বাংলাদেশের বাজারে সাড়ে তিন হাজার টাকা বাজেট রেঞ্জে অনেক কোম্পানির পাওয়ার সাপ্লাই ইউনিট পাওয়া যাচ্ছে। তাদের অধিকাংশই ৪৫০ ওয়াট থেকে ৫০০ ওয়াট ক্ষমতাসম্পন্ন। কিন্তু, তাদের বাক্সের গায়ে ৮২% থেকে ৮৫% পর্যন্ত এফিসিয়েন্সি লেখা থাকলেও হাতে গোণা দুই একটি ইউনিট বাদে বাকিগুলোর কোনটির মধ্যেই অফিসিয়াল সার্টিফিকেশন থাকে না। এছাড়া যে মডেলগুলো অফিসিয়ালি সার্টিফাইড সেগুলোর অধিকাংশই হয়ে থাকে 80+ রেটেড। কিন্তু মাত্র সাড়ে তিন হাজার টাকায় আমরা খুঁজে পেয়েছি একটি 80+ Bronze রেটেড পাওয়ার সাপ্লাই ইউনিট। ইউনিটটির মডেল হচ্ছে 1stPlayer Black Widow 500 Watt পিএসইউ।

রেটিং নিয়ে সংক্ষিপ্ত ভাবে কিছু বলে নেই। পাওয়ার সাপ্লাই ইউনিট রেটিঙ্গের মোট ছয়টি ধাপ রয়েছে। এটি 80+ থেকে শুরু হয়ে Bronze, Silver, Gold, Platinum এবং Titanium রেটিং রয়েছে। নাম দেখেই বুঝতে পারছেন কোনটি দামী হবে। 80+ Bronze এর এফিসিয়েন্সি সাধারণত ফুল লোডে ৮২% এবং হাফ লোডে ৮৫% থেকে ৮৭% হয়ে থাকে। অর্থাৎ আপনার পিসি ১৭০ ওয়াট ব্যবহার করলে পাওয়ার সাপ্লাই ইউনিট ড্র করবে ২০০ ওয়াট পাওয়ার।

1stPlayer Black Widow 500 Watt পরিচিতি

এই স্পেসিফিক পাওয়ার সাপ্লাই ইউনিটটি দিয়ে আমাদের পিসি বিল্ডার বাংলাদেশ ইউটিউব চ্যানেলে ৭০ হাজার টাকা বাজেটে RTX 2060 এর একটি বিল্ড করা হয়েছে। নীচে ক্লিক করে আপনারা ভিডিওটি দেখে আসতে পারেন।

70K Taka Gaming PC Build

যেখানে কিনতে পারবেন

1stPlayer Black Widow 500 Watt PSU টি পাবেন আপনার নিকটস্থ কম্পিউটার শপে। কিন্তু সেখানে যদি না পান তাহলে অর্ডার করে নিতে পারেন অনলাইনে। বাংলাদেশে 1stPlayer ব্র্যান্ডের অফিসিয়াল ডিস্ট্রিবিউটর হচ্ছে গ্রামীণ কম্পিউটার। তাদের ফেইসবুক পেইজ অথবা ওয়েবসাইট থেকে অনলাইনে অর্ডার করে কিনে নিতে পারেন।

1stPlayer Black Widow 500 Watt PSU কিনতে ক্লিক করুন

Fantech MPR350 Aurora RGB Gaming Mousepad Review