২০১৯ সালটা Game Of Thrones টিভি সিরিজের ফ্যানদের জন্য এক প্রকারের দুঃখের বছর বটে। কারণ, এই বছরেই ফাইনাল সিজন টেলিকাস্ট হচ্ছে HBO চ্যানেলে। বিভিন্ন প্রকার টুইস্ট এবং সারপ্রাইজের মধ্য দিয়ে এগিয়ে যাচ্ছে প্রতিটি এপিসোড। কিন্তু আর মাত্র কয়েকটি এপিসোড পরেই শেষ হয়ে যাবে এই বিখ্যাত সিরিজটির টিভি টেলিকাস্ট। আর সম্প্রচার হবে কোন নতুন সিজনের। কিন্তু ঠিক এই Game Of Thrones এর হার্ডকোর ফ্যানদের কথা চিন্তা করেই মাইক্রোসফট আনতে যাচ্ছে নতুন Game Of Thrones ভিডিও গেম।

গত ৬ তারিখ সকাল বাংলাদেশ সময় ৬ টায় মাইক্রোসফট তাদের টুইটার একাউন্টে একটি রহস্যময় ভিডিও প্রকাশ করে। ভিডিওটির ধরণ ছিল আগুনের পেছন থেকে বেরিয়ে আসে ড্রাগন স্কেল এবং তার উপরের দিকে ড্রাগন সম্বলিত একটি সিজিল। ক্যাপশন হিসেবে দেয়া হয়, “And now your wait begins. Stay tuned.” সাধারণ চোখে এটিকে নতুন ড্রাগন বেইজড কোন গেমের টিজার মনে হলেও যারা সিরিজ এবং বইয়ের ফ্যান আছেন তাদের চোখে ঠিকই নজরে পড়ে আসলে এটি কিসের সিজিল।

টিজার ভিডিওতে থাকা ব্যানারটি হচ্ছে House Targaryen এর রেপ্রেজেন্ট। তিন মাথার ড্রাগনের নীচের মাথা এবং পায়ের অংশ থেকে স্পষ্ট তা বোঝা গিয়েছে। এই লোগো থেকে স্পষ্ট বোঝা যাচ্ছে যে মাইক্রোসফট নতুন Game Of Thrones ভিডিও গেম নিয়ে কাজ করছে। তবে গেমটি কি ধরণের হবে, কি কাহিনী থাকবে, টিভি সিরিজ বা বইয়ের সাথে সরাসরি সম্পর্ক থাকবে কিনা এসব নিয়ে এখনো কিছু জানা যায় নি।

বাংলাদেশ সময় জুনের ১০ তারিখ রাত দুটোয় Microsoft Center এ অনুষ্ঠিত হতে যাচ্ছে XBOX এর E3 ব্রিফিং যাকে কিনা বলা হচ্ছে E3 এর ইতিহাসে সবচেয়ে বড় ইভেন্ট হবে। নতুন Halo, Gears of War 5 এবং অন্যান্য নিজস্ব গেমস রিলিজের পাশাপাশি এই গেমটি হতে পারে মাইক্রোসফটের জন্য বেশ বড় একটি ক্রাউড ড্র। আশা করা যাচ্ছে, XBOX এর E3 2019 ব্রিফিঙ্গেই আমরা গেমটি সম্পর্কে বিস্তারিত জানতে পারব এবং ফুল একটি ট্রেইলার দেখতে পাবো।