আরজিবি গেমিং চেয়ার, নতুন চ্যাসিস, লিকুইড কুলার এবং আরো অনেক কিছু! Gamdias At Computex 2018

    147

    Gamdias Brings Out New Products At Computex 2018!

    Gamdias লেখা সোজা হলেও গেমডিয়াস নাকি গামডিয়াস এটা নিয়ে এখনো অনেকের মধ্যে কনফিউশন রয়ে গেছে। কিন্তু মুখের উচ্চারণে যত কনফিউশন থাকুক না কেন Gamdias গেমিং পেরিফেরালসের দুনিয়ায় এশিয়ান মার্কেটে একটি ভাল অবস্থান তৈরি করে নিয়েছে। কিন্তু বেশ ভালো মানের গেমিং কীবোর্ড, মাউস এবং হেডসেট ডেলিভারি দেবার পর এবার Gamdias ঢুকতে যাচ্ছে কম্পিউটার কম্পোনেন্ট এর মার্কেটে। এরই পরিপ্রেক্ষিতে Gamdias কম্পিউটেক্স ২০১৮ তে শো কেইস করল তাদের নতুন টেম্পারড গ্লাস চ্যাসিস, এ আই ও লিকুইড কুলার, আরজিবি চ্যাসিস ফ্যান এবং পাওয়ার সাপ্লাই ইউনিট। এছাড়াও তাদের সদ্য রিলিজ করা গেমিং পেরিফেরালস এবং আরজিবি গেমিং চেয়ার তো ছিলই।

    Talos Chassis Series

    পেরিফেরালসের দুনিয়ার পর Gamdias এখন যে দুটি মার্কেটের দিকে নজর দিচ্ছে তার মধ্যে একটি হচ্ছে কম্পিউটার চ্যাসিস মার্কেট। সেই পরিপ্রেক্ষিতে তারা রিলিজ করেছে Talos সিরিজ চ্যাসিস যাদের বাজেট মডেলটি হচ্ছে Talos E1 এবং প্রিমিয়াম মডেলটি হচ্ছে Talos M1।

    Talos E1

    Talos E1 চ্যাসিসটি বাজেট বিল্ডারদের জন্য যারা কিছুটা কম দামের মধ্যেই ভাল মানের কেসিং নিতে চান কিন্তু জায়গা আর লুকে কোন কম্প্রোমাইজ করতে পারবেন না। এর ফ্রন্ট এবং সাইডে পাবেন টিন্টেড টেম্পারড গ্লাস। এছাড়াও এতে রয়েছে পিএসইউ শ্রাউড। এই চ্যাসিসটি আসবে ২ টি আরজিবি ফ্যানের সাথে। আর এতে সাপোর্ট করবে মিনি আইটিএক্স এবং মাইক্রো এটিএক্স মাদারবোর্ড।

    Talos M1

    Talos M1 চ্যাসিসটি হবে সম্পূর্ণ মিড বাজেট বা প্রিমিয়াম বিল্ডারদের জন্য যারা কোন কিছুতেই কম্প্রোমাইজ করতে চান না। এই মডেলের বিশেষত্ব হচ্ছে চ্যাসিসের চারদিকেই রয়েছে টেম্পারড গ্লাস। অর্থাৎ আপনি যদি টিজি চ্যাসিস লাভার হয়ে থাকেন এটি আপনার কন্সিডারেশনে খুব ভালভাবেই থাকার যোগ্যতা রাখে। এই মডেলটি আসবে ৩ টি ১২০ মিমি. ফ্যানের সাথে। আর এতে সাপোর্ট করবে Micro ATX এবং ATX মাদারবোর্ড।

    All New AIO Liquid Cooler

    গত বছর ১২০ মিমি. অল ইন ওয়ান লিকুইড কুলার রিলিজ করার পর এই বছর আমরা কোম্পানির পক্ষ থেকে দেখতে যাচ্ছি নতুন আরো দুটি নতুন লিকুইড কুলার। যদিও প্রি কম্পিউটেক্স প্রেস রিলিজে Gamdias কেবল মাত্র ২৪০ মিমি. এর আরজিবি লিকুইড কুলারের উল্লেখ করলেও আমরা এর সাথে একটি ৩৬০ মিমি. এর লিকুইড কুলারও দেখতে পাই। উল্লেখ্য এই Chione কুলারটিও আসবে তাদের নিজস্ব আরজিবি Aeolus ফ্যানের সাথে।

