28 C
Dhaka
Wednesday, April 14, 2021

আসছে Acer এর GTX 1650, ও GTX 1660 ti এর বাজেট গেমিং ল্যাপটপ

- Advertisement -asus motherboards

বাজারে ইতিমধ্যে আমরা বিভিন্ন ব্র্যান্ডের RTX গেমিং ল্যাপটপ দেখতে পেয়েছি। তবে হার্ডওয়্যারে RTX জিপিউ থাকার কারণে বেশির ভাগ ল্যাপটপ সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে। তবে ইতিমধ্যে এনভিডিয়ার বাজেট সিরিজের জিপিউ GTX 1660 ti এবং GTX 1660 রিলিজ হয়েছে। যে কোন জিপিউর গেমিং ল্যাপটপ আমরা সাধারণত তাদের ডেস্কটপ কাউন্টার পার্টের রিলিজের পরেই বাজারে আসতে দেখি। সেই পরিপ্রেক্ষিতে Acer বাজেট গেমারদের জন্য বাজারে আনতে যাচ্ছে এনভিডিয়ার Turing GTX জিপিউযুক্ত গেমিং ল্যাপটপ।

নতুন Acer Nitro সিরিজের ল্যাপটপগুলোতে থাকবে ইন্টেলের ৯ম জেনারেশনের কফিলেক এইচ সিপিউ (i5 থেকে i7) এবং মডেল ভেদে ১৫.৬” ৬০ হার্টজ ডিসপ্লে থেকে ১৭.৩” ১৪৪ হার্টজের ডিসপ্লে। গ্রাফিক্স প্রসেস করার জন্য দেয়া হবে GTX 1050 যা থাকবে একেবারে এন্ট্রি লেভেল মডেলে, GTX 1650 যা থাকবে মিড রেঞ্জ মডেলগুলোতে এবং GTX 1660 ti যা থাকবে হাই মিডরেঞ্জ বাজেট মডেলে। অবশ্য এখনো অফিসিয়ালি GTX 1650 বাজারে আসে নি। ধারনা করা হচ্ছে জিপিউটির মোবাইল ও ডেস্কটপ দুটো ভার্শনই একই সাথে রিলিজ করা হবে।

- Advertisement -

এছাড়াও, ১৫.৬” মডেলে থাকছে ৫৮ ওয়াট আওয়ারের ব্যাটারি যা আগের জেনারেশনের মডেল থেকে বেশ খানিকটাই বেশি। ১৭.৩” মডেলের ব্যাটারি কত থাকবে তা প্রকাশ না করা হলেও, ৬৫ থেকে ৭০ ওয়াট আওয়ারের ক্ষমতা সম্পন্ন ব্যাটারি দেয়া হতে পারে। এছাড়াও প্রত্যেকটি মডেলেই বুট ড্রাইভ হিসেবে থাকবে NVMe SSD। এসারের এই বাজেট GTX 16 সিরিজের ল্যাপটপগুলো এক্সাক্টলি কখন রিলিজ হবে তা না বলা হলেও কম্পিউটেক্সে এই মডেলগুলোর প্রোটোটাইপ শো কেইস করা হবে বলে নিশ্চিত হওয়া গিয়েছে।

মূল সোর্সঃ videocardz.com

- Advertisement -

অরিজিনাল GTX 1650 রিলিজের ডেট

- Advertisement -asus graphics card
Sifat Rabby
Sifat Rabbyhttp://www.pcbuilderbd.com/author/sianctgbdgmail-com/
Reviewer, Journalist & Market Analyst with a knack for delicious food

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here