31 C
Dhaka
Sunday, May 16, 2021

DeepCool GAMMAXX GT ARGB CPU Cooler ঝটপট রিভিউ

- Advertisement -asus motherboards

আসসালামু আলাইকুম,

কেমন আছেন সবাই,
আজ আবার একটি ঝটপট রিভিউ  নিয়ে হাজির হয়েছি, আজ থাকছে

- Advertisement -

DeepCool GAMMAXX GT ARGB CPU Cooler

বক্স খুলে প্রথমেই পাওয়া যাবে কুলারটি সাথে ফ্যান টি লাগানোই রয়েছে, জিপ ব্যাগে মাউন্টিং স্কু, intel/AMD মাউন্টিং ব্রাকেট, ব্যাক প্লেট, User manual, Thermal glue, ARGB controller, ARGB header যা কিনা বিভিন্ন ধরনের motherboard সাথে compatible করে তৈরী করা হয়েছে।

Product Dimensions 129×86×158mm
Net Weight 676 g

 

- Advertisement -

ARGB:
নাম থেকেই বোঝা যাচ্ছে এতে ARGB ব্যবাহার করা হয়েছে, হ্যা এই কুলার টির টপে লোগো এবং ফ্যানে ARGB LED রয়েছে যা কিনা Motherboard ARGB Header বা কুলারের সাথে থাকা ARGB LED Controller ব্যবহার করে Effect, color, speed পরিবর্তন করা যাবে। ARGB LED Controller ব্যবহার করতে SATA Power এর প্রয়োজন হবে। ফ্যান ও টপ লোগে তে আলাদা আলাদা ARGB ক্যাবল রয়েছে চাইলে এক সাথে বা আলাদা আলাদা ভাবে ও control করা যাবে। ফ্যানের LED যথেষ্টে উজ্জল, কুলারের ভিতর থেকে ফ্যান টি দেখতে ও বেশ সুন্দর লাগে তবে টপের লোগো টি দেখতে কিছুটা সমস্যা হতে পারে।

LED Type Addressable RGB LED
LED Connector 3-pin(+5V-D-G)
LED Rated Voltage 5 VDC
LED Power Consumption 2.2 W


Fan:

120 mm ফ্যান, যাতে রয়েছে ৯টি ব্লেড। ফ্যানটির বডি Black এবং ফ্যান ব্লেড frosted white রং এর। ফ্যান টি ২টি fan mounting clip দিয়ে আটকানো রয়েছে, Ram clearance এর জন্য চাইছে কিছুটা UP Down করে ফ্যান টি কুলারে লাগানো সম্ভব তবে যে ক্ষেত্রে তাপমাত্রায় কিছুটা তারতম্য হতে পারে। ফ্যানটি PWM যার ফলে খুব সহজেই ফ্যানের গতি নিয়ন্ত্রন ও পর্যবেক্ষণ করা যাবে। Hydro Bearing থাকায় তেমন নয়েজ সৃষ্টি হবে না।

Fan Dimensions 120×120×25mm
Fan Speed 500~1650 RPM±10%
Fan Airflow 64.5 CFM
Fan Air Pressure 2.1 mmAq
Fan Noise ≤27.8 dB(A)
Fan Connector 4-pin PWM
Bearing Type Hydro Bearing
Fan Rated Voltage 12 VDC
Fan Rated Current 0.14 A
Fan Power Consumption 1.68 W
- Advertisement -


Heatsink:
তাপ দ্রুত ছড়িয়ে দিতে ৪টি হিট পাইপ এলুমিনিয়াম বেজ এর সাথে যুক্ত রয়েছে, হিট পাইপ থেকে গরম বাতাসে অপসারণ করতে ৪৬ টি প্লেট ব্যবহার হয়েছে এবং প্লেট গুলি ঠিক ভাবে ধরে রাখতে ২টি অতিরিক্ত রডের ব্যবহার করা হয়েছে। DeepCool এর ভাষ্য মতে উন্নত প্রযুক্তির হিট পাইপ ব্যবহার করা হয়েছে এতে।

Heatsink Dimensions 127×50×155 mm
Heatpipe Ø6 mm×4 pcs


Mounting Hardware:

প্রায় সব ধরণের Intel , AMD তে ব্যবহারের জন্য দেওয়া রয়েছে ব্যাকপ্লেট, ব্রাকেট, মাউন্টিং স্ক্র, ওয়াসার, স্পেসার যা কিনা User manual ব্যবহার করে খুব দ্রুত মাদারবোর্ডে লাগিয়ে ফেলা যাবে।

Intel LGA2066/2011-v3/2011/LGA1200/1151/1150/1155/1366
AMD AM4/AM3+/AM3/AM2+/AM2/FM2+/FM2/FM1

ঝটপট রিভিউ হওয়াতে আমরা অনেক সময় নিয়ে কুলার টি তাপমাত্রা পরীক্ষা করে দেখতে পারিনি। আমরা Prime 95 দিয়ে avx2 অন অবস্থায় ৩৫ মিনিটের একটি টেস্ট করে দেখেছি, যেখানে Ideal Temp- 36 Deg.  Max Temp-60 Deg.  পাওয়া গেছে যা Intel Core i5-10400F এর ক্ষেত্রে ভালো তাপমাত্রা বলা যায়।

একটি সতর্কতা মূলক কথা বলে আজ শেষ করছি, কোন কারণে Thermal glue না লাগতে পারলে Thermal glue না কেনা পর্যন্ত thermal glue ছাড়াই CPU Cooler ব্যবহার করুন। কিছু অতি পন্ডিতের কথাই ভুলেও Toothpaste ব্যবহার করতে যাবেন না।

- Advertisement -asus graphics card

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here