28 C
Dhaka
Saturday, July 24, 2021

বাংলাদেশ থেকে যেভাবে জেনুইন NordVPN কিনবেন!

- Advertisement -asus motherboards

VPN নিয়ে তো আলাদা করে নতুন কিছু তো বলার নেই। আপনারা যারা এই আর্টিকেলটি পড়ছেন তারা সবাই কম বেশি VPN সম্পর্কে জানেন। আর এই করোনা লকডাউনের সময় তো VPN এর ব্যবহার সবাই কমবেশি করে থাকেন। আর তার সাথে সাথে এটাও জানেন যে প্রিমিয়াম ভিপিএন এর জগতে NordVPN এর নাম সবার থেকে এগিয়ে থাকবে।
আজকে দেখাবো কিভাবে আপনি বাংলাদেশ থেকে জেনুইন NordVPN কিনবেন! পিসি এবং মোবাইল থেকে কিভাবে অফিসিয়াল ভাবে NordVPN কেনা যায় সেটাই দেখানো হবে। প্রথমে পিসি থেকে কিভাবে কিনবেন সেটা স্টেপ বাই স্টেপ দেখানো হলো:

পিসি

এক্ষেত্রে আপনার চাই যেকোনো ইন্টারন্যাশনাল ক্রেডিট কার্ড কিংবা ডিজিটাল ট্রান্সজিকশন সিস্টেম (Crypto Currencies)।

- Advertisement -

প্রথমে নর্ড ভিপিএন এর অফিসিয়াল সাইটে চলে যান এখানে ক্লিক করে।

এবার হোম স্ক্রিণ থেকে Get Nord VPN বাটনে ক্লিক করুন।

- Advertisement -

এবার নিচের দিকে স্ক্রল করে আসুন। এক্সট্রা কোনো ফিচারের প্রয়োজন হলে সেটাও সিলেক্ট করে দিন।
এবার এক্সট্রা ডিসকাউন্ট পেতে চাইলে Got Coupon? বাটনে ক্লিক করুন।

- Advertisement -

এবার coupon code ঘর যদি খালি থাকে তাহলে “nordpcb” লিখুন এবং Apply বাটনে ক্লিক করুন। এতে লেটেস্ট ডিস্কাউন্ট অফারটি আপনার প্ল্যানে এড হয়ে যাবে। তারপর Continue to Payment বাটনে ক্লিক করুন।

এবার এখানে পেমেন্ট মেথড আপনাকে সিলেক্ট করে দিতে হবে। বাম দিকে দেখুন তিনটি অপশন পাবেন।

 

যাদের ইন্টারন্যাশনাল ক্রেডিট কার্ড রয়েছে তারা Credit Cards অপশনটি সিলেক্ট করুন। যাদের Crypto Currencies রয়েছে তারা সেটা সিলেক্ট করবেন। আর Google Pay অপশনটি মোবাইল সেকশনে দেখানো হয়েছে।

এখানে কেনার সময় অবশ্যই Country তে বাংলাদেশ দেওয়া আছে কিনা সেটা নিশ্চিত হয়ে নেবেন। স্ক্রল করে নিচের দিকে আসুন।

এবার email address ঘরে আপনার ইমেইলটি লিখুন, এই ইমেইল দিয়ে নর্ড সাইটে আপনার একটি একাউন্ট তৈরি হবে, যেটা দিয়েই আপনি VPN কানেক্ট করতে পারবেন। এতপর নিচে ক্রেডিট কার্ডের যাবতীয় ইনফো দিন। তারপর Continue বাটনে ক্লিক করে পেমেন্ট প্রক্রিয়া সম্পন্ন করুন।

পেমেন্ট প্রক্রিয়া সম্পন্ন হলে আপনার ইমেইলে পাসওয়ার্ড পেয়ে যাবেন। এবং সাইটে অটো লগিন হয়ে যাবেন। সাইটে নিজের প্রোফাইলে গিয়ে ভিপিএন এর মেয়াদ কতদিন রয়েছে ইত্যাদি সবকিছুই আপনি দেখতে পারবেন।

এবার Download Area তে ক্লিক করুন। আপনার পিসির অপারেটিং সিস্টেম অনুসারে VPN টি ডাউনলোড করে নিন।

 

ডাউনলোড হয়ে গেলে VPN টি পিসিতে ইন্সটল দিন। এবার চালু করুন। লগইন পেজ আসবে, এখানে আপনার যে ইমেইল দিয়ে একাউন্ট খুলেছেন সেটা এবং ইমেইলে পাওয়া পাসওর্য়াডটি লিখে সাইন ইন করুন।

এবার কোন লোকেশনে ভিপিএন কানেক্ট করবেন সেটা ম্যাপের উপর সিলেক্ট করে দিন। ব্যাস! অটো কানেক্ট হয়ে যাবে!

