23 C
Dhaka
Friday, February 3, 2023

Pubg Mobile প্রো হবার টিপস এন্ড ট্রিক্সস! (পর্ব ২)

- Advertisement -

পাবজি গেমটি একবার ভালো লেগে গেলে সেটা কতটা নেশার মতো হয়ে যায় সেটা যারা গেমটি ভালো করে খেলেন তারাই বলতে পারবেন। আর তাদের মতো আপনিও যদি পাবজি গেমটি দীর্ঘদিনের জন্য খেলার সিদ্ধান্ত নিয়ে থাকেন বা প্রতিদিন খেলতে চান তাহলে গেমটি সম্পর্কে বিভিন্ন টিপস এবং ট্রিক্সস আপনার জানা দরকার। তাহলে গেমটিতে সহজে টিকে থাকতে পারবেন এবং ভাগ্য ভালো থাকলে প্রতিটি ম্যাচেই টপ ৫ পজিশনে থাকতে পারবেন। আর পাবজি মোবাইল গেমটির সেরকমই সেরা টিপস নিয়ে আমার আজকের এই পোষ্ট! আগের পর্বটি যদি না পড়ে থাকেন তাহলে পোষ্টের শেষে প্রথম পর্বের লিংক দেওয়া থাকবে সেখান থেকে পর্বটি দেখে নিতে পারেন। অনেকেই বলেন যে আমার স্মার্টফোনটি বেশ পাওয়ারফুল কিন্তু তারপরেও পাবজি খেলার সময় মাঝে মাঝে ল্যাগ করে কিংবা গুলি করার সময় গেমটি আটকে আটকে যায়, এটার কারণ আপনার ডিভাইস নয়, এর কারণ হচ্ছে আপনার ইন্টারনেট নেটওর্য়াক! দুর্বল নেট কানেক্টশন থাকলে যতই পাওয়ারফুল ডিভাইস হোক না কেন এরকম গেমের মাঝখানে ল্যাগ এবং খোট খাবেনই। আবার অনেকেই আছেন ডিভাইসের ব্যাটারি বাঁচাতে গেমটির Frame Rate লো সেটিংয়ে দিয়ে রাখেন। এটা আপনার ডিভাইসের ব্যাটারি বাঁচালেও আপনাকে স্মুথ গেমপ্লে দিবে না, তাই ব্যাটারি গেলেও চেষ্টা করবেন গেমটির Frame Rate সর্বোচ্চ অপশনে দিয়ে রাখতে। তো চলুন ভূমিকায় আর কথা না বাড়িয়ে টিপসগুলো দেখে নেই:

জাম্পিং!

- Advertisement -

আপনি চাইলে সহজেই কাছাকাছি বিল্ডিংগুলোর ছাঁদ থেকে অন্য ছাঁদে Bunny Hop লাফ দিয়ে পার হয়ে যেতে পারেন! এ জন্য আপনাকে দ্রুতগতিতে দুবার জাম্প আইকনে ট্যাপ করতে হবে।

গাছে লুকান!

ইরাঙ্গেল ম্যাপের স্কুল বিল্ডিংয়ের এই গাছে আপনি লাফ দিয়ে চড়তে পারবেন এবং শত্রুদের চমকে দিতে পারেন। উল্লেখ্য যে গেমটি লো সেটিংয়ে খেললেও এই গাছগুলোর অক্ষত থাকে। ট্রাই করে দেখতে পারেন।

সঠিক গ্রেণেড!

- Advertisement -

পাবজি গেমে গ্রেণেড অনেক সময় আমাদের কাজে আসে। বিশেষ করে কোনো ঘরে বা কোথাও একই সাথে একাধিক শত্রুর অবস্থান যদি আপনি নিশ্চিত করতে পারেন তাহলে সেখানে গ্রেণেড আপনাকে বেশ সাহায্য করবে। কিন্তু গ্রেণেড ফাঁটার জন্য ৫ সেকেন্ডের সময় দেওয়া থাকে। আপনি যদি সরাসরি গ্রেণেড থ্রো করেন তাহলে সেটা শত্রুর কাছে গিয়ে ফাঁটার জন্য ৩/২.৫ সেকেন্ড লাগবে আর এরই মধ্যে সহজেই  গ্রেণেড এরিয়া থেকে পালিয়ে আসা যায়। তাই গ্রেনেড মারা আগে কিছুক্ষণ সেটা হাতের মধ্যে হোল্ড করে তারপর ছোঁড়বেন তবে বেশিক্ষণ মানে ৫ সেকেন্ডই যদি হাতের মধ্যে গ্রেনেড রেখে দেন তাহলে আপনার হাতেই গ্রেনেড বিস্ফোরিত হয়ে যাবে!

জানালায় লুকান!

- Advertisement -

আপনি চাইলে বিল্ডিংয়ের এই ধরণের জানালার কিনারে এসে এভাবে বসে লুকিয়ে থাকতে পারেন এবং সিঁড়ি থেকে কেউ উপরে আসলে তাকে সহজেই কুপোকাত করে ফেলতে পারেন! তবে এক্ষেত্রে শত্রুও যদি প্রো প্লেয়ার হয়ে থাকে তাহলে সিঁড়িতে উঠার সময় আপনার আগে সে আপনাকে দেখে ফেলতে পারে!

