আগামি ২৬ জুলাই বৃহস্পতিবার কুমিল্লা শহরের নবাব ফয়জুন্নেসা স্কুল অডিটোরিয়ামে অনুষ্ঠিত হতে যাচ্ছে কমিউনিটি কানেক্ট ও আইটি ফেস্ট ২০১৮। এই ইভেন্টের আয়োজন করছে কুমিল্লা গেমিং কমিউনিটি (সিজিসি)। এই ইভেন্টের সার্বিক স্পন্সর হিসেবে থাকছে ইউসিসি আর ইভেন্টটি পাওয়ার করছে MSI, Thermaltake, Transcend ও Zotac। সকাল ৯ টা থেকে শুরু হওয়া এই ইভেন্ট চলবে বিকাল সাড়ে ৪ টা পর্যন্ত।

এই কমিউনিটি কানেক্ট ও আইটি ফেস্ট ইভেন্টে হতে যাওয়া বিভিন্ন সেশনের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে বিভিন্ন ব্র্যান্ডের প্রোডাক্ট এক্সিবিশন, বাংলাদেশের প্রফেশনাল গেমারদের সাথে মিট আপ, অন স্পট কম্পিটিটিভ অনলাইন গেমিং কম্পিটিশন, ক্যারিয়ার আলোচনা ও র‍্যাফেল ড্র।

ইউসিসির হেড অফ প্রোডাক্ট ম্যানেজার জনাব জৈনুস সালেকিন ফাহাদকে  এই ইভেন্ট এর উদ্দেশ্য নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন যে, বাংলাদেশের মানুষ এখনো কম্পিউটার ক্রয়ের জ্ঞানের দিক থেকে অনেকটাই পিছিয়ে। আর যখন প্রফেশনাল গেমিং এর কথা আসে তখন কেউ কিছুই বুঝতে পারে না। আমাদের মূল উদ্দেশ্য হচ্ছে এটাই বাংলাদেশের তরুণ প্রজন্মকে কাস্টম কম্পিউটার ও প্রফেশনাল গেমিং এর বিশাল ও চমকপ্রদক দুনিয়ার সাথে পরিচয় করিয়ে দেয়া এবং কম্পিউটার সম্পর্কে যত ভুল ধারণা ও কুসংস্কার রয়েছে সেগুলো ভাঙ্গানো। এছাড়াও কম্পিউটার ব্র্যান্ড এর কর্পোরেট দুনিয়ায় কিভাবে মানুষ ক্যারিয়ার খুজে নিতে পারে তা নিয়েও অনেক কিছু জানানো হবে।

এই ধরণের ইভেন্ট আরো হওয়ার সম্ভাবনা আছে কিনা এই সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন যে, বাংলাদেশের আরো বেশ কিছু শহরে এমন বড় ধরণের ইভেন্ট করার পরিকল্পনা আছে। যথাযথ সময় আসলে সে সকল ইভেন্ট সম্পর্কে সবাইকে জানানো হবে।

আপনারা যারা কুমিল্লায় রয়েছেন, কম্পিউটার ও গেমিঙের দুনিয়া নতুন করে চেনার জন্য এটি হতে পারে অনেক বড় সুযোগ। আর সময় পেলে পড়ে আসতে পারেন পিসি বিল্ডার বাংলাদেশের ল্যাটেস্ট Razer Electra V2 হেডসেট রিভিউ।

IT Fest Comilla Powered by UCC