23 C
Dhaka
Monday, December 6, 2021

৩ মিলিয়ন ইউনিট গেমিং মনিটর সেলের আশা করছে আসুস

- Advertisement -asus motherboards

মনিটর মার্কেটে আসুসের অবস্থান, বিশ্বজুড়ে চলমান মহামারীর সময়ে মনিটর মার্কেটের সামগ্রিক অবস্থা; উক্ত সময়ে বৈশ্বিক চাহিদার বিপরীতে আসুসের উৎপাদন,লক্ষমাত্রা ইত্যাদি বিষয়ে বিশেষ  সাক্ষাৎকারে বেশ কিছু গুরুত্বপুর্ণ ও Exclusive তথ্য দিয়েছেন কোম্পানিটির ভাইস প্রেসিডেন্ট Chiu Yao-hui।

আইসি, চিপ এর সংকট এর মধ্যেও উৎপাদন বাড়ানোর আশা করছে আসুসঃ 

মহামারীতে StayHome Stay Safe ক্যাম্পেইন এর কারণে বিশ্বজুড়ে যেমন একদিকে পিসি,ল্যাপটপ, ট্যাবলেট এর চাহিদা ব্যাপক বেড়ে গিয়েছে, তেমনি মহামারীর কারণে ও বৈশ্বিক Chip,IC Shortage এর জন্য উৎপাদন ও ব্যহ্বত হয়েছে ব্যাপক ভাবে। বিশেষ করে গত এক বছর ডিসপ্লে এর আইসি,চিপ এর সংকট ছিল ব্যাপক।

- Advertisement -

যদিও ডিজিটাইম কে দেওয়া এক বিশেষ সাক্ষাৎকারে বিস্তারিত আলোচনা করার সময় আসুসের পক্ষ থেকে চমকপ্রদ কিছু তথ্য দিয়েছেন আসুসের ভাইস প্রেসিডেন্ট Chiu Yao-hui।

এই কঠিন সময়ে শত সীমাবদ্ধতার মধ্যেও আসুস আশা করছে যে তারা বিগত বছরের তুলনায় এবার আরো বেশি পরিমাণে গেমিং মনিটর বাজারে সরবরাহ করবে। উল্লেখ্য,গত বছর আসুস ২ মিলিয়ন অর্থাৎ ২০ লাখ ইউনিট গেমিং মনিটর বাজারে ছেড়েছিল। বিল্ড কোয়ালিটি,প্রিমিয়ামনেস ও পারফর্মেন্স ,স্পেসিফিকেশনের জন্য গেমারদের কাছে আসুস ,বিশেষ করে আসুস এর গেমিং সেন্ট্রিক সব প্রোডাক্টেরই চাহিদা অত্যন্ত বেড়েছে।

- Advertisement -

Chiu Yao-hui জানান যে আসুস এই বছর ৩ মিলিয়ন ইউনিট গেমিং মনিটর সরবরাহ করার লক্ষ নির্ধারণ  করেছে।

আসুসের সমগ্র মনিটর সেগমেন্টেই বাড়বে উৎপাদনঃ 

Chiu Yao-hui এর মতে আসুসের সব ধরনের  মনিটর উৎপাদনের পরিমাণ ই বৃদ্ধি পাবে এ বছর। ২০২০ সালে আসুস বাজারে ছেড়েছিল ৬.২ মিলিয়ন ইউনিট মনিটর, এ বছর সেই সংখ্যাটি গিয়ে ৭ মিলিয়নে গিয়ে দাঁড়াবে।

বৈশ্বিক মার্কেটেও বাড়বে উৎপাদনঃ

Chiu Yao-hui আরো উল্লেখ করেন যে  বিশ্বজুড়ে  সর্বমোট মনিটর শিপমেন্ট ও ১৩৯ মিলিয়ন থেকে এ বছর ১৫০ মিলিয়নে গিয়ে পৌছাবে। এর মধ্যে গেমিং মনিটর এর উৎপাদন ১৫ থেকে ২০ মিলিয়নে গিয়ে পৌছাবে বলে ধারণা করা হচ্ছে।

- Advertisement -

ধরে রাখতে চায় মার্কেট শেয়ারের শীর্ষস্থান 

Chiu Yao-hui বলেন যে তারা গেমিং মার্কেটে তাদের অবস্থান ধরে রাখতে HDR, HDMI 2.1 সমর্থিত অনেকগুলো মডেল বাজারে বের করা অব্যাহত রেখেছে।E-Sports সেগমেন্টে মার্কেট শেয়ারে শীর্ষে রয়েছে এই জনপ্রিয় ব্রান্ডটি, যদিও Overall মার্কেট শেয়ারের তালিকায় তারা ৭ম ।

Asus আশা করছে  জাপান,তাইওয়ান, যুক্ররাষ্ট্র ও অন্যন্য ইউরোপীয় দেশগুলোতে তারা বাজার ধরে রাখতে পারবে।

Productivity ,professionals,designers সহ অন্যন্য কনজিউমারদের জন্য বিশেষ নজর দিচ্ছে ব্রান্ডটিঃ 

শুধুই গেমিং সেগমেন্ট নয়, বরং প্রোফেশনালদের জন্য,ডিজাইনার ও  অন্যন্য Productivity ঘরানার  consumer দের জন্য ও  OLED  miniLED-backlit ফিচার্ড মনিটর বাজারে ছেড়েছে আসুস। HDR এর ব্যাপারে বিশেষ গুরুত্ব ও আগ্রহ সহকারে কাজ করছে  ব্রান্ডটির Developers ও Researchers রা। বিশেষ করে ProArt নামের একটি ডেডিকেটেড সিরিজ/সাবব্রান্ড এর কারণে সমগ্র উৎপাদন ই বৃদ্ধি পেয়েছে।

বছরের প্রথম ভাগে তাদের মনিটর শিপমেন্ট ৫০% বৃদ্ধি পেয়েছে। যদিও বিভিন্ন কারণে তা পরবর্তী সময়ে একই থাকবে।

 

- Advertisement -asus graphics card
Soaad Bin Zaman Shoron
Gamer | Memer | Tech Enthusiast | Sports Lover | Food Hunter | JUST PHYSICS 2018

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here