ব্রিজের উপর উঠুন!

আপনি চাইলে সহজেই এভাবে ব্রিজের উপর উঠতে পারেন এবং সেখান থেকে শত্রুদের চমকে দিতে পারেন! তবে ভাগ্য খারাপ থাকলে উল্টে শত্রুরাই আপনাকে হেডশট দিয়ে চমকে দিতে পারে! (লোল)

কঠিন লুট!

অনেক সময় কার্গো এরিয়াতে দেখা যায় যে ভালো ভালো লুটগুলো এমন সব কার্গো বক্সের উপরে দেওয়া থাকে সেখানে সাধারণতভাবে আপনি উঠতে পারবেন না। তবে সেখানে উঠার জন্য আপনি গাড়ির সাহায্য নিতে পারেন। জাস্ট কার্গো বক্সের পাশে একটি গাড়ি রেখে দিন এবং তারপর গাড়ির ছাঁদে উঠে Then কার্গো বক্সে আপনি উঠতে পারবেন।

এক্সট্রা গুলি!

যখন গুলি লুট করবেন তখন একই ammo মডেলের অস্ত্র হলে সেটা একবার পাল্টাপাল্টি এক্সচেঞ্জ করে নিবেন। তাহলে পড়ে থাকা অস্ত্রের ভেতরের গুলিগুলোও আপনি লুট করে নিতে পারবেন। গুলি সংকটের সময় এই টিপসটি আপনার বেশ কাজে দেবে।

সহজ Sharpshooter!

Sharpshooter মেডালটি সহজেই অর্জন করার পদ্ধতি হলো ম্যাপের একদম শেষ অংশে ল্যান্ড করা। এখানে প্রতি ম্যাচেই আপনি কয়েকজন offline প্লেয়ারকে পেয়ে যাবেন। তারপর জাস্ট ১৫ মিটার দূর থেকে এক সাথে ৩ জনকে একে একে হেডশট করুন ব্যাস!

Shadow এর সৎ ব্যবহার!

পাবজি গেমটি লো সেটিংয়ে খেলার সময় আপনি গেমটির Shadow ফিচারটি উপভোগ করতে পারবেন না। তবে এই শ্যাডো গ্রাফিক্স ফিচারটি আপনাকে ব্যাটলে বেশ সাহায্য করতে পারে। এই যেমন কোথাও শত্রুর এই শ্যাডো দেখেই তার অবস্থান সম্পর্কে আপনি নিশ্চিত হতে পারেন। তবে গেমটি একেবারেই লো সেটিংয়ে খেললে এই শ্যাডো অপশনটি আপনি পাবেন না।

গাড়ির পেছনে সঠিকভাবে কভার নিন!

কোনো গাড়ির পেছনে যদি আপনি কভার নিচে চান তাহলে দেখবেন যে অনেক প্রো (!) শত্রু প্লেয়ার রয়েছে যারা গাড়ির নিচে দিয়েও আপনাকে গুলি করতে পারে। এক্ষেত্রে গাড়ির যে সাইডে আপনি কভার নিবেন সে সাইডের দুটি টায়ারকে নস্ট করে দিন, তাহলে গাড়িটির নিচের অংশ আপনাকে দিকে ব্লক হয়ে থাকবে।

নাইট মোড!

গেমটি শুরু হবার পর যদি দেখেন যে এতে নাইট মোড চলে এসেছে তাহলে দ্রুত নাইট ভিশন খুঁজে নিন। কারণ কোনো ম্যাচে নাইচ মোড আসতে আসতে কমপক্ষে ১০ মিনিট সময় লাগে আর নাইট মোডটি ৮ মিনিট ধরে থাকবে।

He can Fly!

এটা একটি মজার এবং ফালতু টিপস! ফালতু কারণ এতে ফ্লেয়ার Ammo নস্ট হয়! আপনি Prone অবস্থানে থেকে আপনার বন্ধুর পেছনে ফ্লেয়ার গান দিয়ে গুলি করতে পারেন! এতে বন্ধুটি কিছুদূর পর্যন্ত উড়ে উড়ে (!) যাবে!

দরজা ভাঙ্গুন!

আপনি চাইলে পেট্রোলবোমা দিয়ে গেমটির যেকোনো দরজাকে ভেঙ্গে দিতে পারেন আর ভেতরের লুকিয়ে থাকা শত্রুকে ডেমেজ করতে পারেন। সরাসরি গুলি করেও দরজা ভাঙ্গতে পারেন কিন্তু এক্ষেত্রে শক্তিশালি অস্ত্রের প্রয়োজন হবে (7nm) এবং গুলি করলে ডেমেজটি দরজার ভেতরে চর্তুদিকে ছড়াবে না।

এই ছিলো ২য় পর্বের যত টিপস এবং টিক্সস! আর আগের মতোই এ পর্বটি থেকেও যদি আপনাদের কাছ থেকে ভালো রেন্সপন্স পাই তবেই ৩য় পর্বটি নিয়ে আসবো। আশা করবো আগের পর্বের মতোই এই পর্বের টিপসগুলো আপনাদের কাজে আসবে। আজ তাহলে এ পর্যন্তই। পোষ্টটি পড়ার জন্য ধন্যবাদ!

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here