31 C
Dhaka
Monday, July 15, 2024

Deepcool @ Computex 2024 Highlights

- Advertisement -

পিসির কুলিং পেরিফেরাল এর পাশাপাশি পাওয়ার সাপ্লাই ও কেসিং প্রস্ততকারক প্রতিষ্ঠান ডিপকুল এবারের কম্পিউটেক্সেও বেশ কয়েকটি প্রোডাক্ট এনাউন্স করেছে। ২০২৪ সালের কম্পিউটেক্সে ডিপকুলের নতুন প্রোডাক্টগুলোর মধ্যে ছিল পাওয়ার সাপ্লাই, সিপিইউ কুলার ,লিকুইড সিপিইউ কুলার ও কেসিং। চলুন দেখে নেওয়া যাক এবারের কম্পিউটেক্সে ডিপকুলের উল্লেখযোগ্য কিছু প্রোডাক্টস এর বিবরণ।

Air Cooler & Liquid Cooler

DEEPCOOL ASSASSIN IV VC EDITION and VISION Edition

ডিপকুলের এয়ার কুলারের মধ্যে সবথেকে শক্তিশালী ও উন্নতমানের কুলার হিসেবে বাজারে এসেছিল Deepcool Assassin IV। এবার কম্পিউটেক্সে এই এসাসিন ৪ এর দুইটি আপডেটেড সংস্করণ নিয়ে এসেছে ডিপকুল। VC Edition এ রয়েছে একটি আলাদা Vapor Chamber যার কারণে আরো ভালো কুলিং পারফর্মেন্স পাওয়া যাবে বলে দাবি করছে ডিপকুল।এবং এই ভ্যাপোর চেম্বার থাকার সুবাদে এই কুলারটির সাপোর্টেড টিডিপি বেড়ে দাড়িয়েছে ৩০০ ওয়াটে।

- Advertisement -

এসাসিন ৪ এর আরো একটি সংস্করণ ও উন্মোচন করেছে Deepcool, সেটা হচ্ছে Assassin IV Vision। এই কুলারটিতে রয়েছে একটি বিল্ট ইন ডিসপ্লে।Detachable  ডিসপ্লেটির বৈশিষ্ট্য হচ্ছে এটি সম্পুর্ণ wireless ও ম্যাগনেটিক।

Deepcool AK620 Digital Pro 

ডিপকুল AK620 Pro এর আপডেটেড এডিশন এর ও শোকেস করা হয়েছে কম্পিউটেক্সে।  বেসিক ভার্সনের তুলনায় এখানে হিট পাইপগুলোর পজিশনিং এ কিছু পরিবর্তন আনা হয়েছে ও যুক্ত হয়েছে ডিসপ্লে। এই প্রযুক্তির নাম দিয়েছে তারা Core Touch  2.0।

একই ধরনের আপডেট পেয়েছে AK400 ও,যুক্ত হয়েছে ডিসপ্লে ও Core Touch 2.0 Technology।

- Advertisement -

Deepcool AN400 Series:

এই সিরিজের কুলার গুলো SFF পিসিগুলোর জন্য লঞ্চ করা হয়েছে। এই কুলারগুলোর ১৫০ ওয়াট পর্যন্ত TDP নিয়ন্ত্রণ করতে পারে।

Deepcool LP240 / LP360 Matrix

কম্পিউটেক্স ২০২৪ এ ডিপকুল সম্পুর্ণ নতুন একটি AIO COOLER  এনাউন্স করেছে। LP MATRIX নামের এই Liquid Cooler টি 240mm ও 360mm এর দুইটি সাইজে আসবে। এতে রয়েছে 5th generation pump,  14 x 14 dot matrix screen ও FD12 ARGB fans । এই ডট ম্যাট্রিক্স ডিসপ্লের বৈশিষ্ট্য হচ্ছে এটাকে বেশ ভালোরকমের কাস্টোমাইজেশন করা যাবে সফটওয়্যারের সাহায্যে।

