A4Tech Bloody V3M Gaming Mouse Mini Review Bangla (1550 Tk)

দেখে নিন A4Tech এর ব্লাডি সিরিজের সবচেয়ে বাজেট গেমিং মাউসের রিভিউ!

633

আমরা যারা পিসি গেমার আছি তাদের সকলেরই স্বপ্ন থাকে একটা গেমিং মাউস দিয়ে গেম খেলা। আমরা জানি ৫০০/৬০০ টাকা দিয়ে যেমন গেমিং মাউস হয় না তেমনি রেজার বা লজিটেকের মত ব্র্যান্ডের মাউসও ৬/৭ হাজার টাকা দিয়ে কেনার সাধ্য প্রায় অনেক মানুষের নেই। তাই বাজেট গেমারদের কথা চিন্তা করে অনেক কোম্পানিই ১.৫/২ হাজার টাকার গেমিং মাউস ছাড়ে। A4Tech হল তেমনি একটি কোম্পানি। তাদেরই সবচেয়ে বাজেট গেমিং মাউস নিয়ে আজকে আমার রিভিউ।

মডেল নাম: A4Tech Bloody V3M Gaming Mouse

বাক্সের মধ্যে যা আছে:

১. গেমিং মাউস

২. ইউজার ম্যানুয়াল

৩. ওয়ারেন্টি কার্ড

৪. ৩ টি স্টিকার

আনবক্সিং অভিজ্ঞতা:

মাত্র ১৫৫০ টাকার মাউস হলেও (ডলার হিসবে এটাকে এন্ট্রি লেভেলের মাউস ধরা হয়) এর বক্সিঙে কোন হেড়ফের ছিল না। বক্স থেকে বের করার অভিজ্ঞতাটাই অন্যরকম ছিল। মনে হচ্ছিল খুব দামি একটা মাউস বাক্স থেকে বের করছি। তাদের বক্সিঙের গুণ আমার কাছে এতটাই ভাল লেগেছে।

দামঃ ১৫৫০ টাকাNo automatic alt text available.

No automatic alt text available.

No automatic alt text available.

সুবিধা:

১. প্রথমে যেটা আমার কাছে ভাল লাগল তা হল এর ওজন। এর ওজন একটু মিডিয়াম হওয়ায় এটি নিজের ইচ্ছেমতই নিয়ন্ত্রণের মধ্যে নড়া চড়া করতে পারছিলাম। যা হালকা অথবা ভারি কোন মাউসেই অভ্যাস ছাড়া শুরুর দিকে সম্ভব নয়।

২. সোজাসুজি মাউস ক্লিক চেঞ্জ। মাউজের স্ক্রল হুইলের নিচে ৩ টা বাটন আছে। প্রথমটা আপনার নরমাল, ২য় টা পিস্টল বারস্ট(এক ক্লিকে ২ টি ক্লিক রেসপন্স) আর ৩য় টা ফ্লারি ব্লাস্ট(১ ক্লিকে ৩ টি ক্লিক রেসপন্স) হিসেবে প্রোগ্রাম করা আছে।

৩.এর গড়ন আমার কাছে ভাল লেগেছে। হাতের মধ্যে সহজে এসে যায়। তবে খেয়ালে রাখবেন মাউস্টা কেবল ডানহাতিদের জন্য।

৪. এর তলায় অন্য সাধারণ মাউসের মত ফোম দেয়া নেই। আছে স্টিল প্লেটিং। যার কারণে যে কোন সার্ফেসে মাউসটার তলানি কোন ক্ষতি হওয়ার সম্ভাবনা ছাড়াই চালানো যায়।

No automatic alt text available.

৫. সোজা সাপ্টা সফটওয়্যার ব্যাবহার। আপনি A4Tech এর ওয়েবসাইট থেকে তাদের ব্লাডি সফটওয়্যার নামিয়ে সোজাসুজি মাউসের বিভিন্ন জিনিস যেমন, এলইডি এর উজ্জলতা, ডিপিআই, রেসপন্স টাইম ইত্যাদি নিয়ন্ত্রণ করতে পারবেন।

 

৬. মাউসের ওভারঅল বডি কিছুটা মজবুত। আমার ছোট ফুপাত ভাইয়ের হাত থেকে পরে যাওয়া সত্ত্বেও এর কিছু হয় নি। তবে আবার পরে গেলে মাউসের জন্য ইন্নালিল্লাহ পড়তে হবে তা আমার জানা আছে।

অসুবিধা:

১. মাউসের গ্রিপ নিয়ে আমার এখনো একটু সমস্যা রয়ে গেছে। মাউসের বডির দুই পাশে খাজ কাটা থাকায় আমার বেশিক্ষণ ব্যাবহারে আঙ্গুলগুলোতে কেমন জানি অদ্ভুদ একটা ফিল হয় যা আমার ভাল লাগে না।

No automatic alt text available.

No automatic alt text available.

২. ওদের সফটওয়্যারে আপনাকে দুইটা প্রিমিয়াম সেটিংস টাকা দিয়ে কেনার জন্য উৎসাহিত করা হবে যা মোটেও কাজের না। এদের এরকম টাকা কামানোর ধান্দা আমার ভাল লাগেনি।

No automatic alt text available.

৩. গেমিং মাউস হিসেবে এটিকে প্রচার করা হলেও এর সেন্সর সস্তা মাউসগুলোর মতই। যদি আপনি ডেইলি বেসিসে কাউন্টার স্ট্রাইক, কল অফ ডিউটি বা এই ধরণের গেম খেলে থাকেন তাহলে এই মাউস কেনা থেকে বিরত থাকুন।

মূল প্রশ্ন: এটা কি আমি কিনব? এটা দিয়ে কি আমার টাকা উসুল হবে?

উত্তর: এই মাউসে টাকা কিছুটা উসুল হবে। কিন্তু আমার মতে এই মাউস না কেনাই আপনাদের জন্য শ্রেয়। কারণ মাত্র ১০০ থেকে ১৫০ টাকা বেশি দিয়ে আপনি Bloody A90 মাউসটি পেয়ে যাবেন যার সেন্সর এই মাউসটি থেকেতুলনামূলক ভাবে ভাল। এছাড়া সামান্য কিছু বেশি অতিরিক্ত ফিচার রয়েছে সেই মাউসে। যদি একদমি কম্প্রোমাইজ করতে না পারেন তাহলে এই মাউসটি কিনতে পারেন। আর যাদের প্রফেশনালি গেমিং এর দিকে যাওয়ার ইচ্ছা আছে তারা তাহলে পুরো Bloody সিরিজকে এভয়েড করুন।