ASUS Zenfone 3 coming soon

“Cheap phones are getting good. And good phones are getting cheap.”
Marques Brownlee (MKBHD)

এর এই উক্তিটি কতটূকু সত্য তা আমরা সবাই জানি। বাজেট প্রাইসরেঞ্জে মার্কেটে এখন হাড্ডাহাড্ডি লড়াই এবং এই রেঞ্জের ফোনগুলো আসলেই অনেক পাওয়ারফুল এবং যথেস্ট আপনাকে ইম্প্রেস করার জন্য।

তাইওয়ানিজ টেক জায়েন্ট ব্রান্ড আসুস তাদের জেনফোন সিরিজের Zenfone 3 MAX ZC553KL ফোনটি অফিশিয়ালি বাংলাদেশে প্রবেশ করতে যাচ্ছে। ফোনটি ৫.৫ ইঞ্চের ফুল এইচডি আইপিএস ডিস্প্লে যা ১৯২০*১০৮০ রেজুলেশনের। ডিস্প্লেটি ২.৫ ডি কার্ভড এবং ফিংগারপ্রিন্ট এবং এন্টি ডাস্ট কোটিং দেয়া। এছাড়া Bluelight ফিল্টার আছে যা বলতে গেলে চোখের জন্য ফ্রেন্ডলি। সো যারা চোখের স্ব্যস্থ নিয়ে চিন্তিত তাদের জন্য এই ফোনটি ভাল অপশন হতে পারে।

প্রসেসর হিসেবে আছে 64-bit Qualcomm® Snapdragon™ Octa-Core 430 1.4GHz আর জিপিউ হিসেবে সাপোর্ট দিচ্ছে Adreno™ 505 এছাড়া র্যাম হিসেবে এর ২ জিবি এবং ৩ জিবি ভার্শন থাকছে।। এছাড়া ইন্টার্নাল স্টোরেজ হিসেবে থাকছে ৩২ জিবি আর মাইক্রো এসডিকার্ড ৩২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। এছাড়া স্পেশাল সুবিধা হিসেবে গুগোল ড্রাইভে ১০০ জিবির ফ্রি স্পেস ২ বছরের জন্য। এসবকিছু ব্যাকাপ হিসেবে থাকছে নন রিমুভেবল 4100mAh এর ব্যাটারি।

ক্যামেরা হিসেবে আছে রিয়ারের ১৬ মেগাপিক্সেল f/2.0 এপার্চারের যাতে আসুসের PixelMaster 3.0 টেকনলজি ব্যবহার করা হয়েছে। এছাড়া ২য় জেনারেশনের লেজার অটোফোকাস সিস্টেম আছে যা মুহুর্তের মধ্যেই সাব্জেক্ট ফোকাস এবং মুভিং অবজেক্ট ট্রাকিং করতে পারবে। এর সাথে রিয়াল টাইম এইচডিয়ার আছে। ভিডিও রেকর্ডিং এ ১০৮০পি এবং ৭২০পি রেকর্ডিং ৩০ এফপিএস এ করতে পারে এবং ইলেকট্রনিক ইমেজ স্টাবিলাইজেশন আছে। যা ভিডিও রেকর্ডিংকে আরো আরো ভাল এবং স্টেবল করবে।।

ফ্রন্ট ক্যামেরা ৮ মেগাপিক্সেলের f/2.2 এপার্চারের যার ক্যাপচারিং এংগেল ৮৪ ডিগ্রি। সুতরাং গ্রুপ সেলফি নিতে কোন সমস্যা হবে না।

ASUS releasing zenfone 3 max in Bangladesh

এছাড়া যথেস্ট ভাল স্পিকার সমৃদ্ধ অডিও সিস্টেম দেয়া হয়েছে।। ডিভাইসটি ডূয়াল সিম সাপর্টেড কিন্তু এর স্লড হাইব্রিড স্লট। দুইটি সিম স্লড ৪জি পর্যন্ত সাপোর্টেড। সেনসর হিসেবে আছে, Proximity, Ambient light sensor, Gyro sensor, Ecompass, Fingerprint Scanner, Accelerator, Laser Sensor

সবশেষে ডিভাইসটি চলছে এন্ড্রয়েড মার্শমেলো ৬.০ তে যার আউটলুক হিসেবে আছে ক্লিন জেন ইউয়াই ৩.০ (ZenUI 3.0) ডিভাইসটির প্রাইস রাখা হয়েছে ১৯,৯৯০ হাজার টাকা।