22 C
Dhaka
Friday, February 23, 2024

OnePlus merged with OPPO’s R&D: OnePlus কি ইউনিকনেস হারাতে যাচ্ছে?

- Advertisement -

OnePlus লাস্ট ইয়ারে বেশ কিছু মুভ নিয়েছিল যেগুলো অবিশ্বাস্য ছিল যেগুলো মোটেই OnePlus সুলভ ছিল না। গত বছর আবারো OnePlus কে মিড বাজেটে স্মার্টফোনের জগতে প্রবেশ করেছিল OnePlus Nord এনাউন্স করার মাধ্যমে। এবং এটি লঞ্চ করার পরও আরো দুইটি বাজেট স্মার্টফোন লঞ্চ করেছিল OnePlus Nord N10 ও  Nord N100। এছাড়া যাদের মোটিভ ছিল ফ্ল্যাগশিপ কিলার স্মার্টফোন বের করা সেইখানে তাঁদের সাথে অন্যান্য ফ্ল্যাগশিপ ফোনের সাথে প্রাইসে তেমন পার্থক্য নাই। লাস্ট অক্টোবরে OnePlus এর কো ফাউন্ডার Carl Pei পদত্যাগ করেছিল। তখন গুঞ্জন শোনা গিয়েছিল যে, Nord লাইনআপ নিয়ে মনোমালিন্য এর জেরে পদত্যাগ করেছিল। এছাড়া তাঁরা কমপ্লিট ইকো সিস্টেমের দিকে ধাবিত হচ্ছে ইতিমধ্যে তাঁরা পাওয়ার ব্যাংক, ট্রু ওয়্যারলেস ও নেকব্যান্ড জাতীয় ইন-ইয়ার ফোন এবং এই মাসেই লঞ্চ করেছে OnePlus Band যেটি কিনা ছিল oppo band এর রিব্যান্ড। এইযে এত কিছু হচ্ছে অনেকের মত এটা কাইন্ড অফ OPPO-ification করা OnePlus কে।

এবং সেটার লেটেস্ট প্রমান হচ্ছে, OnePlus ও OPPO তাঁদের রিসার্চ ও ডেভেপলেন্ট সেক্টর মার্জ করে ফেলেছে। মার্জিং প্রসেস ডিসেম্বরেই শুরু হয়েছিল কিন্তু সেটা এখন অফিশিয়ালি কমপ্লিট হল। মার্জিং শেষ হওয়ার পর থেকে লিড রোল প্লে করবে OPPO এবং রিক্রুইটমেন্টও প্রসেস দেখভাল করবে। এই ডিল অনেকটা Xiaomi ও Redmi এর মত যেখানে তাঁরা উভয়েই তাঁদের রিসার্চ ও ডেভেপলেন্ট উইং একে অপরের সাথে শেয়ার করে।

- Advertisement -

বলে রাখা ভাল সেটা হচ্ছে এই মার্জিং হয়েছে শুধু হার্ডওয়্যার রিসোর্স শেয়ার করার জন্য সফটওয়্যার মার্জিং এর আওতায় থাকবে না অর্থাৎ OxygenOS ও ColorOs নিজেদের মত করে আগাবে। OnePlus এর OxygenOS মোস্টলি পপুলার ছিল তাঁদের নিয়ার স্টক এন্ড্রয়েড টেস্ট দিতে পারার কারণে। কিন্তু OxygenOS11 দেখা গিয়েছে তাঁরা তাঁদের প্যাথ থেকে সরে যাচ্ছে এবং এটা নিয়ে তাদেরকে ব্যাপক সমোলচনার স্বীকার হতে হয়েছিল। তাই এইখানেও OnePlus সামনের দিনগুলোতে কতটা স্বকীয়তা বজায় রাখতে পারে তা দেখার বিষয়।

OnePlus এর পক্ষ হতে অফিশিয়াল স্টেইটমেন্ট হচ্ছে-

To better maximize resources and further position OnePlus for growth, we are in the process of further integrating some R&D capabilities within OPLUS, our long-term investor. OnePlus will continue operating independently and working to deliver the best possible user experience for existing and future OnePlus users.

অরিজিনাল নিউজ সোর্সঃ DoNews  (via- Android Authority)

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here