প্রিমিয়াম এবং মিড রেঞ্জ গেমিং মার্কেট নিজেদের আয়ত্তে আনার পর এনভিডিয়ার চোখ এখন এন্ট্রি লেভেল গেমিং মার্কেটের দিকে। আমরা ইতিমধ্যেই জেনে গিয়েছি এপ্রিলের ২২ তারিখ অর্থাৎ আর মাত্র ১২ দিন পরেই ওয়ার্ল্ড ওয়াইড রিলিজ হতে যাচ্ছে এনভিডিয়ার এন্ট্রি লেভেল GTX 1650 গেমিং জিপিউ। কিন্তু রিলিজের আগেই চিরচায়িত ভাবে লিক হয়ে গেল চারটি এ আই বির কাস্টম GTX 1650 মডেলের ছবি।

GTX 1650 With No Power Connectors

Zotac ব্যাতিত বাকি তিনটি মডেলের ছবি লিক করেছেন Roland Quandt নামক একজন টেক জারনালিস্ট। তার টুইটার একাউন্টে তিনি ASUS, Palit এবং Gainward এর GTX 1650 মডেলগুলো লিক করেন। Zotac এর মডেল লিক করেছে videocardz.com। আর ছবি দেখে এটি সম্পর্কে স্পষ্ট ধারণা পাওয়া গিয়েছে অন্তত সিঙ্গেল ফ্যান জিপিউ ভার্শনে কোন প্রকার পাওয়ার কানেক্টর নেই, অর্থাৎ এটি চালানোর জন্য আপনার কোন ৫০০/৫৫০ ওয়াটের পাওয়ার সাপ্লাই ইউনিট তেমন প্রয়োজন হবে না। এটির TDP থাকছে ৭৫ ওয়াট অর্থাৎ ৩৫০ ওয়াটের পিএসইউ দিয়েই নিশ্চিন্তে একটি GTX 1650 এর গেমিং সিস্টেম চালাতে পারবেন।

ASUS GTX 1650 Phoenix

প্রথম মডেলটি হচ্ছে ASUS GTX 1650 Phoenix জিপিউ। মূল টুইটার পোস্টে কোন মডেলের নাম উল্লেখ না করা হলেও আসুসের ফিনিক্স সিরিজে আমরা সেইম কালার স্কিম এবং কুলিং ফ্যান ডিজাইন দেখে আসছি। সিঙ্গেল ফ্যানের এই মডেলটিতে থাকছে না কোন ৬ পিন পাওয়ার কানেক্টর। আউটপুট হিসেবে থাকছে একটি ডিসপ্লে পোর্ট, একটি এইচডিএমআই এবং একটি ডিভিআই-আই পোর্ট।

Gainward GTX 1650 Pegasus OC

Gainward অফিসিয়ালি বাংলাদেশে এভেল্যাবল নেই। তবে আলি এক্সপ্রেস দিয়ে সরাসরি চীন থেকে আনাতে পারেন। সিঙ্গেল ফ্যানের এই মডেলে থাকছে একটি এইচডিএমআই এবং একটি ডিভিআই-আই পোর্ট।

 

Palit GTX 1650 Storm X

Gainward এর মত Palit অফিসিয়ালি বাংলাদেশে এভেল্যাবল নেই। এটির বডি ডিজাইন প্রায় Gainward এর মডেলটির মতই। আউটপুটও আপনারা সেইম পাচ্ছেন।

 

Zotac GTX 1650 OC Edition

Zotac GTX 1650 OC Edition মডেলেও থাকছে একটি ফ্যান। তবে এই মডেলটি ফ্যাক্টরি থেকে ভালো মানের ওভারক্লকড করা। এই মডেলেও থাকছে না কোন এক্সট্রা ৬ পিন পাওয়ার কানেক্টর। আউটপুট হিসেবে থাকছে আসুসের মডেলের মতই একটি DVI-I পোর্ট, একটি ডিসপ্লে পোর্ট এবং একটি এইচডিএমআই পোর্ট।