স্টিম সেল! টাকা পয়সা রেডি রাখুন

বাংলাদেশের বেশিরভাগ গেমার সাধারণত পাইরেট কপি অর্থাৎ ক্র্যাকড গেম খেলেই অভ্যস্ত। অবশ্য বাংলাদেশের গেমিং দুনিয়াও আস্তে আস্তে লেজিট গেম কেনার দিকে ঝুঁকছে। অরিজিন, ব্যাটল ডট নেট ও ইউপ্লেতে এক্সক্লুসিভ গেমগুলো ফুল প্রাইসড হলেও স্টিম হল দুনিয়ার ৯৫% পিসি গেমের ইউনিভার্সাল ক্লায়েন্ট। প্রতিটি গেমিং পিসির মধ্যে স্টিম ক্লায়েন্ট খুজে পাওয়া যায়। আর যারা স্পেশালি বাংলাদেশ রিজিওনে আছেন তাদের জন্য স্টিমের বেশ কিছু গেমে ফুল ৬০ ডলার প্রাইস থেকেও অনেক কমে গেম পাওয়া যায়। কিন্তু এরপরেও দেখা যায় সবাই স্টিম সেলের জন্য অপেক্ষা করতে থাকে। কারণ এই সেলের সময়ই লেজিট ফেভারিট গেমগুলো অনেক কম দামে কিনতে পাওয়া যায়। যেমন কোন একটি গেমের সাধারণ মূল্য ২৮০০ টাকা হলে তা সেলের সময় হাজার টাকার নিচেও মাঝে মধ্যে নেমে আসে। কিন্তু কখন এই সেল আসবে সেটা একেবারে কাছে না আসার আগে জানা যায় না। কিন্তু আজ হঠাৎ করেই লিক হয়ে গেল স্টিমের পরবর্তী তিনটি সেলের টাইমলাইন।

স্টিমের আপকামিং তিনটি সেল হচ্ছে হ্যালোউইন সেল, অটাম সেল এবং উইন্টার সেল। হ্যালোউইন সেলের টাইমলাইন হয়ে থাকে অক্টোবরের শেষের দিকে, অটাম সেলের টাইমলাইন হয় নভেম্বরের শেষের দিকে আর উইন্টার সেলের টাইমলাইন হয়ে থাকে ডিসেম্বরের শেষের দিকে। নীচে টাইমলাইনগুলো বাংলাদেশের টাইম জোন অনুযায়ী দেয়া হল।

স্টিম হ্যালোউইন সেল ২৯ অক্টোবর রাত ১১ঃ০০ ০১ নভেম্বর রাত ১১ঃ০০
স্টিম অটাম সেল ২১ নভেম্বর রাত ১০ঃ৫৫ ২৭ নভেম্বর রাত ১১ঃ০৫
স্টিম উইন্টার সেল ২০ ডিসেম্বর রাত ১০ঃ৫৫ ৩ জানুয়ারি রাত ১১ঃ০৫

এটা অবশ্য নোট করা দরকার Valve এই তারিখ পরিবর্তন করার সম্পূর্ণ অধিকার রাখে। এমনকি সেল ক্যান্সেলও করে দেয়া হতে পারে। তবে এমনটা হওয়ার সম্ভাবনা খুবই কম। এই সেল্গুলো সাধারণত আমেরিকার পাবলিক হলিডে হ্যালোউইন, থ্যাংস গিভিং ও ক্রিসমাসের সময় হয়ে থাকে।

তো আপনারা কি কি গেম স্টিম সেলে কেনার পরিকল্পনা করছেন তা নীচে কমেন্ট করে জানাতে পারেন। আর সময় পেলে পড়ে আসতে পারেন স্টিম পাওয়ার ইউজার ট্রিপস এন্ড ট্রিক্স সম্পর্কে।