসেবে নানা রকমের সন্দেহ থেকে যায় অনেকের মনে। সেজন্যই আজ নিয়ে এসেছি এই কীবোর্ডটি ৬ মাস ব্যবহারের পর আমার বিস্তারিত রিভিউ।

কীবোর্ডটির ডিজাইনঃ

- Advertisement -

শুরুতেই কথা বলা যাক কীবোর্ডটি দেখতে কিরকম তা নিয়ে। সোনালি মেটাল ফ্রেম এর উপর কীবোর্ডের সাদা কী গুলো দেখতে ভালোই লাগে। কী গুলো ফ্রেমের সাথে লেগে না থেকে একটু গ্যাপ রেখে উঠে থাকে যার কারনে একে প্রথম দেখাতে মেকানিক্যাল কীবোর্ড মনে হতে পারে। এছাড়াও, এ কীবোর্ডের মূল আকর্ষণ, এর আরজিবি লাইটিংটিও অনেক সুন্দরভাবে ফুতে ওঠে এ কীবোর্ডের উপর। রাতে এই লাইটটি দেখতে ভালোই লাগে। অন্ধকারে ব্যাকলাইট হিসেবে এটি যথেষ্ট ইউসফুল। এই কীবোর্ডের আরজিবি মোড রয়েছে ৯টি, যেগুলোর মধ্যে আপনি “Fn+Num Keys” প্রেস করার মাধ্যমে যেকোনো একটা নির্বাচন করতে পারবেন। 

কীবোর্ডটির বিল্ড কোয়ালিটিঃ 

উপরে অ্যালুমিনিয়াম অ্যালয় দিয়ে তৈরি ফ্রেমের কারনে এই কীবোর্ডটি অনেক মজবুত অনুভূত হয় এবং হাতে নিলে এর ওজন টের পাওয়া যায়। নিচের দিক ও “ABS Plastic” দিয়ে বানানো এবং যথেষ্ট দৃঢ়। এর কী গুলো প্লাস্টিকের তৈরি এবং কী-ক্যাপ গুলো “Double-Shot” অর্থাৎ কী এর উপরের লেখাগুলো প্রিন্ট না করে দুই স্তরের প্লাস্টিক একসাথে ঢালাই করা হয়েছে। যার ফলে দীর্ঘদিন ব্যবহারের পরেও এই লেখাগুলো অক্ষত থাকবে। এছাড়াও কীবোর্ডটির সাথে আছে নাইলনের ব্রেইডেড কেবল যা ভাজ/ক্ষয় থেকে রক্ষার ক্ষেত্রে কার্যকর। এবং এটির দৈর্ঘ্য ১.৬মিটার হওয়ায় এক্ষেত্রে কোনো অসুবিধা হওয়ার সুযোগ নেই। 

কীবোর্ডটিতে টাইপিং এর অভিজ্ঞতাঃ 

কীবোর্ডের বক্সি সলিড কী গুলোতে টাইপ করে আরাম পাওয়া যায়। কী গুলো উচু হওয়ায় এতে কী-ট্র্যাভেল টাও অনুভব করা যায় এবং টাইপ করার সময় প্রত্যেক প্রেসে একটা স্যাটিস্ফাইং সাউন্ড হয়। এই কীবোর্ডে টাইপ করলে সেমি-মেকানিক্যাল কীবোর্ডের মতই মনে হয়। এই কীবোর্ডে ‘19 Key Anti-ghosting” রয়েছে জা অনেকের জন্যই লাভজনক হয়ে থাকে। এছাড়াও টানা দীর্ঘক্ষণ ব্যবহারেও কোনো প্রকারের অসুবিধা কারো হবে বলে আমার মনে হয়না। তবে আমি আমার ল্যাপটপ এর কীবোর্ড থেকে সুইচ করে এই কীবোর্ড ব্যবহার শুরু করার পর কয়েকদিন লেগেছিল পুরোপুরি মানিয়ে নিতে এর কী গুলোর সাথে। এটি অন্যদের হবে নাকি সেটা বলা যাচ্ছে না। 

- Advertisement -
Nazib Abdulllah
Nazib Abdulllah
Just a tech-savvy nerd with a passion for technology, gaming and everything about PCs. Being able to contribute PC Builder BD has been the best opportunity for me to do something with it.

5 COMMENTS

  1. i used it but it lasted smoothly only 7-8 months then some keys didn’t work and after a year several keys didn’t not respond. i used it roughly though

  2. Where to buy this? And will it be good for gaming? Someone above already gave a complain about the keys dont working. Please help me out here

    • You cna buy this from Daraz or Walton E-Plaza. I have played a lot of AAA and Multiplayers titles and it serves me quite well. As I said in the reply to the other comment, the durability seems to vary from person to person

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

একটি দেশীয় পণ্যের রিভিউ | Walton WKG001KB Pro In-Depth Reviewমাত্র ৯৫০ টাকায় এই কীবোর্ডটি যেকোনো ধরনের কাজের জন্য সবারই প্রথম পছন্দ হতে পারে। এই দামে অন্য কোনো ব্র্যান্ডের এরকম ডিজাইন, বিল্ড ও ফিল এর কীবোর্ড পাওয়া যাবে বলে মনে হয়না। তাই এই কীবোর্ডটি সহজেই যে কাউকেই রিকমেন্ড করা যায়।