30 C
Dhaka
Wednesday, September 28, 2022

RTX 40 Series: সেপ্টেম্বরের ২০ তারিখ এনাউন্সমেন্ট

- Advertisement -

এনভিডিয়ার RTX 40 সিরিজের জন্য অপেক্ষার পালা বোধ হয় শেষ হতে চললো। সেপ্টেম্বরের ২০ তারিখ “Geforce Beyond” শীর্ষক এক ব্রডকাস্ট ইভেন্টে এনাউন্সমেন্ট হবে RTX 40 সিরিজের গ্রাফিক্স কার্ডের। ইতিমধ্যেই বিভিন্ন দেশের রিটেল স্টোর গুলোতে লিস্টেড হয়ে গিয়েছে RTX 4090। অনলাইনে লিক হয়েছে ছবি ও ।

GTC এর Geforce Beyond ইভেন্টে রিভিল হবে RTX 40 সিরিজঃ

Graphics Technology Conference বা GTC এর অংশ হিসেবে সেপ্টেম্বরের ২০ তারিখ একটি ইভেন্টের টিজার প্রকাশ করেছে NVIDIA। জিফোর্স আর্টিএক্স এর লোগো সম্বলিত ওই পোস্টারের টাইটেল দেওয়া হয়েছে “Geforce Beyond”। এখান থেকে আন্দাজ করা হচ্ছে যে সেদিনই রিভিল হবে RTX 40 সিরিজ।

GeForce Beyond: A Special Broadcast At GTC 2022 with Jensen Huang

PC enthusiasts, don’t miss the GeForce Beyond special broadcast!

On September 20th, NVIDIA founder and CEO Jensen Huang will open his GTC 2022 keynote with our latest breakthroughs in gaming, creating, and graphics technology.

NVIDIA GTC is the world’s leading technology conference, where NVIDIA and its partners demonstrate how NVIDIA technologies help solve the world’s toughest computing, scientific and engineering challenges.

- Advertisement -

উপরের এই এনাউন্সমেন্ট থেকে মোটামুটি এটা নিশ্চিত যে ওইদিনই অফিশিয়ালি প্রথমবারের মত রিভিল হবে RTX 40 সিরিজ। ধারণা করা হচ্ছে যে RTX 4090 4080 ও 4070 এর রিভিল হবে সেদিন, অফিশিয়াল রিলিজ ডেট,এভেইলেবিলিটি ও রিভিউ এমবারগো একই সাথে জানিয়ে দেওয়া হবে।

3.0 Ghz এ রান করবে RTX 4090?

চিপহেল এ প্রকাশিত একটি লিকে থ্রিডি মার্ক টাইম স্পাই  এর স্কোর প্রকাশিত হয়েছে। সেখানে একটা অচেনা GPU কে ২০০০০+ স্কোর করতে দেখা গিয়েছে। একই সাথে গ্রাফিক্স কার্ডটির ক্লক স্পিড দেখা গিয়েছে 3.0 Ghz.। টাইমস্পাই এর এই স্কোরের বিচারে GPU টি RTX 3090 Ti থেকে ৭৮% ও 3090 থেকে ৯০% ফাস্ট।

অস্ট্রেলিয়া ও ভিয়েতনামে ইতিমধ্যেই লিস্টেড হয়ে গিয়েছে RTX 4090

- Advertisement -

লঞ্চের দিন যত এগিয়ে আসছে, RTX 4090 সম্পর্কে লিক এর পরিমান ও তত বাড়ছে। বিভিন্ন দেশের রিটেইল শপ গুলোর ওয়েবসাইটেও লিস্টেড হতে দেখা যাচ্ছে GPU টি। অস্ট্রেলিয়াতে দুটি স্টোরে Gigabyte এর RTX 4090 Aorus Master ও Gaming OC মডেল দুটি লিস্টেড হয়েছে। কোনো ছবি অবশ্য দেওয়া হয়নি জিপিইউ দুটির।৪২৭০ অস্ট্রেলিয়ান ডলার ও ৩৯০০ অস্ট্রেলিয়ান ডলার মুল্য লেখা রয়েছে। ধারণা করা হচ্ছে যে এই প্রাইস সম্ভবত প্লেস হোল্ডার হিসেবে দেওয়া হয়েছে।

ভিয়েতনামেও একটি রিটেইলার ৩টি মডেল মেনশন করেছে ,অরাস মাস্টার, গেমিং ওসি এর পাশাপাশি উইন্ডফোর্স 3x এর কথাও উল্লেখ করেছে তারা।

লিক হয়েছে ছবি ওঃ

- Advertisement -

প্রকাশ পেয়েছে RTX 4080 এর ছবি। এর পাশাপাশি একই লিকে দেখা যাচ্ছে যে NVIDIA এবার তাদের প্রোডাক্ট নেমের ফন্টেও এনেছে পরিবর্তন।

 

 

 

- Advertisement -
Soaad Bin Zaman Shoron
Soaad Bin Zaman Shoron
Gamer | Memer | Tech Enthusiast | Food Hunter | JUST PHYSICS 2018

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here