গত কয়েকদিন আগেই অফিসিয়ালি এনাউন্স হল এনভিডিয়ার RTX 2060 জিপিউ। তথা কথিত এই মিড বাজেট জিপিউ পারফর্মেন্স দেবে GTX 1070 ti থেকে বেশি। ইতিমধ্যে ফাউন্ডারস এডিশনের রিভিউ প্রায় সকল আন্তর্জাতিক রিভিউ ওয়েবসাইট ও ইউটিউব চ্যানেলে বের হয়ে গিয়েছে। কিন্তু বাংলাদেশে ফাউন্ডারস এডিশনের কার্ড না আসার কারণে, কাস্টম এডিশনের কার্ডগুলো আসতে একটু দেরিই হতে পারে। ইতিমধ্যে আমরা আসুস, এম এস আই, জোটাক সহ বেশ কিছু ব্র্যান্ডের ডিস্ট্রিবিউটরদের সাথে কার্ডের এভেলেবিলিটি এবং দাম নিয়ে যোগাযোগ করলেও একটি ব্র্যান্ড ছাড়া আর কারো কাছ থেকে এখনো কোন প্রকারের তথ্য পাই নি। আর ব্র্যান্ডটির নাম হচ্ছে Colorful যারা সদ্য ঢুকেছে বাংলাদেশের কম্পিউটার মার্কেটে। অবশ্য অফিসিয়ালি কোন প্রকারের তথ্য আমাদের সরবরাহ না করা হলেও, ইনসাইড সোর্স থেকে আমরা দাম সম্পর্কে কিছুটা তথ্য সংগ্রহ করতে পেরেছি।

Colorful RTX 2060 এর দাম শুরু হতে পারে ৩৫ হাজার টাকার নীচে

Colorful এর অফিসিয়াল ওয়েবসাইটে এখনো পর্যন্ত দুটি ভার্শনের RTX কার্ডের রিলিজ সম্পর্কে জানা গেছে। একটি হচ্ছে তিনটি ফ্যান বিশিষ্ট Colorful iGame RTX 2060 Ultra এবং অপরটি হচ্ছে দুটি ফ্যান বিশিষ্ট অনেকটা রেফারেন্স মডেলের কাছকাছি Colorful RTX 2060 GT এডিশন।

iGame ভার্শনটি হচ্ছে প্রিমিয়াম ক্যাটাগরির জিপিউ। এতে দেয়া হয়েছে তিন ফ্যান কুলিং ডিজাইন এবং পাওয়ার ড্রয়ের জন্য দেয়া হয়েছে দুটি আট পিনের পিসি আই ই কানেক্টর। অর্থাৎ, যারা নিজেদের কার্ডকে ওভারক্লক করতে ভালোবাসেন, তারা নিশ্চিন্তেই কার্ডটিকে হেভি টর্চারের মধ্য দিয়ে চালিয়ে যেতে পারবেন। এই স্পেসিফিক মডেলটি পাওয়া যাবে ৩৮ থেকে ৩৯ হাজার টাকার মধ্যেই।

অপরদিকে Colorful RTX 2060 GT এডিশনটি হচ্ছে অনেকটা রেফারেন্স মডেলের মতই। এমনকি ভেতরের সকল স্পেক্সও ফাউন্ডারস এডিশনের মতই রাখা হয়েছে। যারা, স্মল ফর্ম ফ্যাক্টর পিসি চালাচ্ছেন অথবা, ওভারক্লকিং নিয়ে তেমন একটা চিন্তা করেন না এবং শুধু র পারফর্মেন্স পেলেই যথেষ্ট, ঠিক তাদের জন্যই হচ্ছে এই মডেলটি। যারা এক্সট্রা ফিচারের জন্য প্রিমিয়াম পে করতে পছন্দ করেন না, তারা নিজেদের পছন্দে রাখতে পারেন এই কার্ডটিকে। ডুয়াল কুলিং ফ্যান ডিজাইনের এই মডেলটির এক্সাক্ট দাম না বলা হলেও আমাদেরকে নিশ্চিত করা হয়েছে বাংলাদেশের বাজারে এটি পাওয়া যাবে ৩৫ হাজার টাকার নীচে। বাংলদেশে এভেল্যাবল হবার পর আপনাদের এক্সাক্ট দাম জানিয়ে দেয়া হবে।