গুগল পিক্সেল ফোনগুলো মূলত আমাদের কাছে জনপ্রিয় হয়ে রয়েছে তার ক্যামেরার কোয়ালিটির জন্য! প্রায় ৩/৪ বছর গুগল পিক্সেল তার একটি মাত্র ক্যামেরা দিয়েই স্মার্টফোন জগতের সেরা ক্যামেরার স্থানটি অর্জন করে রেখেছিলো। বর্তমানে মাল্টি ক্যামেরার যুগে ভালো স্মার্টফোন ক্যামেরার জন্য গুগল পিক্সেলের কোনো বিকল্প নেই। তবে পিক্সেল ফোনের চড়া দামের জন্য অনেকেই পিক্সেল ব্যবহারের সুযোগ পান না। তবে আইফোনের মতোই এখন গুগলও তাদের পিক্সেলের লাইট ভার্সন বাজারে ছাড়া শুরু করেছে। অনান্য স্পেসিফিকেশনের ঘাটতি থাকলেও পিক্সেলের লাইট ভার্সনগুলোতেও আপনি পাচ্ছেন ১০০% পিক্সেল ক্যামেরার এক্সপেরিয়েন্স!

তবে আজকের আমি পিক্সেল ফোনগুলোর ক্যামেরা নিয়ে আলোচনা করতে আসিনি। বরং পিক্সেল সিরিজের নতুন বাজেট ডিভাইস Pixel 4a এর চমৎকার লাইভ ওয়ালপেপার Eclipse নিয়ে ছোট একটি পোষ্ট।
Pixel 4a ডিভাইসে একটি চমৎকার লাইভ ওয়ালপেপার রয়েছে যার নাম Eclipse । এটি একটি ডাইনামিক লাইভ ওয়ালপেপার, এটা ডিভাইসের ব্যাটারি লেভের উপর নির্ভর করে নিজেকে অটো পরিবর্তন করে থাকে! নীল রংয়ের একটি Tint থাকে এটা যেটা স্ক্রিণের উপরের থেকে নিচের দিকে ব্যাটারির % হিসেবে নামতে থাকে। এটার মাধ্যমে ব্যাটারির % এর দিকে না তাকিয়েও আপনি ফোনের স্ক্রিণে জেনারেল ভাবে তাকালেই ডিভাইসের বর্তমান ব্যাটারি সম্পর্কে ধারণা পেয়ে যাবেন নিমিষেই!

সম্প্রতি XDA ফোরামের একজন মডারেটর এই পিক্সেল 4a ডিভাইসের চমৎকার Eclipse ওয়ালপেপার টিকে APK এর মাধ্যমে নিয়ে এসে অন্য যেকোনো অ্যান্ড্রয়েড ডিভাইসে ব্যবহারের উপযোগী করে তুলেছেন । আর সেটা নিয়েই আজকের এই পোষ্ট।

শর্তবলি:
১) আপনার ডিভাইসকে নূন্যতম অ্যান্ড্রয়েড ৭ সংস্করণ কিংবা এর উপরের সংস্করণের হতে হবে। অ্যান্ড্রয়েড ৭ এর নিচের সংস্করণে এটা চলবে না।

২) APK তে ডিফল্ট ভাবে লাইভ ওয়ালপেপারের Ambient Mode ডিজেবল করা রয়েছে, তাই Always On ডিসপ্লে হিসেবে এটা চলবে না।

ডাউনলোড করতে এখানে ক্লিক করুন। XDA ফোরাম পেজের মাঝামাঝিতে লিংক পেয়ে যাবেন।

১) আপনার ডিভাইসে Eclipse Wallpaper APK ফাইলটি ডাউনলোড করে ইন্সটল করে নিন।

২) ইন্সটল করার পর আবার আপনাকে ডিভাইসের প্লেস্টোরে যেতে হবে, এবং সেখান থেকে Google Wallpaper অ্যাপটিকে ডাউনলোড করে ইন্সটল করে নিতে হবে।

৩) তারপর প্লেস্টোর থেকে ইন্সটলকৃত Walllpaper অ্যাপটি ওপেন করুন। এবার অ্যাপের নিচের দিকে স্ক্রল করে যেতে থাকুন; তারপর Live Wallpaper অপশনে ট্যাপ করুন।

৫) এখানে এসে আপনি অটোম্যাটেকিলি Eclipse কে পেয়ে যাবেন। সিলেক্ট করে ওকে করে দিন ! ব্যাস!