21 C
Dhaka
Thursday, February 2, 2023

ফিচারঃ বাজারের অন্যতম গেমিং মনিটর ASUS VG258Q ওভারভিউ

- Advertisement -

দেশের বাজারে জনপ্রিয় একটি প্রফেশনাল গেমিং মনিটর হলো ASUS VG258Q গেমিং মনিটর। বর্তমানে গেমিং মনিটরের চাহিদা বেড়েই চলছে। প্রায় ২৭ হাজার টাকায় দেখে নেয়া যাক মনিটরটি ইস্পোর্ট লেভেলের প্লেয়ারদের কি কি অফার করছে।
ASUS VG258Q Gaming Monitor
৩০ হাজার টাকা বাজেটে বাজারে ২৪ ইঞ্চের গেমিং মনিটর পাওয়া গিয়ে থাকে। এক্ষেত্রেও কোন ব্যতিক্রম নেই। VG258Q গেমিং মনিটর হলো ২৪.৫ ইঞ্চের একটি ফুল এইচডি গেমিং মনিটর যার প্যানেলটি হল টিএন প্যানেল এবং এর এস্পেক্ট রেশিও হলো ট্রাডিশনাল ১৬:৯। ডিস্প্লেটি নন-গ্লেয়ার বা নন-রিফ্লেকটিভ। ডিস্প্লেটির ব্রাইটনেস ৪০০ নিটস যা সাধারন মনিটর থেকে কিছুটা বেশি। তবে চিন্তার কিছু নেই কারন মনিটরটিতে ডিসপ্লে ব্রাইটনেসের এডযাস্টমেন্টের পাশাপাশি আসুস আই কেয়ার সাপোর্টেড একটি মনিটর এটি। গ্রে টু গ্রে ১ মিলিসেকন্ড রেসপন্স টাইমের এই মনিটরটি যে কোন দিক থেকেই প্রায় ১৭০ ডিগ্রী পর্যন্ত ভিউইং এংগেল সাপোর্টেড।

মনিটরটির গেমিং হবার মূল উদ্দেশ্য হলো এই মনিটরটি ১৪৪ হার্জ সাপোর্টেড। মনিটরের হাই রিফ্রেশ রেটের ব্যাপারে আগেই একটি আর্টিকেল ছিল। গেমিং-এর ক্ষেত্রে হাই রিফ্রেশ রেট একটি অন্যরকম হার্ডওয়্যারগত সুবিধা গেমারদের জন্য। কারন একজন গেমার বা ইস্পোর্ট লেভেলের প্লেয়ারের রিয়্যাকশন অনেকটাই নির্ভর করে মনিটরের রিফ্রেশ রেটের উপরে। এবছর আসুসের ৩৬০ হার্জ গেমিং মনিটর উন্মোচন হয়েছে। তাই বলাই যাচ্ছে, ভবিষ্যতে হাই রিফ্রেশ রেটের চাহিদা আরও বৃদ্ধি পাবে। ASUS VG258Q Gaming Monitor

- Advertisement -

মনিটরটি ফ্লিকার ফ্রী তাই মনিটরটি দীর্ঘসময় ব্যবহারে চোখের জন্য ক্ষতিকর হবে না। এছাড়া এতে সফটয়্যারগত ফিচার যেমন স্কিন টোন সিলেকশন, কালার টেম্পারেচার সিলেকসন, গেমপ্লাস, লো ব্লু লাইট, স্মার্ট ভিউ টেকনলজি, গেমভিসুয়াল এইসব সুবিধা সমর্থন করে থাকে। মনিটরটির বিশেষ একটি সুবিধা হল এটি এডাপ্টিভ সিংক এবং এনভিডিয়া জি-সিংক কম্প্যাটিবল যাতে করে স্ক্রিন টিয়ারিং সমস্যা সহজেই সমাধান হবে এবং একটি স্মুথ ইমেজ ট্রান্সিশনের নিশ্চয়তা দিবে। যা গেমিং এর ক্ষেত্রে যথেস্ট সুবিধা দিবে গেমারকে। এছাড়া এতে আসুসের এক্সট্রিম লো মোশন ব্লার বা ইএলএমবি(ELMB) টেকনলজি ব্যবহার করা হয়েছে।
Input ports of VG258Q
অডিও ফিচার হিসেবে দেয়া হয়েছে ২ওয়াটের ২টি স্টেরিও স্পিকার। এছাড়া ৫ ওয়ে জয়স্টিক সুবিধা দেয়া হয়েছে এবং ইনপুট পোর্ট হিসেবে আছে এইচডিএমআই ১.৪, ডিস্প্লেপোর্ট ১.২, ডুয়াল লিঙ্ক ডিভিআই ডি এবং ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক। এছাড়া স্মার্ট কেবল ম্যানেজমেন্টের সুবিধাও দেয়া হয়েছে।

 

 

- Advertisement -

 

মনিটরটিতে হাইট এডজাস্টের সমস্ত সুবিধা দেয়া হয়েছে যাতে করে গেমিং সেটআপ অনুযায়ী মনিটরটিকে এডযাস্ট করা সম্ভব হয়ে থাকে।। VG258Q Adjustment Features

মনিটরটি পাওয়া যাচ্ছে গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের যে কোন শাখাসহ অনুমোদিত ডিলার হাউজে।   

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here