27 C
Dhaka
Saturday, April 13, 2024

আসছে Asus Rog Phone 5: সম্ভাব্য সব স্পেসিফিকেশন একসাথে

- Advertisement -

গত বছরের জুলাই মাসে লঞ্চ হয়েছিল Asus এর Rog Phone 3। গত বছরের মাঝামাঝিতে লঞ্চ হলেও এইবার খুব সম্ভবত ফার্স্ট কোয়ার্টার শেষ হওয়ার আগেই নেক্সট Rog Phone লঞ্চ হয়ে যাবে। নেক্সট Rog Phone 4 না হয়ে Rog Phone 5 হওয়ার সম্ভবনা কয়েকটি কারণে জোরালো হয়ে ঊঠেছে।

rog phone 5 leaked image rear

- Advertisement -

নেইমিং নিয়ে বেশ কিছু কনফিউশন সৃষ্টি হয়েছে। কারণ কয়েকটি লিকড ইমেজ থেকে দেখা যাচ্ছে পিছনে 05 লিখা সহ Rog Phone এর মতই ডিজাইনের একটি ফোন। একই ছবিতে “05” লিখার পাশে একটি ছোট কাস্টোমাইজেবল সেকেন্ডারি ডিসপ্লেও দেখা গিয়েছিল। যেটি নটিফিকেশন অথবা গেমের এলার্ট শো করার কাজে ব্যবহার হতে পারে। Rog লগো এবং স্লোগান আগের ফোনে গুলোতে মিডলে থাকলেও লিকড ইমেজগুলোতে একদম বটম লেফটে দেখা গেছে। এইদিকে চাইনিজ সংস্কৃতি নাম্বার “4” কে অমঙ্গল জনক হিসেবে দেখা হয়। যার প্রমাণ হচ্ছে আমরা OnePlus ও Realme কে নাম্বার “4” স্কিপ করে যেতে দেখছি। কিন্তু Asus তো আগেই Zen Phone 4 সিরিজের আন্ডারে অনেক ফোন লঞ্চ করেছে।

from leaked video showing secondary display

 

- Advertisement -

আবার চাইনিজ সার্টিফিকেশন ওয়েবসাইটে TENAA দুয়েকদিন আগে Asus এর একটি ফোন লিস্টিং হয়েছে যার মডেল নাম্বার হচ্ছে  ASUS_I005DA। যেখানে আবার ফোনের পিছনে “05” সংখ্যাটি এবং REPUBLIC OF GAMERS”, “EST. 2006” & “TENCENT GAMES” লিখা রয়েছে। কিন্তু সেকেন্ডারি ডিসপ্লে থাকলেও TENAAতে তা দেখা যায়নি। হতে পারে সম্প্রতিTENAAতে যেটি লিস্টিং হয়েছে সেটি TENCENT এডিশন। আগেও আমরা দেখেছি অরিজিনাল Rog Phone এর কিছু ফিচার কাট মেজর কিছু চেইঞ্জ না করে শুধু চাইনাতে TENCENT এর সাথে পার্টনারশিপে আলাদা একটি ভ্যারিয়েন্ট লঞ্চ করে কিছুটা কম দামে। এছাড়া TENAAতে সার্টিফাইড হওয়া Rog Phone টিতে দেখা যাচ্ছে পিছনে Rog লগোটি dot matrix সহ। যেটি  Aura lighting এর জন্য ব্যবহার হতে পারে। যেমনটি ROG Zephyrus G14 ল্যাপটপ গুলোতে দেখেছিলাম।

rog phone 5 teena image rear only

গত বারের চেয়ে এইবার আগে লঞ্চ হওয়ার কারণ হিসেবে বলা হয় এইবার Snapdragon 888 ভ্যারিয়েন্টের ফোন গুলো অনেক তাড়াতাড়ি চলে এসেছে। ইতিমধ্যে আধা ডজন Snapdragon 888 ভ্যারিয়েন্টের ফোন চলে এসেছে। তাছাড়া Rog Phone 3 লঞ্চ হয়েছিল Snapdragon 865 এর প্লাস ভার্সন দিয়ে কিন্তু Rog Phone 5 স্টান্ডার্ড Snapdragon 888 দিয়েই এনাউন্স হওয়ার সম্ভবনা বেশি যেহেতু ইতিমধ্য Asus একটি পোস্টার রিলিজ দিয়েছে Rog Phone। তাছাড়া Rog Phone গুলো একদম লেটেস্ট ফ্ল্যাগশিপ প্রসেসর নিয়ে লঞ্চ হওয়ার ট্রেন্ড আছে।

- Advertisement -

এছাড়া TEENA থেকে আরো কয়েকটি গুরুপ্তপূর্ণ স্পেসিফিকেশন পাওয়া গেছে। নেক্সট Rog Phone এর ডাইমেনশন হচ্ছে 172.834 x 77.252 x 10.29mm। দেখা যাচ্ছে এটির থিকনেস Rog Phone 3 থেকে বেশি। কারণ এইটিতে দেওয়া হয়েছে ডুয়েল সেল 6000mAh ব্যাটারি যেখান প্রতিটি ব্যাটারি 3000mAh করে। বিশাল ব্যাটারি দ্রুত চার্জ করার জন্য দেওয়া হয়েছে 65W ফাস্ট চার্জিং। ডিসপ্লের সাইজ হচ্ছে 6.78 ইঞ্চির। এটি এটি লিস্ট ফুল এইডি OLED ও  144Hz অথবা হাইয়ার রিফ্রেশ রেইট দিয়ে আসবে বলে আশা করা যাচ্ছে। আগের মতই মোটা ভেজেল ও চিন রয়েছে। যাতে ডুয়েল স্টেরিও স্পিকার ও সেলফি ক্যামেরা রয়েছে।

teena image front rear side

রিলিজ ডেইট অন্যান্য ইনফোরমেশন পর্যায় ক্রমে এই আর্টিকেলে এড করে দেওয়া হবে।

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here