18 C
Dhaka
Thursday, February 2, 2023

Plextone G30 রিভিউ – বাজারের সেরা বাজেট গেমিং ইয়ারফোন!

- Advertisement -

গেমিং এর ক্ষেত্রে দক্ষতা ও ভালো ডিভাইসের পাশাপাশি একটা ভালো ইয়ারফোনও আপনাকে সাহায্য করতে পারে আপনার কাঙ্ক্ষিত পারফর্মেন্স দেয়ার জন্য। আর এজন্যই বাজেট গেমারদের জন্য Plextone নিয়ে এসেছে তাদের Plextone G30 ইয়ারফোনটি। রিটেইলার ভেদে ১০০০-১১০০ টাকা দামের এই ইয়ারফোনটি কেমন সেটাই আমি আজ আপনাদেরকে জানাবো।

আনবক্সিং এক্সপেরিয়েন্স

বক্সটি ওপেন করলেই আপনারা দেখতে পারবেন ক্ল্যামশেল কেসের ভেতর থাকা ইয়ারফোনটি । কেসের ভেতর আরো রয়েছে একটি এক্সটেনশন কেবল, একটি ২-ইন-১ স্প্লিটার, ৩ সাইজের ইয়ারটিপস্ ও ২ সাইজের ইয়ারহুকস্।

- Advertisement -

বিল্ড কোয়ালিটি

এটার বডি এবং কন্ট্রোল করার অংশটি প্লাস্টিকের তৈরি, এটার সাথে থাকা মাইকটি ফ্লেক্সিবল এবং এটির কেবলটি ফ্ল্যাট এবং বেশ মজবুত মনে হয়। তবে অনেকের কাছে এর ইয়ারপিসটি বেশি বড় মনে হতে পারে। ইয়ারফোনটি তিনটি রঙে পাওয়া যায়ঃ সবুজ, কালো ও লাল। তিনটি রঙেই এই ইয়ারফোনটি দেখতে ভালোই লাগে। পুরো ইয়ারফোনটির বিল্ডেই একটি গেমিং ইন্সপায়ার্ড লুক রয়েছে। দাম অনুযায়ী এই হেডফোনটির বিল্ড কোয়ালিটি মোটামুটি মানের। ওভারঅল এর বিল্ডটি যথেষ্ট ভালো এবং যথাযথ যত্নের সাথে ব্যবহার করলে অনেকদিন টিকবে বলে আশা করা যায়। 

সাউন্ড কোয়ালিটি

কাগজে কলমে ইয়ারফোনটির স্পেসিফিকেশন্সঃ

- Advertisement -

Drivers: 10 mm dynamic driver

Sensitivity: 105dB±3dB

Frequency response: 20-20000Hz

- Advertisement -

Impedance: 32Ω±15%

Connector: 3.5 mm gold plated jack

Cable: 1.6 m (up to 2.2 m total)

বাজারের অন্যান্য বাজেট ইয়ারফোনের মত এই ইয়ারফোনেও সিঙ্গল ডায়নামিক ড্রাইভার আছে। এই ইয়ারফোনের ডিপ ব্যাস রিস্পন্স এর জন্য এটি ব্যাস লাভারদের কাছে অনেক ভালো লাগবে। তবে কারো কারো কাছে এর সাউন্ড বেশি ব্যাস-ই ও মনে হতে পারে। এর মিড ও ভোকাল গুলো একটু আনক্লিয়ার হলেও বাজেট অনুযায়ী অভারল সাউন্ড কোয়ালিটি বেশ ভালো। PUBG Mobile, CS:GO, Valorant এসব গেম এ ইয়ারফোনটির পারফরম্যান্স সন্তুষ্টিজনক ছিলো, এতে লাউড এবং ক্লিয়ার সাউন্ড এর সাথে ভালো ডিরেকশনালিটি ও পাওয়া যায়। 

ফিচার্স

এই ইয়ারফোনটিতে দাম অনুযায়ী ভালো পরিমাণ ফিচার রয়েছে। এর সাথে এক্সটেনশন কেবল ও ২-ইন-১ স্প্লিটার ইনক্লুডেড থাকায় এটি সহজেই পিসি বা ল্যাপটপ এবং গেমিং কনসোল এর সাথেও সহজেই ব্যবহার করা যাবে। এর সাথে থাকা মাইকটি রিমুভেবল হওয়ায় আপনি ইয়ারফোনের বিল্ট-ইন মাইকটি ও ব্যবহার করতে পারবেন মূল মাইকটির পরিবর্তে। ইয়ারফোনের রিমোট কন্ট্রোলের ভলিউম স্লাইডারটির মাধ্যমে আপনি সরাসরি ইয়ারফোনের ভলিউম বাড়াতে-কমাতে পারবেন এবং এতে মাইক অন-অফ এর সুইচ ও রয়েছে। এর উল্টো পাশে কল রিসিভ করা/ কেটে দেয়ার জন্যও একটি বাটন আছে।

উপসংহার

রিমুভেবল মাইক, অ্যাটর‍্যাক্টিভ ডিজাইন ও ডিপ ব্যাস রিস্পন্সের সাথে কম্পেটেটিভ একটা দাম থাকায় বাজেট গেমিং এর সাথে ক্যসুয়াল ইউসেজ এর জন্য এই ইয়ারফোনটি নিঃসন্দেহে একটি ভালো চয়েস। তবে গেমিং এর তেমন প্রায়রিটি না থাকলে বাজেট আরেকটু বাড়িয়ে অন্য কোন ইয়ারফোন নেয়াই ভালো হবে।

- Advertisement -

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

গেমিং এর ক্ষেত্রে দক্ষতা ও ভালো ডিভাইসের পাশাপাশি একটা ভালো ইয়ারফোনও আপনাকে সাহায্য করতে পারে আপনার কাঙ্ক্ষিত পারফর্মেন্স দেয়ার জন্য। আর এজন্যই বাজেট গেমারদের জন্য Plextone নিয়ে এসেছে তাদের Plextone G30 ইয়ারফোনটি। রিটেইলার ভেদে ১০০০-১১০০ টাকা দামের এই ইয়ারফোনটি কেমন সেটাই আমি আজ আপনাদেরকে জানাবো। আনবক্সিং...Plextone G30 রিভিউ - বাজারের সেরা বাজেট গেমিং ইয়ারফোন!