28 C
Dhaka
Wednesday, February 8, 2023

PUBG Mobile গেমে প্রো হতে চান? তাহলে এই টিপসগুলো আপনারই জন্য! (পর্ব ১)

- Advertisement -

২ গিগাবাইট র‌্যামের স্মার্টফোন রয়েছে এবং সেখানে পাবজি খেলেন না এমন লোক খুবই কম রয়েছেন। ছোট থেকে শুরু করে বৃদ্ধ বয়সের লোকরাও (বিদেশে) পাবজি গেমটি খেলে থাকে। কম্পিউটারে এই গেমটি প্রতিদিন প্রায় আড়াই লাখ লোক নিয়মিত খেলে থাকেন। আর কম্পিউটারের এই চমৎকার গেমটি মোবাইলে আসার পর বিশেষ করে বাংলাদেশ, ইন্ডিয়া এবং সাউথ এশিয়ার দেশগুলোতে পাবজি খেলোয়ারের সংখ্যা বেশ বেড়ে যায়। আর আজ আমি পাবজি মোবাইল গেমটির কিছু টিপস এবং টিক্স নিয়ে এসেছি যেগুলো ফলো করলে গেমটিতে আপনি “Pro” হয়ে যাবেন আসা করি। আজ ১ম পর্ব নিয়ে এলাম, আপনারা পোষ্টটি পছন্দ করলেই তবেই ২য় পর্ব লেখা শুরু করবো। তো চলুন প্রথমে কিছু কমন টিপস দিয়ে শুরু করি:

Lean মোড

- Advertisement -

পাবজি গেমটিতে স্টেলথ কিংবা বুদ্ধি খাটিয়ে ফায়ারফাইট করার অন্যতম একটি কৌশল হচ্ছে Lean মোডটি ব্যবহার করে ফায়ার করা। মানে সরাসরি দাড়িয়ে না থেকে বামে বা ডান দিকে খানিকটা ঝুঁকে নিয়ে তারপর ফায়ার করা। এতে শত্রুদের গুলি থেকে আপনার বডি সুরক্ষিত থাকবে। তবে শত্রু আমার মতো প্রো হলে (লুল!) আপনাকে এই অবস্থায়ও headshot করতে পারে! তো Lean মোড একটিভ করার জন্য গেমটির সেটিংয়ে চলে যান এবং Basic ট্যাব থেকে Peek & Fire অপশনটি Enable করে দিন ব্যাস!

Free Look ব্যবহার

আপনার প্লেয়ারের শরীল না মুভমেন্ট করেই পেছনে ডানে বামে দেখার জন্য এই ফ্রি লুক ফিচারটি আপনি ব্যবহার করতে পারেন। এ জন্য স্ক্রিণের উপরের ডান দিকের চোখে আইকনে ট্যাপ করে ধরে রেখে ডানে বামে উপরে নিচে করে ক্যামেরা মুভমেন্ট করে নিতে পারবেন। শেষ জোনের দিকে এই ফিচারটি বেশ কাজে আসবে।

সবথেকে দ্রুততর গতিতে ল্যান্ড

- Advertisement -

প্লেন থেকে কোথাও নামার জন্য আমরা সাধারণত নিচের দিকে না তাকিয়ে দূরে কোথাও নামতে গেলে উপরের দিকে তাকিয়ে যেতে থাকি। কিন্তু দ্রুততর উপায়ে নামার জন্য নিচের দিকে তাকিয়ে যেদিকে যেতে চান সেদিকে যেতে থাকুন। উপরের ভিডিওতে পরিস্কার ভাবে টিপসটি দেখিয়ে দিলাম।

জুতা বির্তক!

আপনি শুনে থাকবেন যে গেমের শেষ অংশে জুতা খুলে ফেললে শব্দ কম হবে! কথাটা সঠিক কিন্তু সব কেইসে সঠিক নয়। লক্ষ্য করুন। আপনি যদি সলিড গ্রাউন্ডে থাকেন যেমন কোনো বাড়ির ভেতর তাহলে জুতা থাকুক বা না থাকুক হাঁটলে শব্দ হবেই। কিন্তু বালু বা Sand এর উপর খালি পায়ে হাটলে বেশি শব্দ হবে আবার ঘাঁসের মধ্যে খালি পায়ে হাটা উচিত। মানে হচ্ছে Sand = Shoe , Grass = Foot বালুর মধ্যে জুতা পরলে এবং ঘাঁসের মধ্যে খালি পায়ে চললে শব্দ কম হবে।

ফ্লেয়ার গান

- Advertisement -

আপনি যদি ফ্লেয়ার গান আকাশের দিকে ফায়ার করার সময় চলতে থাকেন বা মুভ করতে থাকেন তাহলে সেটা গ্রাউন্ডে ফায়ার হয়ে যাবে। তাই ফ্লেয়ার গান ব্যবহার করার সময় স্থির হয়ে শ্যুট করবেন। কারণ গ্রাউন্ডে ফ্লেয়ার মারলে কার্গো প্লেন আসবে না।

