29 C
Dhaka
Wednesday, May 29, 2024

দ্বিগুণ দামে আবারো লঞ্চ হচ্ছে GTX 1050ti

- Advertisement -

এর আগে আমরা শুনেছিলাম যে NVIDIA নতুন করে লঞ্চ করতে পারে RTX 2060। সেটি সেভাবে আলোর মুখ না দেখলেও এবার সত্যিই বাজারে নতুন করে আসতে পারে GTX 1050ti,যেটি কিনা অনেক পুরাতন কার্ড, এবং বলা বাহুল্য,কার্ডটি কিনতে হলে খরচ করতে হতে পারে দ্বিগুণ।

গত মাসে Tech Yes City একজন Retailer এর মাধ্যম দিয়ে নিশ্চিত করেছিল যে AIB পার্টনারদের কাছে নতুন করে ৫ বছর পুরাতন প্যাসকেল আর্কিটেকচারের GPU 1050 Ti সাপ্লাই দিচ্ছে  যাতে করে বর্তমানের ক্রাইসিস মোমেন্টকে ট্যাকল দেওয়া যায়। এর আগেই শোনা গিয়েছিল নতুন করে RTX 2060 এর সাপ্লাই সম্পর্কে ,যদিও তা সেরকম দৃশ্যমান পরিবর্তন আনতে পারেনি মার্কেটে। রিটেইলারদের মধ্যে একজনের দাবী ,শুধুমাত্র ২০২১ সালে আবার লঞ্চ করার জন্যই এতদিন unavailable ছিল এই কার্ডগুলো।

- Advertisement -

Palit relaunches GTX 1050 Ti at double its original price

এটা তো গেল গত মাসের খবর, নতুন খবর হচ্ছে , Akiba PC Hotline এর তথ্য অনুসারে  গত কয়েকদিন আগে জাপানে Palit Launch করেছে  Kuroutoshikou GF-GTX1050Ti-E4GB/SF/P2  তবে আলোচনার মুল কেন্দ্র হচ্ছে এর দাম, কার্ডটির দাম নির্ধারণ করা হয়েছে  ¥22,800 ($210 with taxes)। পুর্বে যা ছিল ১০০ ডলারের আশেপাশে। বলা বাহুল্য, USA তে দাম আরো বেশি হবে। বর্তমানে আমাদের দেশ এও বেশ চড়া দামে বিক্রি হচ্ছে কার্ডটি। এছাড়া  বাইরের অন্যন্য দেশে 400 ডলারের বেশি দামে সেকেন্ড হ্যান্ড মার্কেটে বিক্রি হচ্ছে 1050Ti।

নিচের ছবিগুলো দেখে কিছুটা idea পাওয়া যাবে যে বাইরের দেশগুলোতে কি পরিমাণ চড়া দামে বিক্রি হচ্ছে এই পুরাতন কার্ডগুলো।

- Advertisement -

GTX 1050Ti Specs: 

উল্লেখ্য যে GTX 1050Ti NVIDIA এর প্যাসক্যাল আর্কিটেকচারের GP107-400 জিপিইউ based গ্রাফিক্স কার্ড।

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here