I9 9900K Gets A Packaging Upgrade?

ইন্টেলের ৯ম জেনারেশনের প্রসেসর রিলিজ হতে আর মাত্র অল্প কিছুদিন বাকি রয়েছে। আর ইতিমদ্ধে আমরা এমন একটি ফাটা অর্থাৎ লিকের সন্ধান পেয়েছি যা অনেকটা সারপ্রাইজিং। লিক হয়েছে ইন্টেলের ৯ম জেনারেশনের Core I9 9900K এর প্যাকেজিং এর ছবি। আমরা সাধারণত সাধারণ একটি বক্সের মধ্যে আমাদের প্রসেসরগুলো পেয়ে থাকি। কিন্তু ইন্টেলের এই ৯ম জেনারেশনের ফ্ল্যাগশিপ I9 9900K এর প্যাকেজিং করা হয়েছে ১২ সাইডের অদ্ভুদ একটি বক্সের মধ্যে। এমাজনের একটি লিস্টিং থেকে পাওয়া গিয়েছে এই প্যাকেজিং এর ছবি।

I9 9900K Packaging

যদি ডিজাইনটি ভাল করে খেয়াল করা হয় তাহলে দেখা যাবে এই প্যাকেটটি অনেকটা আরপিজি গেমগুলোর ট্রেজার আইটেমের মত। প্যাকেটের ডিজাইন দেখে কিছুটা বোঝা যাচ্ছে মেইন্সট্রিম গেমার এবং ইন্থুজিয়াস্ট মার্কেটের দিককে টার্গেট করছে ইন্টেলের মারকেটিং টিম। তবে, অনেক এনালিস্ট ধারণা করছেন (আমি সহ), মুলত এ এম ডির সাথে মার্কেটিং কম্পিটিশনে টিকে থাকবার জন্যই ইন্টেল এরকম ভিন্ন ধরণের প্যাকেজিং করছে। আমরা ইতিমধ্যে দেখেছি এ এম ডি তাদের থ্রেডরিপার সিরিজের দুই জেনারেশনের প্রসেসরে কি ধরনের প্রিমিয়াম প্যাকেজিং করে দিয়েছে।

Threadripper 2 Packaging

ইন্টেলের প্যাকেজিং এর ছবি থেকে আরো একটি জিনিস যেটি জানা গিয়েছে সেটি হচ্ছে প্রসেসরটির দাম। যদিও স্পস্ট ভাবে এটি বলা যাচ্ছে না প্রসেসরটি I9 9900K, কিন্তু প্যাকেজিং এর ধরণ দেখে কিছুটা শিউর হওয়া যাচ্ছে। লিস্টিং এ প্রসেসরের দাম ধরা হয়েছে ৫৮২ ডলার ৫০ সেন্ট। এই দাম হচ্ছে সকল ট্যাক্স ও ভ্যাট মিলিয়ে আমেরিকান রিজিওনের দাম। এই হিসেবে ইন্টেল I9 9900K এর দাম হতে পারে প্রায় ৫০ হাজার টাকার কাছাকাছি। এমন হলে এটি হবে বর্তমান মেইন্সট্রিম প্রসেসর মার্কেটে এভেল্যাবল থাকা সবচেয়ে মূল্যবান প্রসেসর। এমনকি ইন্টেলের কম্পিটিশন এ এম ডির মেইন্সট্রিম ফ্ল্যাগশিপ প্রসেসর থেকেও এটি অনেক বেশি প্রাইসড।

৯ম জেনারেশনের প্রসেসর স্পেসিফিকেশন