Knockout টাইম বৃদ্ধি

প্রতিবার আপনি Knockout হবার পর এর হেলথ কমার গতি ধীরে ধীরে বাড়তে থাকবে। মানে একটি ম্যাচে ৩ বার নকআউট হলে প্রথম নকআউটের থেকে তৃতীয় নকআউটে আপনি তুলনামূলত দ্রুত হেলথ হারাতে থাকবেন।

গ্রেনেড না দেখলে ডেমেজ খাবেন না!

ওয়েল! এটা Glitch নাকি গেমের কোনো বাগ সেটা জানা নেই। তবে গ্রেনেডের Line of sight এর মধ্যে যদি আপনি না থাকেন তাহলে সে গ্রেনেডের ড্যামেজ আপনি খাবেন না। ভিডিওতে দেখুন গ্রেনেডের সবথেকে কাছে থাকার পরেও গাছের পেছনে থাকায় প্লেয়ারটি গ্রেনেডের ডেমেজ খায় নি। বরং উল্টে গ্রেনেডের থেকে দূরে থাকার পরেও গ্রেনেডের Line of sight এর মধ্যে পড়ে যাওয়ায় দূরের প্লেয়ারটি ডেমেজ খেয়েছে।

গ্রেনেড টেলিপোর্ট!

এটা পাবজি মোবাইলের একটি গ্লিচ। বর্তমানে এটা কাজ করলেও ভবিষ্যৎতের আপডেটে এটা ফিক্স করে দিতে পারে। তাই পরবর্তীতে কাজ না করলে আমাকে দোষারোপ করলে চলবে না। গ্রেনেড বা স্মোক / স্টান্ট গ্রেনেড হাতে নিয়ে কোনো দেয়ালের পাশে এসে গ্রেনেডটি ছোঁড়ার সময় দেয়ারে দিকে চলা শুরু করলে আপনি দেয়ারের ভেতরে টেলিপোর্ট হয়ে যাবেন!

ট্রাকের মধ্যে লুকানো!

আপনি চাইলে গেমটির বিভিন্ন অদ্ভুত স্থানে লুকিয়ে থাকতে পারবেন এবং শত্রুদের উপর আচমকা হামলা করতে পারবেন! এই যেমন এই ট্রাকের চিপায় লুকিয়ে থাকতে পারবেন!

বাড়ির ছাঁদে উঠুন!

গেমের যেসকল বাড়ির ছাঁদে উঠার সিস্টেম নেই বা সিঁড়ি নেই সেকল ছাদেও আপনি চাইলে সহজেই উঠে যেতে পারেন। অনেক সময় কার্গো প্লেন বা প্লেয়ার প্লেন ভূলবশত বা বাগ বশত বাড়ির ছাদে এসে পড়ে কিন্তু এই টিপসের সাহায্যে আপনি গেমের অধিকাংশ বাড়ির ছাদে উঠতে পারবেন!

ট্রাকের ভেতর লুকানো (২)

এটা উপরের গ্রেনেড গ্লিচ এর সমন্নয়ে করা যাবে। জাস্ট কাছে গিয়ে গ্রেণেড ছোঁড়বেন এবং গাড়ির দিকে মুভ করবেন। উল্লেখ্য যে এর ভেতরে থেকে আপনি শ্যুট করতে পারবেন কিন্তু আপনাকে কেউ শ্যুট করতে পারবেন না (মানে শ্যুট লাগবে না আরকি!)

দেয়ালের সাথে ঘেঁষবেন না!

আমাদের অনেকেই গেমটিকে দেয়ালের সাথে একদম ঘেঁষে কভার নিয়ে বসে বা শুয়ে থাকি। বিশেষ করে বাড়ির ভেতর জানালার দেয়ালের সাথে একদম ঘেঁষে থাকি। কিন্তু এতে আপনার ওয়েপন কিংবা শরীলের যেকোনো অংশ দেয়ালের ওপাশে এক্সপোজ হয়ে যেতে পারে।

এই ছিলো পাবজি মোবাইলের কিছু প্রো টিপস এবং ট্রিক্সস! পোষ্টটি ভালো লেগে থাকলে অবশ্যই পোষ্টটি সোশাল মিডিয়াতে শেয়ার করে আপনার বন্ধুদেরও দেখার সুযোগ করে দিন। আর পোষ্টটি থেকে ভালো রেন্সপন্স পেলেই পরবর্তী পর্বটি নিয়ে আসবো! সো আপনাদের রেন্সপন্সের অপেক্ষায় রইলাম।

 

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here