মোবাইল:

বাংলাদেশের প্রেক্ষাপটে অ্যান্ড্রয়েড ডিভাইস থেকে গুগল পে সিস্টেমের মাধ্যমে সবথেকে সহজে NordVPN কেনা যায়। এ জন্য আপনার প্লে স্টোরের ক্রেডিট থাকলেই হবে! প্লে স্টোরের ক্রেডিট কিভাবে আর্ন করতে পারবেন এবং আপনার একাউন্টের দেশ কিভাবে USA তে পরিবর্তন করতে সেটা জানতে আগে আমার এই আর্টিকেলটি পড়ে আসুন:

যেভাবে বাংলাদেশ থেকেই Google Opinion Rewards ব্যবহার করবেন!

প্রথমে আপনাকে আপনার গুগল প্লে স্টোর একাউন্ট বা জিমেইলে ক্রেডিট রিচার্জ করতে হবে। আমাদের দেশে Google Play Gift Card (USA) পাওয়া যায় ৫০০ টাকা থেকে। আপনি যেকোনো থার্ড পার্টি রিসেলার থেকে আপনার প্লেস্টোর ক্রেডিট রিচার্জ করে নিন।

প্লেস্টোর থেকে প্রেফারেন্সে গেলে আপনি বর্তমান ব্যালেন্স দেখতে পারবেন।

নর্ড ভিপিএনটি ডাউনলোড করে নিন। ওপেন করুন।

এবার নিচের Sign Up বাটনে ক্লিক করুন।

ইমেইল এড্রেস দিয়ে একটি একাউন্ট তৈরি করে ফেলুন। যে জিমেইল দিয়ে প্লেস্টোরে ক্রেডিট নেওয়া রয়েছে সেটা দিলে সব থেকে উত্তম হয়।

এবার Pick A Plan বাটনে প্রেস করুন। আপনার সামনে তাদের বিভিন্ন অফারযুক্ত বিভিন্ন প্যাকেজ চলে আসবে।

আপনার পছন্দমতো প্যাকেজ সিলেক্ট করে Subscribe and Try Free বাটনে ক্লিক করুন।

দেখবেন যে আপনার প্লে স্টোর ক্রেডিট থেকে বিল নেওয়ার জন্য অপশন পপ আপ হয়ে যাবে!

এবার জাস্ট ম্যাপ থেকে আপনার পছন্দমতো লোকেশন সিলেক্ট করে কানেক্ট করে নিন ব্যাস! হয়ে গেল!

কোথা থেকে Google Play গিফট কার্ড কিনবেন?

আপনি ট্রাস্ট্রেড যেকোনো অনলাইন রিসেলারদের থেকে গিফট কার্ড কিনে নিতে পারবেন। তবে অবশ্যই সেটার আগে আপনার জিমেইল বা প্লেস্টোর Country কে USA অঞ্চলে শিফট করে নিতে হবে। সেটা কিভাবে করবেন তা আমি আরেকটি পোষ্টে বিস্তারিত দেখিয়ে দিয়েছি।

যেভাবে বাংলাদেশ থেকেই Google Opinion Rewards ব্যবহার করবেন!

ব্যক্তিগত ভাবে আমি নিজে Impex Online থেকে গিফট কার্ড, গেমিং কারেন্সি ইত্যাদি ২০১৬ সাল থেকে কিনে থাকি এবং তারা বেশ ট্রাস্টেড একটি শপ। আর্টিকেলটি তারা স্পন্সর করে নি বরং আমি নিজে থেকেই তাদের শপের কথা এখানে বলে রাখলাম! আপনি সরাসরি তাদের ওয়েবসাইট থেকে কিংবা তাদের ফেসবুক পেজে মেসেজ দিয়েও গিফট কার্ড কিনে নিতে পারেন।

২০১৬ সালের আমার করা একটি অর্ডার। ছবিটি প্রতীকি হিসেবে দেওয়া হয়েছে।

অর্ডার দেওয়ার পর আপনাকে মেইলের মাধ্যমে গিফট কার্ড কোডটি প্রেরণ করা হবে। তারপর আপনাকে শুধু কার্ড নম্বরটি প্লেস্টোরে গিয়ে কপি পেস্ট করলেই প্লেস্টোর ক্রেডিট রিচার্জ হয়ে যাবে!

- Advertisement -asus graphics card
Fahad Hossain
Fahad is a freelance writer and editor with nearly 10 years' experience in Bangla Technology Blogging who, while not spending every waking minute selling himself to websites around the world, spends his free time writing. Most of it makes no sense, but when it does, he treats each article as if it were his Magnum Opus - with varying results.

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here