তাইওয়ানিজ টেক জায়েন্ট আসুস, বাংলাদেশের একমাত্র পরিবেশক গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের মাধ্যমে নিয়ে এসেছে এনভিডিয়া সুপার সিরিজের রে-ট্রেসিং গ্রাফিক্স কার্ড। আসুস অটো এক্সট্রিম টেকনলজি সমর্থিত আরওজি, ডুয়াল এবং টার্বো তিনটি সংস্করণের আরটিএক্স ২০৭০এস এবং ২০৮০এস কার্ড পাওয়া যাচ্ছে দেশের বাজারে।

এনভিডিয়া আরটিএক্স গ্রাফিক্স কার্ডগুলো গেমে অথবা ৩ডি গ্রাফিকাল কাজে রিয়াল টাইম রে-ট্রেসিং বা রিয়াল টাইম আলোর প্রতিফলন, ছায়া, আলোর গতিবিধি দেখাতে সক্ষম। জিটিএক্স গ্রাফিক্স কার্ডের তুলনায় এই কার্ডগুলো আরোও বেশি কার্যক্ষম এবং অধিক শক্তিশালী। এছাড়া যে কোন গেমের জটিল ক্যালকুলেশন সমাধানে এবং কাজের চাপ নিতে সক্ষম এই আরটিএক্স গ্রাফিক্স কার্ডগুলো।

আসুস আরওজি স্ট্রিক্স আরটিএক্স ২০৭০এস এবং ২০৮০এস ওএইটজি(ও৮জি) গেমিং এবং স্ট্রিক্স আরটিএক্স ২০৭০এস এবং ২০৮০এস এএইটজি(এ৮জি) এই কার্ডগুলো যে কোন ইস্পোর্ট টাইটেলের গেমে ১৪৪ ফ্রেমস দিতে সক্ষম। এখানে ও৮জি হলো ওভারক্লকড সংস্করন এবং এ৮জি হল এডভান্সড সংস্করন। এছাড়া এতে থাকা এক্সিয়াল টেক ফ্যান ০ডেসিবল টেকনলজির মাধ্যমে ভারী কাজ সম্পাদনের পাশাপাশি গ্রাফিক্স কার্ডটিকে ঠান্ডা রাখতে সক্ষম। আকারে অপেক্ষাকৃত বড় এই কার্ডটি ২.৭ স্লট দখল করে এবং এতে করে গ্রাফিক্স কার্ডটির ৫ টি আউটপুট পোর্ট দেয়া সম্ভব হয়েছে। ২ টি এইচডিএমআই, ২ টি ডিসপ্লে পোর্ট এবং একোটি ইউএসবি টাইপ সি দেয়া আছে আউটপুট পোর্ট হিসেবে।

গেমিং ছাড়া যাদের ৩ডি এবং অপেক্ষাকৃত ভারী গ্রাফিকাল কাজের জন্য আরটিএক্স কার্ডের দরকার তাদের জন্য আছে আসুস টার্বো আরটিএক্স ২০৭০এস ইভো এবং ডুয়াল আরটিএক্স২০৭০সুপার ইভো এডভান্সড এডিশন। দুটি সংস্করণের মধ্যে টার্বো সংস্করণটি ব্লোয়ার ধরনের ডিজাইনের এবং ডুয়াল সংস্করণটি দুটি ০ডেসিবলের এক্সিয়াল টেকনলজির ফ্যানের গ্রাফিক্স কার্ড। আরওজির তুলনায় অপেক্ষাকৃত কম দামে আরটিএক্স ২০৭০ এর ক্ষমতা দিতে সক্ষম এই কার্ডগুলো।
আসুস ডুয়াল এবং টার্বো গ্রাফিক্স কার্ডের দাম শুরু হচ্ছে ৫৯ হাজার টাকা থেকে। অন্যদকে আরওজি গ্রাফিক্স কার্ডগুলোর সর্বনিম্ন দাম ৬৮ হাজার টাকা থেকে। বিস্তারিত জানতে ভিসিট করুন গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের ওয়েবসাইটে।