30 C
Dhaka
Saturday, July 24, 2021

Mi 11 Lite: দেশের বাজারে এল Xiaomi’র অন্যতম স্লিম ফোন

- Advertisement -asus motherboards

Xiaomi Bangladesh আজ ১৮ তারিখে এই বছরের Mi 11 সিরিজের আরো একটি ফোন নিয়ে হাজির হয়। যদিও বাংলাদেশে Mi 11 সিরিজের ফ্ল্যাগশিপ ফোনগুলোর কোনোটি এখনো লঞ্চ না করলেও কিছুদিন আগে শুধু Mi 11X হ্যান্ডসেটটি এনাউন্স করেছিল। তার চেয়েও এফ্রোডেবল আরো স্মার্টফোন Mi 11 Lite 4G আজকে এনাউন্স করা হয় বাংলাদেশের বাজারের জন্য। বরাবরেই মতই এই ফোনের স্পেসিফিকেশন এবং সকল ভ্যারিয়েন্টের দামসহ বিস্তারিত সবকিছু তুলে ধরা হবে আজকের আর্টিকেলে-

Mi 11 Lite: স্পেসিফিকেশন

Xiaomi’র Mi 11 Lite সিরিজে দুইটি ফোন আছে যাদের মধ্যে একটি 4G অন্যটি 5G। বাংলাদেশে এনাউন্স হওয়া ফোনটি অবশ্যই 4G। এই Lite সিরিজ তার সিম্পল ও এলিগেন্ট ডিজাইনের জন্য বেশ সাড়া ফেলেছে ইতিমধ্যে। 2021 সালের অন্যতম স্লিম বলা চলে এটিকে। এই ফোনটির থিকনেস হচ্ছে মাত্র 6.8mm এবং ওয়েট হচ্ছে 157g। বুঝতেই পারছেন বেশ পাতল ও হালকা একটি ফোন। ফোনটির আরেকটি বৈশিষ্ট্য হচ্ছে, বেজেল এবং চিন এরিয়া একদম সমান রাখা হয়েছে। অন্যদিকে বেশ ভাইব্রেন্ট কালার Jazz Blue, Tuscany Coral(গোল্ডেন) and Vinyl Black ইত্যাদিতে বাংলাদেশের বাজারের জন্য এভাইলেবল হয়েছে।

- Advertisement -

Mi 11 Lite price in bd

স্পেসিফিকেশন দিকে গেলে দেখা যাচ্ছে, এইফোনের চিপসেটটি আমাদের কাছে সুপরিচিত। যাকে নিয়ে নতুন করে কিছু বলার নেই সেটি হচ্ছে- Snapdragon 732G। এই চিপসেটটিকে সাপোর্ট দেওয়ার জন্য রয়েছে 6GB/8GB র‍্যাম ও 128GB UFS 2.2 স্টোরেজ। হাইব্রিড সিম স্লটের সাহায্য এক্সপান্ডেবল স্টোরেজের সুবিধা ব্যবহার করা যাবে। Mi 11 সিরিজের অন্যান্য ফোনের মত এটিতে আছে হাই রিফ্রেশ রেইটের AMOLED প্যানেল ব্যবহার করা হয়েছে। ফোনটির 6.55 inch এর ডিসপ্লেটি হচ্ছে FHD+ AMOLED যার টপ সেন্টারে রয়েছে একটি পাঞ্চহোল কাটআউট। এছাড়া 90Hz রিফ্রেশ রেইট ও 240Hz টাচ স্যামপ্লিং রেইট, Corring Gorilla Glass 5 ও 800 Nits সর্বোচ্চ ব্রাইটনেস পাওয়া যাবে এতে।

Mi 11 Lite price in bd

- Advertisement -

ক্যামেরা সেকশানে দেখা যাচ্ছে, এতে পিছনে রয়েছে ট্রিপল ক্যামেরা সেটাপ। যেখানে 64MP f/1.79 এর একটি প্রাইমারি ক্যামেরা, 8MP f/2.2 এরকটি আল্ট্রা ওয়াইড ক্যামেরা, এবং 5MP f/2.4 এর একটি টেলিম্যাক্রো ক্যামেরা। এবং ফ্রন্টে দেওয়া হয়েছে 16MP এর সেলফি ক্যামেরা। 4K@30 FPS এবং 1080P@60 FPS এ ভিডিও রেকর্ডিং সাপোর্ট করবে।

Mi 11 Lite price in bd

অন্যান্য স্পেসিফিকেশনের মধ্যে রয়েছে 4250mAh এর ব্যাটারি এবং বক্সের দেওয়া এডাপ্টারে 33W ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ডুয়েল স্পিকার আছে কিন্তু 3.5mm হেডফোন জ্যাক নেই। AMOLED প্যানেল থাকা স্বর্তেও ইন ডিসপ্লে ফিংগার প্রিন্ট সেন্সর নেই কিন্তু সাইড ফিংগার প্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। আউট অফ দ্য বক্স MIUI 12 পাওয়া যাবে।

- Advertisement -

এছাড়া Mi 11 সিরিজের সবগুলোর নিয়ে একসাথে জানতে পড়তে পারেন এই আর্টিকেলটি

 মূল্য 

বাংলাদেশে 6GB 128GB ভ্যারিয়েন্টের মূল্য ধরা হয়েছে ২৯৯৯৯ টাকা এবং 8GB 128GB ভ্যারিয়েন্টের মূল্য ধরা হয়েছে ৩১৯৯৯ টাকা। সাধারণত এনাউন্স করার কিছুদিন পর Xiaomi’র ফোনগুলো বাজারে এসে থাকে। এইবারও তাঁদের অফিশিয়াল পেজে আমরা এভাইলাবিলিটি সংক্রান্ত তেমন কোনো তথ্য পাইনি। যারা কিনতে ইচ্ছুক তাঁদের অফিশিয়াল ফেইসবুক পেইজে চোখ রাখতে পারেন।

- Advertisement -asus graphics card
Kowcher Chy
A tech enthusiast ,amateur photographer and sluggish coder with an Engineering degree to destroy them all.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here