Deepcool  Mystique

ডিপকুলের অন্যতম হাই এন্ড AIO Mystique ও পেয়েছে বেশ কিছু আপডেট। এতে যুক্ত হয়েছে FD12 ARGB fans, ও  2.8″ TFT-LCD / 640×480 px / 750 nits এর ডিসপ্লে।

- Advertisement -

Power Supply:

কম্পিউটেক্স ২০২৪  এ বেশ কিছু ভিন্ন ভিন্ন ফর্ম ফ্যাক্টরের নতুন পাওয়ার সাপ্লাই এনাউন্স করেছে Deepcool। তাদের PX-S সিরিজের পাওয়ার সাপ্লাইগুলো মুলত SFX Form Factor এর জন্য। এগুলো একইসাথে ATX 3.1 ও PCI 5.1 স্টান্ডার্ড এর, ফিচার করছে full Japanese electrolytic capacitors ও সাইবারনেটিকস এর গোল্ড রেটিং এর সাথে আসছে। PX-S পাওয়া যাবে ৬৫০ থেকে শুরু করে ১০০০ ওয়াট ভ্যারিয়েন্টে।

Deepcool PN-M

এটাও ডিপকুলের লঞ্চ করা নতুন লাইনআপ। PN-M সিরিজ ও PX-S এর মত ATX 3.1, PCI 5.1 স্টান্ডার্ড এর, একই রেটিং এর সাথে আসছে। সম্পুর্ণ মডিউলার এই পাওয়ার সাপ্লাইটিও ৬৫০ ওয়াট থেকে ১২০০ ওয়াট পর্যন্ত ভ্যারিয়েন্টে আসছে।

Casing:

Deepcool CH560R

CH560 কে বেশ কিছু আকর্ষণীয় আপগ্রেড দেওয়া হয়েছে এবারের কম্পিউটেক্সে ও নাম দেওয়া হয়েছে CH560R। ভিজুয়ালের দিক দিয়ে এই কেসের সবথেকে নজরকাড়া দিক হচ্ছে এর ফ্রন্টে থাকা পিক্সেলেরেটেড ব্লক বা ডটস যেগুলো বাচ্চাদের ব্লক এর মত ইচ্ছামত খুলে ইচ্ছামত পজিশনে লাগিয়ে যেকোনো ডিজাইন,স্ট্রাকচার/ফিগার এ রুপ দেওয়া যায় । এছাড়াও এই কেসিং গুলো ASUS ও MSI এর Cableless প্রোজেক্ট ,অর্থাৎ ASUS BTF, MSI Project Zero এর সাথে সম্পুর্ণ কম্প্যাটিবল।

CH160 Mesh

কেসিং সেকশনেও কম্প্যাক্ট পিসি প্রেমী, SFX প্রেমীদের হতাশ করেনি ডিপকুল।এখানেও ছোট পিসির জন্য CH160 Mesh কেসিংটি লঞ্চ করা হয়েছে। এই কেসিংটিও Pixel-art ব্লক দিয়ে সাজানো যাবে । কেসিংটি রিপ্লেসেবল মেশ প্যানেল ও গ্লাস প্যানেলের সাথে আসছে, অর্থাৎ চাইলে কেসিং টিতে থাকা Mesh প্যানেল টি খুলে গ্লাস প্যানেল ও লাগানোর সুযোগ থাকছে। কেসিংটি আরো একটি এক্সটেনশন ও সমর্থণ করে ,সেই এক্সটেনশন বা ফিটটির সাথে কেসটি যুক্ত করলে আকৃতি কিছুটা বৃদ্ধি পায় ও সেক্ষেত্রে CH170 এর রুপে আবির্ভুত হয় এই কেসটি।

CH170 Digital

এই কেসিং টিকে CH160 এর লম্বা বা বড় ভার্সন বলা যেতে পারে। রয়েছে Pixel Art Blocks ও নিচের দিকে ডিসপ্লে যাতে টেম্পারেচার/ফ্রিকোয়েন্সি ইত্যাদি মনিটর করা যায়। এই কেসটি সাদা ও কালো ,দুটি রঙেই পাওয়া যাবে।

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here