31 C
Dhaka
Saturday, July 13, 2024

আসছে CSGO এর নতুন মেজর আপডেট?

- Advertisement -

বিশ্বের সবথেকে জনপ্রিয় E-sports টাইটেল Counter Strike Global Offensive বা CSGO এর ভার্সন টু বা  সিকুয়েল আসবে কি না তা নিয়ে আলোচনা ছিল বহুদিন ধরেই। সম্প্রতি NVIDIA এর ড্রাইভার আপডেটের মধ্যে এর নাম উল্লেখ থাকায় আগুনে যেন নতুন করে ঘী পরেছে। গেমাররা নতুন করে আশায় বুক বাধতেই পারেন যে CSGO একটি Source 2 আপডেট পেতে পারে ।

 

- Advertisement -

Counter Strike Global Offensive অনেক বছর ধরেই পিসি প্লাটফর্মের অনলাইন গেম গুলোর মধ্যে সবথেকে বেশি জনপ্রিয়তার খেতাব ধরে রেখেছে।  গত আগস্টে ১০ বছর পুর্ণ করা এই গেমটির এক্টিভ প্লেয়ার এখনো ১০ লাখের উপরে থাকে প্রায় প্রতি মুহুর্তেই। ১০ বছর এর বেশি পুরাতন হওয়ায় এর গ্রাফিক্স দেখতে অনেকের কাছেই ভালো লাগবে না, dx9 API ভিত্তিক এই গেমটির গ্রাফিকাল একটা update/enhancement এর প্রত্যাশাও তাই অনেক গেমার ই করে আসছেন।

 

Counter Strike Global Offensive ,যেটাকে আমরা CSGO নামেই বেশি চিনি, তার graphical update বা Source 2 port আসার ব্যাপারটি গতকাল থেকে নতুন করে সামনে এসেছে। পুরাতন গুজবের আগুনে ঘী পরেছে নতুন করে। কেননা , পহেলা মার্চে এনভিডিয়ার ড্রাইভার আপডেটের মধ্যে দেখা মিলেছে csgo2.exe ও cs2.exe এর নাম। এই ড্রাইভারের কোডের মধ্যে সরাসরি পাওয়া গিয়েছে এই দুটি নাম। ব্যাপারটি সবার প্রথমে লক্ষ করেছেন u/DAOWAce নামের একজন redditor ।

- Advertisement -

Csgo game profile এর মধ্যে দেখা যাচ্ছে নতুন দুটি executable file csgo2 ও cs2 এর উপস্থিতি। ভিন্ন ভিন্ন উপায়ে এই  নাম গুলোর উপস্থিতি সম্পর্কে নিশ্চিত হওয়া যাচ্ছে। উপরের ছবি গুলো তারই প্রমাণ।

- Advertisement -

 

যদিও Valve এর তরফ থেকে কোনো ধরনের এনাউন্সমেন্ট/teaser কিছুই পাওয়া যায়নি।

এটাও মনে রাখা ভালো, পুর্বে বেশ কিছু টাইটেলের এই ধরনের leaks দেখা গিয়েছে lঅর্থাত এই পর্যায়ে CSGO এর জনপ্রিয়তা, চাহিদা ও বিশ্বব্যাপী প্লেয়ারবেস এর কথা হিসেব করলে ও গেম এর বয়স বিবেচনা করলে এই ধরনের আপডেট আসার ব্যাপারটি একেবারেই উড়িয়ে দেওয়া যায় না, এনভিডিয়ার এই ড্রাইভার কোডে উল্লেখিত দুটি ফাইলের উপস্থিতির ঘটনাটি ঘটার পর তাই গেমার রা আশায় বুক বাধতেই পারেন।

 

যারা জানেন না, তাদের জন্য বলা , Source 2 হচ্ছে Game নির্মাতা প্রতিষ্ঠান Valve এর গেম ইঞ্জিন Source এর আপডেটেড বা উন্নত সংস্করণ। এটি ২০১৫ সালে এনাউন্স করা হয় ও DOTA 2 গেমে প্রথম ব্যবহার করা হয়। (পোর্ট করা হয়)।

- Advertisement -

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here