    New Wireless Gaming Mouse & Mousepad

    প্রেস রিলিজে Hades ওয়্যারলেস গেমিং মাউস সম্পর্কে আগে থেকে জানা থাকলেও তাদের নতুন আরজিবি মাউসপ্যাড রিলিজ আমাদের অনেকটা চমকেই দিয়েছে। NYX P2 RGB নামে বাজারে আসতে যাচ্ছে এই আরজিবি গেমিং মাউসপ্যাড আর এটির বিশেষত্ব হচ্ছে এটি চি চারজিং সাপোর্ট করে।

    তাদের নতুন Hades গেমিং মাউসকে সাধারণ উপায়ে হয়ত চার্জ করা যাবে কিন্তু এই মাউসটি চি চারজিং সাপোর্ট করে। আর Nyx P2 মাউসপ্যাডটি কিনলে আপনি সেটি কম্পিউটারের সাথে কানেক্ট করে আপনি ওয়্যারলেসলি রিচারজ করতে পারবেন মাউসটিকে।

    যদিও এই কন্সেপ্টটি করসেয়ারের কপি বলে অনেকে দাবি করছেন (আমাদের কাছেও অনেকটা লেগেছে) কিন্তু এটি হতে পারে যে কোন বাজেট গেমারদের জন্য বাজেট ওয়্যারলেস পেরিফেরালস অপশন। এছাড়াও চি ওয়্যারলেস চারজিং সাপোর্টেড যে কোন ডিভাইসকেও মাউসপ্যাডের সেই সুনির্দিষ্ট জায়গায় রেখে চার্জ দেয়া যাবে।

    RGB Gaming Chair

    যদিও গত বছরের কম্পিউটেক্সে এই জিনিসটা অনেকটা একটা কন্সেপ্ট ছিল কিন্তু এই বছরেই আমরা দেখতে পেলাম গেমডিয়াসের প্রথম আরজিবি গেমিং চেয়ার। জি হ্যাঁ, এখন আপনার গেমিং চেয়ারের মধ্যেও চলবে লাল, সবুজ আর নীলের সমন্বয়ে রঙ বেরঙের খেলা।

    আরজিবি বাদ দিয়ে এবার আসল দিকে আসা যাক আর তা হল চেয়ারের ইনিশিয়াল ইম্প্রেশন। চেয়ারে বসে বেশ আরামই পাওয়া গিয়েছে। আর চেয়ারের উচ্চতা এবং প্রস্থ যে কোন লম্বা এবং বড় মানুষের জন্য যথেস্ট হবে। আর ওয়েবসাইটে এর স্পেসিফিকেশন ওয়েট সাপোর্ট লেখা আছে ২০০ কেজি যা অন্যান্য ব্র্যান্ডের গেমিং চেয়ারে এখনো দেখা যায় নি।

    Other Gaming Products

    এছাড়া Gamdias এর বুথে শো কেইস করা প্রোডাক্টের মধ্যে ছিল তাদের আপকামিং HEBE গেমিং হেডসেট সিরিজের ল্যাটেস্ট এন্ট্রি HEBE T1 যার আরজিবি লাইটিং আপনি কন্ট্রোল করতে পারবেন কোম্পানির নিজস্ব Hera এপ দিয়ে। এই এপটি প্লে স্টোর এবং আইটিউন্স উভয় জায়গায় পাওয়া যাবে। এছাড়াও শো কেইস করা হয়েছে তাদের সদ্য রিলিজ হওয়া আরজিবি পাওয়ার সাপ্লাই ইউনিট, ১২০ ও ১৪০ মিমি. আরজিবি কুলার / চ্যাসিস ফ্যান এবং মেকানিক্যাল কীবোর্ড।

    কম্পিউটেক্সে পিসিবি বিডির গামডিয়াস বুথ কভারেজ ইউটিউবে দেখার জন্য এখানে ক্লিক করুন

    আর সময় পেলে পড়ে আসতে পারেন এবারের কম্পিউটেক্সে ADATA তাদের নতুন কি কি পণ্য অফার করছে। পড়তে চাইলে এখানে ক্লিক করুন