33 C
Dhaka
Monday, July 15, 2024

শীঘ্রই আসছে IGI Origins? নতুন IGI গেম

- Advertisement -

IGI  সিরিজের দ্বিতীয় গেম রিলিজ হয়েছিল সেই ২০০৩ সালে। এরপর থেকে দেখা মিলেনি আর কোনো গেমের। তবে ২০১৯ সালে একটি অখ্যাত ডেভেলপার Toadman Interactive একটি ছোট্ট টিজার দেখায় IGI 3 বা IGI Origins এর,যেখানে ২০২১ সালে গেমটি রিলিজ পাবে এরকম বলা হয়েছিল। ২ বছর পর ১দিন আগে গত পহেলা জুলাই আপডেট দেওয়া হয় এই গেম এর সম্পর্কে।

আসছে শীঘ্রই? 

২০১৯ সালে Toadman Interactive নামের কোম্পানিটি ঘোষণা দেয় ২০২১ সালে আসবে সকলের প্রিয় আইজিআই গেম। নাম? IGI: Origins। খুবই সামান্য কিছু বিষয় দেখানো হয় একটি ছোট্ট টিজার ক্লিপে। মোটামুটি বিংশ শতাব্দীর কোল্ড ওয়ার/নিউক্লিয়ার ওয়ার সংক্রান্ত বিষয় নিয়েই গেম এর প্লট।

- Advertisement -

এই টিজার পাবলিশের সময়ই একটি অফিশিয়াল ফেসবুক পেজ ও অন্যন্য সোশ্যাল মিডিয়া Handle খোলা হয়। গত ২ বছর সেগুলো ছিল সম্পুর্ণ Inactive, অর্থাৎ নতুন কোনো ছবি/ক্লিপ/টেক্সট কোনো ধরনের আপডেটই সেখানে দেওয়া হয়নি। গত পহেলা জুলাই ফেসবুক পেজ,ইউটিউব চ্যানেলে বেশ কিছু গুরুত্বপুর্ণ আপডেট দেওয়া হয়। সাথে প্রোফাইল পিকচার,কভার ফটো ও আপডেট করা হয় ২ বছর পর।

ফেসবুক পোস্টটিতে একটি ইন্টারভিউ এর লিংক দেওয়া হয়, অন্যন্য সোশ্যাল মিডিয়ার লিংক দেওয়া হয় , তার সাথে স্টিমে গেমটির লিংক দিয়ে দেওয়া হয়। আর সাথে গেমটি সম্পর্কে সংক্ষেপে কিছু লাইন ও ছিল সেখানেঃ

It’s 1980, the Cold War balances precariously on the brink of full-scale conflict. Infiltrate a volatile and manipulative world of high-stakes espionage – your way. Plan and execute your missions against an enemy plotting all-out nuclear war in this tense and tactical first-person shooter.

- Advertisement -

এখান থেকে যতটুক বোঝা যাচ্ছে তা হলো গেমটি ১৯৮০ সালের দিকের সময়ের কাহিনী দেখাবে। নিউক্লিয়ার যুদ্ধকে কেন্দ্র করে এগুতে থাকবে স্টোরি লাইন, বিভিন্ন মিশন খেলে প্লেয়ারকে শত্রুকে পরাজিত করতে হবে।

অনুরুপ summery দেওয়া রয়েছে তাদের অফিশিয়াল ওয়েবসাইটেও।

- Advertisement -

ইন্টারভিউ থেকে কি কি জানা গেলো? 

ইউটিউব চ্যানেলে প্রকাশিত একটি short interview তে গেমটির Game Director Rich Barham  বেশ কিছু তথ্য তুলে ধরেন। গেমের আগের স্পিরিট ধরে রাখার ব্যাপারটি গুরুত্বপুর্ণ বলে উল্লেখ করেন তিনি।

তিনি বলেন ডেভেলপমেন্ট খুবই ভালোভাবে আগাচ্ছে ও এই ভিডিওর পরে সামনে প্রতিনিয়ত progress,visual তুলে ধরতে  আরো ভিডিও,ছবি পোস্ট করা হবে। গেমটির ডেভেলপার কোম্পানি Antmatter Games সম্পর্কেও টুকটাক তথ্য দেওয়া হয় এই ভিডিওতে। ডেভেলপার কোম্পানিটি UK এর Cornwall এ অবস্থিত। IGI অরিজিনস এর পাশাপাশি 83 নামেও একটি Cold War Shooter  গেম নিয়ে তারা কাজ করছেন বলে জানান।

ইন্টারভিউ এর মাঝখানে মাঝখানে এই গেমের কিছু ক্লিপস দেখানো হয়। আইজিআই এর জনপ্রিয়তা স্বীকার করে এই গেম নিয়ে কাজ করার সুযোগ পাওয়ায়  নিজেদেরকে Honored মনে করেন তিনি।

তিনি বলেন যে গেমারদের উপরে করা সার্ভেকে অনেক গুরুত্ব দিয়েছিলেন তারা ডেভেলপমেন্ট এর শুরুর দিকে। যাতে করে মানুষ এই গেম থেকে কি আশা করে তা থেকে তারা ধারণা পেতে পারেন।

এনিমেশন আকারে প্লেয়ারদের চাহিদাও তুলে ধরা হয় সেই সার্ভের ভিত্তিতে। সার্ভে তে আগের প্লেয়াররা চ্যালেঞ্জ,সুন্দর স্টোরি এর পাশাপাশি Strategy,stealth এর প্রতি জোর দিয়েছে দেখা যায়। একই সাথে তারা True to life weapons,gadgets এর এক্সপেরিয়েন্স এর ব্যাপারেও জানিয়েছিল।

এখন পর্যন্ত বের হওয়া ট্রেইলার,টিজার ও ইন্টারভিউঃ 

নিচে আপনাদের জন্য ইউটিউব থেকে কিছু লিংক দিয়ে দিলাম এখন পর্যন্ত আইজিআই অরিজিনস সম্পর্কিত অফিশিয়াল টিজার,ইন্টারভিউ,ট্রেইলার এর।

 

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here