Resident Evil 2 Remake কম্পিউটার সিস্টেম রিকুয়ারমেন্ট

295

Resident Evil 2! The Remake Of A Horror Masterpiece

অরিজিনাল Resident Evil 2 গেমটি মুক্তি পায় ১৯৯৮ সালের ২১ জানুয়ারি। তৎকালীন সময়ে যত হাই প্রোফাইল গেমিং সিস্টেম এভেল্যাবল ছিল সব প্ল্যাটফরমেই মুক্তি পায় এই গেমটি। অরিজিনাল Resident Evil গেমের সিকুয়েল ছিল Resident Evil 2 গেমটি। এই গেমটি রিমেকের মাধ্যমে আবার সেই কুখ্যাত রেকুন সিটিতে ফেরত যাচ্ছে গেম পাবলিশার Capcom, তবে এবার কিছু চমকের সাথে। আপনারা সবাই জানেন Resident Evil 7 গেমটিকে পুরো সিরিজের সবচেয়ে বেস্ট গেম হিসেবে ধরা হয়। সেই গেমের ইঞ্জিন খুব ভালভাবেই দুর্বল হার্ডওয়্যারের জন্য অপ্টিমাইজ করা হয়েছিল। এতে করে বাজেট কম্পিউটারের গেমাররাও হাই রেজোল্যুশনে অসাধারণ হররের স্বাদ নিতে পেরেছিলেন। ঠিক সেই ইঞ্জিনেই গেমটি তৈরি করা হচ্ছে। যখন অরিজিনালি এই গেমটি রিলিজ হয় তখনকার সিস্টেম অনুযায়ী এই গেম খেলে হার্ডকোর গেমার ছাড়া আর কেউই মজা পাবে না। তাই বর্তমান জেনারেশনের গেমারদের কথা চিন্তা করে মডার্ন টাচ দিয়ে তৈরি করা হচ্ছে Resident Evil 2 Remake গেমটি।

উল্লেখ্য বিষয় এই গেমটি হতে এ এম ডি হার্ডওয়্যার অপ্টিমাইজড। ডিরেক্ট এক্স ১২ অর্থাৎ DX12, Freesynch 2 এবং HDR এর জন্য খুব ভালভাবেই এই গেমটিকে অপ্টিমাইজড করা হচ্ছে। E3 2018 এ কনফার্ম হওয়া গিয়েছে এ এম ডি Capcom এর সাথে এই গেমের অপ্টিমাইজেশন নিয়ে সরাসরি কাজ করেছে এবং ভবিষ্যতেও এই দুই কোম্পানির মধ্যে ডিল হতে পারে।

Minimum System Requirements

Note: 720p Resolution, Lowest Possible Graphics Settings, 30 Frames Per Second

OS: WINDOWS 7, 8, 8.1, 10 (64-BIT Required)
Processor: Intel Core i5-4460, 2.70GHz or AMD FX-6300 or better
Memory: 8 GB RAM
Graphics: NVIDIA GeForce GTX 760 or AMD Radeon R7 260x with 2GB Video RAM
DirectX: Version 11

Recommended System Requirements

Note: 1080p Resolution, High Graphics Settings, 60 Frames Per Second

OS: WINDOWS® 7, 8, 8.1, 10 (64-BIT Required)
Processor: Intel® Core i7-3770 or AMD FX-9590 or better
Memory: 8 GB RAM
Graphics: NVIDIA GeForce GTX 1060 or AMD Radeon RX 480 with 3GB VRAM
DirectX: Version 11

Release Date

Resident Evil 2 Remake গেমটি রিলিজ পেতে যাচ্ছে ২০১৯ সালের ২৫ জানুয়ারি। আর এটি রিলিজ হবে পিসি, এক্সবক্স ওয়ান ও পিএস ৪ এর জন্য।

গেমটি নিয়ে আপনাদের আশা এবং মতামত জানানোর জন্য নীচে কমেন্ট বক্স খোলা রইল। আর সময় পেলে অবশ্যই পড়ে আসতে পারেন Bethesda এর আপকামিং গেম Rage 2 সম্পর্কিত সব খুটিনাটি তথ্য।