30 C
Dhaka
Tuesday, May 28, 2024

চলে এলো নতুন BR গেম Project Blood Strike!

- Advertisement -

মোবাইল গেমিং জগতে ব্যাটল রয়্যাল টাইপের গেম জনপ্রিয় হওয়া শুরু করে ২০১৮ সালে পাবজি গেমটির মাধ্যমে, এরপর একে একে ফ্রিফায়ার, এপেক্স লেজেন্ড, পাবজি লাইট, ফারলাইট ৮৪, কল অফ ডিউটি মোবাইল ইত্যাদি অনেক গেম মোবাইলে রিলিজ হতে থাকে। কিছুদিন আগে একসাথে রিলিজ হয়েছে অনেক হাইপ তোলা মোবাইল গেম ওয়ারজোন মোবাইল এবং প্রজেক্ট ব্লাড স্ট্রাইক।
সমস্যা হচ্ছে হাইপ তোলা ওয়ারজোন মোবাইলে বেশ কিছু বাগ এবং অনেক হাই ডিমান্ড গ্রাফিক্স হওয়ায় গেমটি আমাদের দেশ সহ সারা বিশ্বে তেমন সাড়া ফেলতে পারেনি। লেটেস্ট জেনারেশনের আইপ্যাড ছাড়া গেমটি চালাতে গিয়ে অনেক সমস্যার সম্মুখিন আমাদেরকে হতে হচ্ছে।

যাই হোক আজ Warzone Mobile গেমটি নিয়ে কথা বলতে নয় বরং এরই সাথে রিলিজ হওয়া আরেকটি গেম Project Blood Strike নিয়ে কিছু কথা বলতে এসেছি।

- Advertisement -

গেমটি এখন পর্যন্ত বেস্ট Warzone Mobile এর অল্টারনেটিভ হিসেবে জনপ্রিয় হয়েছে। গেমটির অফিসিয়াল পিসি পোর্টও রয়েছে। আপনি সরাসরি একই একাউন্ট দিয়ে মোবাইল এবং পিসি দুটোতেই খেলতে পারবেন।
লো এন্ড কম্পিউটারে মান সম্মত ব্যাটল রয়্যাল গেম বলতে গেলে নাই। সেখানে ওয়ারজোন লাইট হিসেবে এই গেমটিকে আপনি একবার ট্রাই করে দেখতে পারেন। গেমপ্লে এবং কনট্রোল খুবই স্মুথ যা আমাকে অনেক মুগ্ধ করেছে।

- Advertisement -

মোবাইলে এর সাইজ ২ জিবির মধ্যে থাকলেও পিসি ভার্সনে গিয়ে দেখলাম এটা ৭ জিবি ক্রস করেছে।

অন্যান্য মোবাইল গেমের মতো এখানেও রয়েছে প্রিমিয়াম সেকশন যেখানে আপনি বিভিন্ন ব্যাটল পাস, স্কিন ইত্যাদি টাকার বিনিময়ে কিনতে পারবেন। তবে আমার সবথেকে ভালো লেগেছে যে কোর গেমপ্লে বা Pay to Win টাইপের জিনিস এখানে রাখা হয়নি। সকল অস্ত্র আর ক্যারেক্টার অপারেটর আপনি ফ্রিতেই গেমে আনলক করতে পারবেন। শুধুমাত্র জোস জোস স্কিনগুলো আপনি চাইলে আলাদাভাবে কিনতে পারবেন।

- Advertisement -

গেমটির একটি দুর্বল দিক হচ্ছে এখানে অস্ত্রের সংখ্যা সীমিত। এই যে ধরেন Assault Rifle ক্যাটাগরিতে মাত্র ৬টি অস্ত্র রয়েছে, তবে আশা করবো নতুন গেম এটি সামনে দিনগুলোতে আরো বেশি কনটেন্ট এরা আমাদেরকে উপহার দিতে পারবে। গেমটির অনেক পটেনসিয়াল রয়েছে।

কল অফ ডিউটি দুটি গেমের মতো এখানেও রয়েছে প্রতিটি অস্ত্রে নিজস্ব কাস্টমাইজেশনের ব্যবস্থা, স্কিন থেকে শুরু করে প্রতিটি অস্ত্রে কি কি Attachment লাগাবেন সেটাতেও আপনার স্বাধীনতা রয়েছে। আর অবশ্যই এটাচমেন্ট লাগানোর সময় কি কি সুবিধা আর অসুবিধা পাচ্ছেন সেটা Stats থেকে চেক করতে ভুলবেন না যেন।

বর্তমানে ব্যাটল রয়্যাল, 4vs4 এবং 5vs5 এই মোডগুলো গেমে রয়েছে। সবগুলোতেই র‌্যাংক এবং পাবলিক দুই ভাবে আপনি খেলতে পারবেন। তবে একটা কথা না বললেই নয়, ডায়মন্ড র‌্যাংকে যাওয়ার আগ পর্যন্ত প্রতিটি ম্যাচে প্রায় ৮০ থেকে ৯০% বট এর দেখা পাবেন।

ক্যারেক্টার হিসেবে বেশ অনেকগুলো অপশন আপনি পেয়ে যাবেন। অনান্য ক্যারেক্টারগুলো আপনাকে নির্দিষ্ট ইনগেম কারেন্সি দিয়ে আনলক করতে হবে, সেটার জন্য আইডি লেভেল আপ করলেই হবে আপনাকে রিয়েল মানি খরচ করতে হবে না। প্রতিটি ক্যারেক্টারের দুটি করে নিজস্ব ইউনিক এবিলিটি রয়েছে। এবিলিটিগুলো আপনি একটু ইউটিউব ঘাটলেই পেয়ে যাবেন।

5vs5 মোডে আপনাকে ম্যাপের নিদির্ষ্ট কিছু অংশকে দখল রাখতে হবে, টাইপ শেষে যে টিমের স্কোর বেশি হবে সে টিম বিজয়ী।

এই মোডে যত কিল করবেন ওই অস্ত্রটির লেভেল আপ তত তাড়াতাড়ি হবে একই সাথে আপনার আইডির লেভেলও বাড়তে থাকবে।

গেমটির ব্যাটল রয়্যাল মোডে বর্তমান একটিই ম্যাপ রয়েছে কিন্তু আর কিছুদিন পরেই আরেকটি নতুন ম্যাপ আসতে চলেছে। মোবাইল গেম হিসেবে গেমটি ঠিক আছে কিন্তু পিসি গেম হিসেবে এটা আপনার ভালো নাও লাগতে পারে।

আর সেজন্যই এই গেমটি খেলতে হলে আপনার অতো হাই পাওয়ার পিসির প্রয়োজন নাই। কোনো জিপিইউ ছাড়াই গেমটিতে আমি হাই কোয়ালিটিতে ১২০ এফপিএস পেয়েছি।

ব্যাটল রয়্যাল মোডে একটি ইউনিক জিনিস রয়েছে সেটা হচ্ছে Respawn সিস্টেম। আপনার টিমের একজন বেঁচে থাকলে আপনি যতবারই মরেন না কেন নিদির্ষ্ট সময় পর আবারো Respawn করতে পারবেন।

পরিশেষে বলা যায়, আমাদের দেশের প্রায় সকল কনফিগারেশনের পিসিতে খেলার মত একটি ব্যাটল রয়্যাল গেম হচ্ছে প্রজেক্ট Bloodstrike । Warzone Mobile এর কপি হিসেবে এটা বেশ মানানসই একটা গেম। ইদের ছুটিতে গেমটি ট্রায় করার পরামর্শ থাকলো

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here