দেশের বাজারে আসুসের একমাত্র পরিবেশক গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড বাজারে নিয়ে আসছে ROG Crosshair VIII Formula মডেলের মাদারবোর্ড। এএমডি রাইজেন ২য় এবং অত্যাধুনিক ৩য় প্রজন্মের প্রসেসর সিরিজ সমর্থিত এক্স৫৭০ চিপসেটের মাদারবোর্ডটিতে আছে সব ধরনের উন্নত সুবিধাসমূহ। মাদারবোর্ডটি সর্বোচ্চ মানের কম্পিউটার নির্মান করতে যারা আগ্রহী এবং অভিজ্ঞ কম্পিউটার সিস্টেম প্রস্তুতকারকদের উদ্দেশ্যে তৈরী করা। সর্বোচ্চ মানের কর্মক্ষমতার জন্য মাদারবোর্ডটি ১৩ টি খেতাব জয়ী এবং ব্যাপকভাবে জনপ্রিয়।

ASUS ROG Crosshair VIII Formula(আসুস রগ ক্রসহেয়ার এইট ফর্মুলা) মাদারবোর্ডে পিসিআই-ই ৪.০, ১৬ পাওয়ার স্টেজ, অপ্টইমেম থ্রি, অন বোর্ড ওয়াইফাই ৬ সহ এক্স৫৭০ চিপসেটের সব রকমের সুবিধাসমুহ। মাদারবোর্ডটি মূলত কাস্টম ওয়াটার কুলিং সমর্থিত এবং বহুল পরিচিত ব্র্যান্ড EK water blocks এর সাথে যুক্ত হয়ে মাদারবোর্ডটি তৈরী করা হয়েছে। মাদারবোর্ডের নকশা এমনভাবে করা হয়েছে যাতে করে এটি প্রসেসরের পাশাপাশি মাদারবোর্ডের VRM কুলিং করতে সক্ষম। কাস্টম ওয়াটার কুলিং ছাড়াও এটি অল ইন ওয়ান কুলিং সলিউশন সমর্থন করবে।

অসাধারন ডিসাইনের মাদারবোর্ডটি সর্বোচ্চ মানের কর্মক্ষমতা দিতে মাদারবোর্ডে আছে উন্নত মানের VRM(ভিআরএম), VRM কুলিং সিস্টেম, ক্রসচিল ইকে থ্রি একটিভ চিপসেট হিটসিংক এবং কুলিং সিস্টেম, পিছনে সলিড স্টিল ব্যাকপ্লেট, এমডট-টু এলুমিনিয়াম হিটসিংক, একুরেট ভোল্টেজ মনিটরিং, টারবো ভি প্রসেসিং, এনার্জি প্রসেসিং ইউনিট, ফ্যান এক্সপার্ট ইত্যাদি সুবিধা।
মাদারবোর্ডে আসুসের পেন্টেন্ট করা প্রি-মাউন্টেড ইনপুট আউটপুট শিল্ডে আছে ১২ টি ইউএসবি ৩.২, ইন্টেল ওয়াইফাই ৬ এএক্স২০০, গোল্ড প্লেটেড অডিও ইনপুট। এছাড়া উন্নতমানের সাউন্ডের জন্য এতে সুপ্রিম এফএক্স এস১২২০ কোডেক আছে। একাধিক গ্রাফিক্স কার্ডের সাপোর্টের জন্য এতে আছে এনভিডিয়া এসএলআই এবং এএমডি ক্রসফায়ার এক্স সমর্থন।

মাদারবোর্ডটির বাজার দর ৫৩,৫০০ টাকা। মাদারবোর্ডটি পাওয়া যাবে আসুসের একমাত্র পরিবেশক গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড এবং অনুমোদিত ডিলার হাউজে। বিস্তারিত জানতে ভিসিট করুন এই লিঙ্কে 

অথবা স্মার্টফোনে দিয়ে স্ক্যান করুন নিচের ছবিটি