30 C
Dhaka
Sunday, September 25, 2022

Elgato এর সাথে NVIDIA: যত নতুন ফিচারস

- Advertisement -

Streaming,Capturing এর ক্ষেত্রে অন্যতম জনপ্রিয় ও প্রথম সারির Device গুলো বাজারজাত করে থাকে Corsair এর Elgato. এবার গেমার,স্ট্রিমার বা Broadcaster দের এক্সপেরিয়েন্স , কন্টেন্ট এর অডিও,ভিডিও কোয়ালিটি আরো কয়েক ধাপ উপরের দিকে নিতে Elgato Collaborate করেছে NVIDIA এর সাথে।instant background,noise removal,4k capture utilities সহ বেশ কিছু নতুন ফিচারস এনাউন্স করেছে তারা যেগুলোর মাধ্যমে স্ট্রিমাররা আরো প্রোফেশনাল ও পারফেক্ট কোয়ালিটির কন্টেন্ট তৈরী করতে পারবেন।

Camera HUB: Instant studio-quality backgrounds

ভিডিও বা স্ট্রিমে সরাসরি ফিল্টার যোগ করার সুবিধা পাচ্ছেন এবার থেকে স্ট্রিমার রা। ব্যাকগ্রাউন্ডে কাস্টম ফিল্টার, কাস্টম AI ব্যাকগ্রাউন্ড ইমেজ বা AI background Animation যোগ করে ভিডিও কোয়ালিটি আরো enhanced করা যাবে এই প্রযুক্তির মাধ্যমে। NVIDIA BroadCast Technology সাপোর্টের মাধ্যমে Webcam দিয়েই এখন DSLR এর মত Clear,Sharp,Crisp ফুটেজ শুট করা যাবে বিভিন্ন ইফেক্ট সহ।এই ফিচারটি AI এর কল্যাণে এত ভালো ও accurate ভাবে কাজ করবে যে এটা যে একটি artificial background তা বোঝা কঠিন হয়ে যাবে।

- Advertisement -

এই অপশনটি সাপোর্ট করছে বর্তমানে Elgato এর Cam Link 4,Facecam নামের দুটি মডেল।এক্ষেত্রে এই ফিচারগুলোর সুবিধা নিতে আপনার আরো প্রয়োজন হবে RTX সিরিজের গ্রাফিক্স কার্ড।NVIDIA এর RTX Card গুলোর টেন্সর কোর এর মাধ্যমে এই অপারেশন গুলো হবে বিধায় Intel,AMD এর গ্রাফিক্স কার্ড বা এনভিডিয়ার GTX সিরিজের গ্রাফিক্স কার্ড গুলোতে এই ফিচার কাজ করবে না। details

 

WAVE Link- Remove Background Noises:

- Advertisement -

WAVE Link এর মাধ্যমে ব্রাকগ্রাউন্ডের যেকোনো অপ্রয়োজনীয় শব্দ ,যেমন কিবোর্ড এর ক্লিকিং এর আওয়াজ,কন্সট্রাকশন সাইটের আওয়াজ,পিসির ফ্যানের আওয়াজ ইত্যাদি এক ক্লিকেই স্ট্রিম/লাইভ থেকে ফিল্টার করা যাবে। এই অসাধারণ ও অত্যন্ত প্রয়োজনীয় ফিচারটি বর্তমানে WAVE 1,WAVE 3, WAVE XLR এই ৩টি ডিভাইস সাপোর্ট করছে, সাথে অবশ্যই RTX সিরিজের Graphics card লাগবে।

details

4K Capture Utility:

এই ইউটিলিটির সাহায্যে 4K 60 FPS পর্যন্ত HDR10 ভিডিও রেকর্ড করা যাবে। সাপোর্ট রয়েছে NVIDIA এর NVENC এনকোডার এর । ফাইল সাইজ ও হবে অপেক্ষাকৃত ছোট। ফিচারটি সাপোর্ট করছে HD60 X,HD60 S+ ও 4K60 Pro এই ৩টি মডেলের ক্যাপচার কার্ড।  কমপক্ষে GTX 10 সিরিজের গ্রাফিক্স কার্ড প্রয়োজন হবে এর জন্য।

- Advertisement -

HD60 X: Gsync Capture Card

HD60 X হচ্ছে পৃথিবীর প্রথম G-Sync supported Capture কার্ড। G-sync Supported ডিস্প্লে এর সাথে HD60-X থাকলেই উপভোগ করা যাবে G-Sync রেকর্ডিং এর সুবিধা। এলগাটো এর মতে স্ক্রিন টিয়ারিং, ল্যাটেন্সির মত factor গুলো একেবারেই দূর হয়ে যাবে বা শুন্যের কোটায় নেমে আসবে HD60 X এর মাধ্যমে।

details

- Advertisement -
Soaad Bin Zaman Shoron
Soaad Bin Zaman Shoron
Gamer | Memer | Tech Enthusiast | Food Hunter | JUST PHYSICS 2018

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here