Huawei Nova 3i! The mid-range phone you should buy?

বাংলাদেশে অফিসিয়ালি লঞ্চ হল হুয়াওয়ের আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সমৃদ্ধ ক্যামেরার মিড রেঞ্জ স্মার্ট ফোন Huawei Nova 3i যাতে আপনারা প্রতিটি ক্যামেরার মধ্যে পাবেন আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স। ৩০ জুলাই সোমবার দুপুর ১২ টায় জাঁক জমকের মধ্য দিয়ে এই ফোনের লঞ্চ অনুষ্ঠিত হয়। এই লঞ্চ প্রোগ্রামটি হয় প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে দুপুর ১২ টা সময়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হুয়াওয়ে বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর এরন শি, মার্কেটিং হেড মোহাম্মদ মঞ্জুরুল কবির, মডেল ও অভিনেতা সিয়াম সহ আরো অনেকে।

Camera Specification

হুয়াওয়ে সব সময় চেস্টা করে তাদের ফোনের মধ্যে ইউজার ফ্রেন্ডলি নতুন নতুন সব ফিচার যোগ করার। তাই যারা ছবি তুলতে অর্থাৎ ফটোগ্রাফি করতে ভালোবাসেন তাদের কথা চিন্তা করেই এই ফোনটি রিলিজ করেছে হুয়াওয়ে। Huawei Nova 3i ফোনে আপনারা পাবেন ২ টি রিয়ার ক্যামেরা যাদের প্রত্যেকটিই হচ্ছে ১৬ মেগাপিক্সেলের আর এপারেচার নামিয়ে আনা হয়েছে ২.২ এ। অর্থাৎ লো লাইট ফটোগ্রাফির জন্য আপনাকে তেমন কোন সমস্যার সম্মুখীন হতে হবে না। আর যারা সেলফি তুলে সোশ্যাল মিডিয়া যেমন ইন্সটাগ্রাম, ফেসবুক, টুইটার, পিন্টারেস্ট সহ আরো অনেক জায়গায় ছবি নিয়মিত আপলোড দিয়ে থাকেন তাদের কথা মাথায় রেখে হুয়াওয়ে ফ্রন্টে দিয়েছে ২৪ মেগাপিক্সেল বাই ২ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা। এখানে ২ মেগাপিক্সেলের ক্যামেরাটি মূলত ডেপথ সেন্সর হিসেবে কাজ করবে। এছাড়া ক্যামেরার মধ্যে আগের সব ফিচারগুলোর উন্নত ভার্শন দেয়া আছে।

A.I On All Four Cameras

যদিও ফোনের মধ্যে অনেক স্পেশাল ফিচার দেয়া আছে কিন্তু প্রায় পুরো অনুষ্ঠান জুড়েই যে ফিচার নিয়ে সবচেয়ে বেশি কথা বলা হয়েছে তা হলো ক্যামেরার মধ্যে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বা এ আই এর ইন্টিগ্রেশন। ক্যামেরার মধ্যে এই ফিচার আমরা সর্বপ্রথম হুয়াওয়ের Mate 10 Pro ফোনের মধ্যে দেখতে পাই। সংক্ষেপে এটি নিয়ে বলতে গেলে এই আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স আপনি কিসের ছবি তুলছেন তা নির্ণয় করতে সক্ষম। যেমন আপনি যদি বার্গারের ছবি তুলেন তাহলে এ আই সেটাকে খাবারের ক্যাটাগরিতে ফেলবে, যদি বিড়ালের ছবি তুলেন তাহলে তা বিড়ালের ক্যাটাগরিতে পরবে, মানুষের ছবি তুললে পোর্টরেট তুলছেন নাকি টেলিফটো সেটা নির্ণয় করতে সক্ষম হবে। আর বিভিন্ন ক্যাটাগরির ছবির জন্য এ আই নিজে থেকে ক্যাল্কুলেশন করে কালার, এক্সপোজার, আইএসও আর এপারেচার স্পীড নির্ণয় করবে যাতে আপনি একদম কালার রিচ ও পারফেক্ট শটটি পান। Mate 10 Pro ফোনের মধ্যে আমরা কেবল শুধুমাত্র একটি ক্যামেরায় এটির ইন্টিগ্রেশন দেখতে পেলেও এবার প্রত্যেকটি ক্যামেরার মধ্যেই আমরা এ আই এর ইন্টিগ্রেশন দেখতে পেয়েছি। আর এটির ফার্স্ট ইম্প্রেশনে আমরা বলব সত্যিই ইম্প্রেসিভ। আর ভবিষ্যৎ ফার্মওয়্যার আপগ্রেডের মাধ্যমে আরো ফাস্ট পারফর্মেন্স পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।

রিলিজ ডেট ও দাম

Huawei Nova 3i রিলিজ হবে আগস্টের প্রথম সপ্তাহেই। তবে আপনারা চাইলে pickaboo.com থেকে ফোনটি প্রি অর্ডার করতে পারবেন। ফোনের দাম হচ্ছে ২৮,৯৯০ টাকা। Huawei Nova 3i Specifications in Bangladeshপ্রি অর্ডার করলে গিফট হিসেবে পাবেন একটি ওয়্যারলেস হেডফোন, একটি ফোন রিং এবং ফোন রাখার জন্য একটি পাউচ।

এছাড়াও, পিকাবুতে আপনারা পাবেন ০% ইন্টারেস্টে ই এম আই সুবিধা এবং ফোন পছন্দ না হলে ৩ দিনের রিটার্ন পলিসি। তবে প্রি অর্ডার না করলে আপনারা এক্সেসরিজগুলো পাচ্ছেন কিনা সেটা নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে আমাদের মার্কেট যেহেতু ইন্ডিয়ান রিজিওনের মধ্যে পরে তাই আমরা পাচ্ছি ৪/১২৮ জিবি ভার্শনের ফোনটি। চীনে এলোকেট করা মডেলটি হচ্ছে ৬/৬৪ জিবি ভার্শনের।

পিকাবু থেকে প্রি অর্ডার করার জন্য এখানে ক্লিক করুন

Huawei Nova 3i ফুল স্পেসিফিকেশন