23 C
Dhaka
Monday, January 30, 2023

গুগল সার্ভিস ব্যানে কোন প্রভাব পরবে নাঃ হুয়াওয়ে’র জবাব

- Advertisement -

সম্প্রতি গুগল তার এন্ড্রয়েড অপারেটিং সিস্টেম এবং সার্ভিস গুলো ব্যবহারে হুয়াওয়ের প্রতি নিষেধাজ্ঞা জারি করে, যা হুয়াওয়ে স্মার্টফোন ব্যবহারকারীদের একটা বড় অংশকে কিছুটা দুশ্চিন্তায় ফেলে দিয়েছে। এন্ড্রয়েড অপারেটিং সিস্টেম এবং গুগলের আরও কিছু সার্ভিস যেমন জিমেইল, প্লে স্টোর এর উপর অনেক ইউজার অনেক বেশি নির্ভরশীল। গুগল এর এই নিষেধাজ্ঞার জাবাবে হুয়াওয়ে তাদের নিজস্ব ওয়েবসাইটে তাদের রেসপন্স জানিয়েছে। রেসপন্সটি পরতে পারবেন এই লিঙ্কে ক্লিক করে

২০শে মে এই আনুষ্ঠানিক ঘোষণায় হুয়াওয়ে জানায়, একটি স্মার্টফোন অপারেটিং সিস্টেম হিসেবে এন্ড্রয়েড সবসময়ই ওপেন সোর্স এবং হুয়াওয়ের গুরুতবপূর্ন পার্টনার ছিল। এন্ড্রয়েড ইকো সিস্টেম এর ডেভ্লপমেন্ট এবং গ্রোথে হুয়াওয়ে সবসময়ই গুরুতবপূর্ন অবদান রেখেছে এবং রেখে যাবে।

- Advertisement -

হুয়াওয়ে এবং অনর ব্রান্ডের স্মার্টফোন, ট্যাবলেট এবং অন্যান্য প্রডাক্ট সার্ভিসে, চায়নিজ মার্কেটে কোন প্রভাব পরবে না।  তাই কোন দুশ্চিন্তা ছাড়াই ক্রেতারা তাদের পুরোনো ডিভাইস গুলো ব্যবহার করতে পারবেন এবং নতুন ডিভাইস কিনতেও কোন বাধা নেই।

গ্লোবাল ব্যবহারকারীদের ক্ষেত্রে, হুয়াওয়ে বলছে তারা দীর্ঘদিন ধরে তাদের তৈরি ফোন এবং ট্যাবলেট গুলোর জন্য এন্ড্রয়েড প্ল্যাটফর্ম এর সাথে ঘনিষ্ঠভাবে সিকিউরিটি আপডেট এবং বিক্রয়োত্তর সেবা নিশ্চিত করতে কাজ করেছে, যা পুরোনো গুলোর সাথে সাথে এখনো অবিক্রিত ডিভাইস গুলোর জন্যেও গ্লোবালি প্রযোজ্য।

হুয়াওয়ে তাদের গ্লোবাল ইউজারদের উন্নত এক্সপেরিয়েন্স এবং সার্ভিস নিশ্চিত করে একটি নিরাপদ এবং দীর্ঘমেয়াদি ডেভ্লপমেন্ট এর পরিবেশ তৈরি করতে কাজ করে যাবে বলে জানায় হুয়াওয়ে।

- Advertisement -

গুগল হুয়াওয়ের সাথে সফটওয়্যার সাপোর্ট বন্ধ করে দেয়ার পর আরেক ঘোষণায় জানায়, যারা ইতোমধ্যে হুয়াওয়ে ডিভাইস ব্যবহার করছেন তারা এখনই এই নিষেধাজ্ঞা দ্বারা প্রভাবিত হবেন না। প্লে স্টোর সহ অন্যন্য গুগল সার্ভিস বাজারে এভেলেবল ডিভাইস গুলোতে আগের মতই চলবে।

আরও পড়ুন, আবারো দুঃসংবাদ! এবার হুয়াওয়ের সাথে সম্পর্ক ছিন্ন করল ইন্টেল ও কোয়ালকম।

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here