গতকাল তাইপে সময় সন্ধ্যা ৬.৩০ (বাংলাদেশ সময় বিকাল ৪.৩০) এ অনুষ্ঠিত হয়ে গেল আসুসের সাব গেমিং ব্র্যান্ড রিপাবলিক অফ গেমারস বা ROG এর কম্পিউটেক্স ২০১৮ এর প্রেস কনফারেন্স। বেশ কয়েক বছর ধরেই ROG গেমিং মাদারবোর্ড, গ্রাফিক্স কার্ড ও পেরিফেরালসের দুনিয়ায় এক রকমের টপ জায়গা দখন করে রেখছে। তারা এখন তাদের মার্কেট এক্সপান্ড করার চেস্টা করছে আর তার বদৌলতেই কম্পিউটেক্স ২০১৮ এর প্রেস কনফারেন্সে আমরা বিভিন্ন ধরণের নতুন প্রোডাক্ট লাইন আপ দেখতে পেয়েছি। চ্যাসিস, পিএসইউ, স্মার্টফোন থেকে শুরু করে কম্পিউটার রিলেটেড প্রায় সব কিছুতেই খুব শীঘ্রই আমরা আরওজি এর প্রোডাক্ট বাজারে দেখতে যাচ্ছি।

ROG Phone

প্রেস কনফারেন্সের মূল আকর্ষণ ছিল আরওজি এর ল্যাটেস্ট গেমিং স্মার্টফোন। ‘ROG Phone’ এই সিম্পল নামেই আনভেইল করা হয় ফোনটিকে। Snapdragon 845 প্রসেসর, ৮ জিবি র‍্যাম, ৯০ হার্টজ আর ১ মিলি সেকেন্ড রেসপন্স টাইমের ডিসপ্লে প্লাস ডেডিকেটেড কুলিঙ্গের এই গেমিং ফোনটি সবার নজর কেড়ে নেয়।

ROG Phone

হাই প্রোফাইল জিপিউ, ফ্রন্ট ফেসিং ডুয়াল সারাউন্ড স্পীকার এবং আলট্রা রেস্পন্সিভ কন্ট্রোল আপনাকে নিশ্চিত করবে আল্টিমেট স্মার্টফোন গেমিং এক্সপেরিয়েন্স। ফোনটি সম্পর্কে সম্পূর্ণভাবে জানতে ক্লিক করুন এখানে

আর যদি ফোনটির হ্যান্ডস অন রিভিউ দেখতে চান ক্লিক করুন এখানে

New ROG Gaming Laptops

প্রেস কনফারেন্সে রিলিজ করা হয় দুটি গেমিং ল্যাপটপ। একটি হচ্ছে Strix SCAR II Edition এবং অপরটি হচ্ছে Strix Hero II Edition। দুটি মডেলের ল্যাপটপ দুই ধরণের গেমারদের কথা চিন্তা করে বানানো হয়েছে।

Strix Hero II Edition

Strix Hero II Edition ল্যাপটপটি তৈরি করা হয়েছে সম্পূর্ণ মোবা অর্থাৎ মাল্টিপ্লেয়ার অনলাইন ব্যাটল এরিনা যেমন ডোটা ২, লীগ অফ লেজেন্ডস, ব্যাটলরাইট সহ আরো বেশ কিছু গেমের প্রফেশনাল প্লেয়ারদের কথা চিন্তা করে। ডিসপ্লের বেজেল করা হয়েছে আলট্রা ন্যারো এবং দেয়া হয়েছে ফুল sRGB কালার গামুট। এছাড়াও আপনারা পাচ্ছেন ১৪৪ হার্টজের ডিসপ্লে। হার্ডওয়্যারওয়াইজ এটি শুরু হবে কোর I5 8th gen প্রসেসর এবং GTX 1050 ti 4 GB জিপিউ থেকে।

Strix SCAR II Edition

Strix SCAR II Edition গেমিং ল্যাপটপটির ফোকাস হচ্ছে প্রফেশনাল এফপিএস অর্থাৎ সি এস গো, পালাডিন্স, ওভারওয়াচ, কল অফ ডিউটি সহ সকল শুটিং গেমাররা। এই ল্যাপটপ আপনারা ১৪৪ হার্টজের ডিসপ্লের পাশাপাশি আপনারা সেই ডিসপ্লেতে পাচ্ছেন ৩ মিলি সেকেন্ড রেসপন্স টাইম। হার্ডওয়্যারওয়াইজ এটি শুরু হবে ইন্টেলের কোর I7 8th gen প্রসেসর ও GTX 1060 6 GB জিপিউ থেকে। দুটি ল্যাপটপের কোন অফিসিয়াল দাম এখনো জানানো হয় নি।

ROG AIO Liquid Coolers

পেরিফেরালসের পর আসুস যে নতুন ৩ টি মার্কেটে ঢুকতে যাচ্ছে তাদের মধ্যে একটি হচ্ছে AIO লিকুইড কুলার। প্রেস কনফারেন্সে রিলিজ করা হল আরওজি এর Ryuo এবং Ryujin AIO লিউকুইড কুলার সিরিজ। Ryuo সিরিজের কুলার হবে অনেকটা এন্ট্রি লেভেলের আর Ryujin সিরিজের কুলার হবে প্রিমিয়াম লেভেলের সিপিউ কুলার। প্রত্যেকটি সিরিজে আপনারা পাবেন 1.77 inch color OLED ডিসপ্লে যেখানে আপনারা রিয়াল টাইম স্ট্যাটাস দেখতে পাবেন। ব্লক ও পাম্প ডিজাইন ছাড়াও দুটি সিরিজের মধ্যে পার্থক্য হচ্ছে Ryuo পাওয়া যাবে ১২০ মিমি. আর ২৪০ মিমি. সাইজে এবং Ryujin পাওয়া যাবে ২৪০ মিমি. ও ৩৬০ মিমি. রেডিয়েটর সাইজে। এছাড়াও Ryujin কুলারে আপনারা পাবেন প্রিমিয়াম Noctua ১২০ মিমি. ফ্যান যা Ryuo কুলারে পাওয়া যাবে না।

Other ROG Products

নতুন রিলিজ হওয়া প্রোডাক্টের মধ্যে রয়েছে একেবারে নতুন বাজারে আসা ৮০+ প্লাটিনাম সার্টিফাইড ১২০০ ওয়াটের ‘থর’ পাওয়ার সাপ্লাই ইউনিট যাতে আপনারা পাচ্ছেন এড্রেসেবল অরা আরজিবি, রিয়াল টাইম পাওয়ার ড্র ডিসপ্লে এবং IP5X ডাস্ট প্রুফ রেটিং। এছাড়াও রিলিজ হয়েছে বিশ্বের প্রথম ইউএসবি টাইপ সি গেমিং হেডসেট ‘The ROG Delta’ এবং ‘ROG Rapture GT-AX11000’ রাউটার যাকে আরওজি ক্লেইম করছে এই সময়ের আল্টিমেট গেমিং রাউটার।