35 C
Dhaka
Saturday, October 16, 2021

অফিসিয়ালি লঞ্চ হল রেডমি পাওয়ার ব্যাংক

- Advertisement -asus motherboards

রেডমি, শাওমির সাবব্র্যান্ড যার যাত্রা শুরু হয়েছিল বাজেট স্মার্টফোন দিয়ে কিন্তু সময়ের পরিক্রমায় রেডমি ব্যানারে গ্যাজেট ও পেরিফেরালস আনতে শুরু করল। কিছুদিনে আগে শাওমি তাদের ট্রু ওয়্যারলেস এয়ারবাড দুইভাবে বাজারজাত করে। রেডমির আন্ডারে রেডমি এয়ারডট যা মূলত বাজেট সেগমেন্টের এবং মি এয়ারডট যা কিছুটা বাড়তি দামে এবং এক্সট্রা ফিচার সহ।

এরি ধারাবাহিকতায় রেডমির ব্যানারে একসাথে দুইটা পাওয়ারব্যাংক মার্কেটে লঞ্চ করল  শাওমি।

- Advertisement -

১। Redmi 10000mAh Powerbank যার মডেল PB100LZM।

২। Redmi 20000mAh Powerbank যার মডেল PB200LZM

মূল্য

- Advertisement -

শাওমির ওয়েবসাইট অনুযায়ী

10000mAh Powerbank এর মূল্য ৫৯ ইয়ান (৯ ডলার )

20000mAh Powerbank এর মূল্য ৯৯ ইয়ান ( ১৫ ডলার )

- Advertisement -

স্পেক

পাওয়ারব্যাংক দুইটির বিশেষত্ব হচ্ছে এটি ডুয়েল ইনপুট ডুয়েল আউটপুট। মাইক্রো ইউএসবি এবং ইউএসবি টাইপ সি দুই টাইপের পোর্ট দিয়ে চার্জ দেয়া যাবে পাওয়ার ব্যাংকগুলোকে। কিন্তু ইউএসবি টাইপ সি শুধুমাত্র ইনপুটের জন্য আউটপুট পাওয়া যাবে নাহ।

১০০০০মিলি এম্পায়ারের এডিশনে ইনপুটে আউটপুটে কোনো ক্ষেত্রেই ফাস্ট চার্জিং সাপোর্ট থাকছে। এটির ইনপুট রেটিং হচ্ছে 5V-2.1A। আউটপুট রেটিং 5.1V-2.4A (Single Port), 5.1V-2.6A (Dual Ports)। হাই ডেনসিটি লিথিয়াম পলিমার আয়নের তৈরি এই পাওয়ারব্যাংকটির ওজন প্যাকেজিং সহ ৩৫০গ্রাম। শাওমির  ওয়েব হতে পাওয়া তথ্য অনুযায়ী এটির একচুয়েল আউটপুট ক্যাপাসিটি ৫৫০০মিলিএম্পায়ার । এটি দিয়ে Mi 9 ২.৪বার চার্জ দেয়া যাবে। ডাইমেনশন সম্পর্কে ধারনা পেতে নিচের দেওয়ার ছবি দেখে নিতে পারেন।

অপরদিকে ২০০০০মিলিএম্পায়ারে ইনপুট আউটপুটে দুইদিকেই ১৮ওয়াটের কোয়ালকম ফাস্ট চার্জিং সাপোর্টেড। তবে ডুয়েল আউটপুটে একইসাথে ফাস্ট চার্জিং আউটপুটে হয়ত আগের ভার্সন গুলোর মত এটিতেও থাকছে নাহ।এটির ডাইমেনশন হচ্ছে প্রস্থে ৭৩.৬মিলিমিটার যা ১০কে এডিশনের মতই কিন্তু পুরু ২৭.৩ মিলিমিটার যেহেতু এটির ক্যাপাসিটি বেশি এবং উচ্চতায় ১৫৪মিলিমিটার। শাওমির প্রোভাইড করা তথ্য অনুসারে Mi 9 কে পাঁচবার ফুল চার্জ দেয়া যাবে।শাওমির  ওয়েব হতে পাওয়া তথ্য অনুযায়ী এটির একচুয়েল আউটপুট ক্যাপাসিটি ১২০০০মিলিএম্পায়ার।

পাওয়ারব্যাংক দুইটিতে ৯ ধরনের সার্কিট প্রোটেকশান সহ থাকছে লো পাওয়ার মোড যা লো পাওয়ার ডিভাইস গুলোকে পরিমিত ভোল্টেজ সাপ্লাই দিবে যেটি এক্টিভেট করা যাবে সাথে থাকা বাটনে দুইবার প্রেস করে। চার্জিং & ক্যাপাসিটি স্ট্যাটাস ইন্ডিকেট করার জন্য চারটি মনো কালার(ওয়াইট) এলইডি থাকছে। আউটারশেল পলিকার্বনেট মানে প্লাস্টিক দিয়ে তৈরি। ইনিশালি সাদা কালারের ঘোষনা দিলেও ধারনা করা হচ্ছে ভবিষ্যতে আরো বিভিন্ন রঙয়ে আসবে। প্রাইসিং রিজেনেবল রাখার জন্য শাওমি পাওয়ার ব্যাংক গুলোর সাথে কোনো প্রকার ইউএসবি ক্যাবল প্রভাইড করছে নাহ।

চিনে অলরেডি এর বিক্রি শুরু হয়েছে আশা করা যাচ্ছি গ্লোবাল মার্কেটে খুব শীঘ্রই এর দেখা পাওয়া যাবে।

- Advertisement -asus graphics card
Kowcher Chy
A tech enthusiast ,amateur photographer and sluggish coder with an Engineering degree to destroy them all.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here