LinkedIn Profile Leak Indicates Red Dead Redemption 2 Might Release For PC!

বিভিন্ন কনসোল এক্সক্লুসিভের কারণে পিসি গেমাররা যখন হতাশ হয়ে ছোট খাট গেমগুলো খেলে যাচ্ছে ঠিক তখনই সামান্য হলেও আশার আলো দেখালো একটি লিঙ্কড ইন প্রোফাইল। Grand Theft Auto Five বা GTA V হচ্ছে গেম পাবলিশার Rockstar Games এর সবচেয়ে সফল গেম। ২০১৩ সালে আগের জেনারেশনের কনসোল এক্সবক্স ৩৬০ এবং প্লেস্টেশন ৩ এর জন্য রিলিজ হয় এই গেম। গেমাররা কোন পিসি রিলিজের দেখা না পেয়ে অভিযোগ করতে থাকলেও কোন ইন্ডিকেশন ছিল না আসলে এই গেম পিসির জন্য রিলিজ হতে পারে কিনা। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে বর্তমান জেনারেশনের কনসোলের সাথে সাথে কম্পিউটারের জন্যও গেমটি রিলিজের ঘোষণা দেয় Rockstar Games। দ্বিতীয়বার রিলিজের সিংহভাগ সেলস আসে কেবল মাত্র ষ্টীম থেকেই। আর এখনো প্রতি ঘন্টায় গড়ে প্রায় ৩৬ হাজারের মত প্লেয়ার এই গেম খেলতে থাকে। Red Dead Redemption 2 হচ্ছে Rockstar Games এর নেক্সট বিগ থিং।

What Actually Happened

Red Dead Redemption 2 কি ধরণের গেম তা কোন গেমারদের কাছে আশা করি আলাদা করে বলতে হবে না। তারপরেও সংক্ষেপে যদি বলতে হয় তাহলে এটি হচ্ছে একটি ওপেন ওয়ার্ল্ড থার্ড পার্সন শুটার গেম। যার সেটিং হবে উনবিংশ শতাব্দির ওয়েস্টার্ন আমেরিকায়। মূলত কাওবয়দের নিয়েই এই গেম। যদিও নামের মধ্যে ২ রয়েছে, এই গেমটি হবে প্রথম রেড ডেড রিডেম্পশন গেমটির প্রিকুয়েল। আর প্রথম গেমের মতই এটির ট্রেইলার যখন রিলিজ করা হয় তখন শুধুমাত্র এক্সবক্স ওয়ান এবং প্লেস্টেশন চারের জন্য রিলিজের ঘোষণা করা হয়। তাই আগের মতই অনেকটা আশাহত হয়ে পরে পিসি গেমাররা। তবে একটি লিঙ্কড ইন প্রোফাইল লিক সামান্য হলেও আশার আলো দেখালো পিসি গেমারদের।

ছবিতে দেখা যাচ্ছে একজন সাবেক প্রোগ্রামারের প্রোফাইল যার কাজের মধ্যে রয়েছে ৪ টি গেম যার মধ্যে Red Dead Redemption 2 ও অন্তর্ভুক্ত। সেখানে দেখা যাচ্ছে তিনি কনসোলের পাশাপাশি গেমটির পিসি রিলিজের উপর কাজ করার কথা উল্লেখ করেছেন। হয়ত এখানে সন্দেহ আসতে পারে এটি হয়ত টাইপিং মিস্টেক বা অন্য কোন ধরণের ভুল হতে পারে কিন্তু এই ইন্ডিকেশন বা সংকেত কোনভাবেই ফেলনা নয়।

What I Personally Think!

এখন Red Dead Redemption 2 গেমটি হয়ত পিসির জন্য নাও বের হতে পারে। কিন্তু পিসির জন্য রিলিজ না দিলে Rockstar Games আমার মতে চরম একটা ভুল করবে। GTA V এর পিসি পোর্ট থেকে মাইক্রো ট্রাঞ্জেকশনের মাধ্যমে প্রতিদিন হাজার হাজার ডলার কামাই করছে Rockstar Games যা কনসোল পোর্ট থেকে আসছে না। Red Dead Redemption 2 গেমেও নিশ্চিত মাইক্রোট্রাঞ্জেকশন থাকবে। তাই পিসির জন্য রিলিজ না করলে খুব বড় ধরণের ইনকামের সুযোগ হারাবে রকস্টার গেমস।

Red Dead Redemption 2 রিলিজ হতে যাচ্ছে অক্টোবারের ২৬ তারিখে শুধুমাত্র PS4 এবং XBOX 1 এর জন্য। এছাড়া PS4 Pro এবং XBOX 1 X এর জন্য ইনহান্সড ভার্শনও বের করা হবে বলে জানা গিয়েছে।