23 C
Dhaka
Wednesday, February 1, 2023

লুডু স্টার গেমে জেতার সহজ উপায়!

- Advertisement -

Ludo Star! গেমটি ২০১৭ সালে বাংলাদেশ সহ সাউথ এশিয়ার দেশগুলোতে বেশ ধামাকা নিয়ে এসেছিলো। এমনটি নয় যে এর আগে প্লেস্টোরে বা অ্যাপ স্টোরে কোনো লুডু গেম ছিলো না। কিন্তু কথায় আছে না যা সহে তা রহে! ঠিক তেমনটিই গেমটির সুন্দর এবং সহজ-সরল ইউজার ইন্টারফেস, কোনো প্রকার মেজর বাগ না থাকায় এবং ইন্টারনেটে দুনিয়ার সকল লুডু প্লেয়ারের সাথে মাল্টিপ্লেয়ার হিসেবে খেলার সুবিধা, লীগ সিস্টেম সহ বেশ কয়েকটি ইন্টারেস্টিং ফিচার থাকায় লুডু স্টার গেমটি বেশ জনপ্রিয় হয়েছিলো। তবে কালের বিবর্তনে পাবজি এবং অনান্য ব্যাটল রয়্যাল গেমস জনপ্রিয় হয়ে যাওয়ায় COC এর মতোই এই গেমটিও আস্তে আস্তে হারিয়ে যায়। না হারিয়ে যায় নি বরং আমরা খেলিনা। তবে অনেকেই রয়েছেন যারা ক্যাজুয়াল ভাবে সময় কাটাতে এই গেমটি খেলে থাকেন।
এর অন্যতম মূল কারণ হচ্ছে এই গেমটি খেলতে তেমন আহামরি টাইপের দামী ডিভাইসের প্রয়োজন হয় না, এটি খেলতে তেমন মেগাবাইটও খরচ হয় না আর গেমটি অতিরিক্ত কোনো ব্যাটারিও খায় না!

কিন্তু বর্তমানে প্লেস্টোরে লুডু স্টার লিখে সার্চ দিলেও আপনি এই গেমটিকে খুঁজে পাবেন না। খোদ গেমটির নিমার্তা কোম্পানি GameBerry এর প্লেস্টোর পেজেও অন্য টাইপের লুডু গেম পাবেন (লুডু স্টার ২ নামে) কিন্তু অরিজিনালটি এখানে পাবেন না। অরিজিনাল গেমটি ২০১৮ সালের শেষ আপডেট আসার পরেই গেমটি প্লেস্টোর থেকে নেমে যায়। বর্তমানে গেমটিতে আপনি GameBerry এর নিজস্ব ওয়েবসাইট থেকে পেয়ে যাবেন। তো চলুন গেমটির গুরুত্বপূর্ণ একটি টিপস দেখে নেই আর সেটা নিয়েই আমার আজকের এই ছোট্ট পোষ্ট।

সহজে জিতার টিপস!

- Advertisement -

গেমটিতে সহজে জেতার জন্য সবার প্রথমে যেটির দরকার হবে তা হলো আপনার নিজের স্কিল! হ্যাঁ! প্রতিটি বার ৬ তুলতে পারলেও আপনি জিততে পারবেন না যদি না আপনার নিজের কোনো স্কিল না থাকে। আর নিজস্ব স্কিল তো আর আমি এখানে পোষ্টে লিখে আপনাদেরকে শেখাতে পারবো না।
কিন্তু বর্তমানের ভার্সনে যদি লক্ষ্য করেন তাহলে দেখবেন যে লুডু স্টারের বর্তমান ভার্সনটি বেশ হেভি একটি ভার্সন। কারণ এতে এনিমেশনের বেশ পরিবর্তন এবং লুডুর গুটিরও কাস্টমাইজেশনের ব্যবস্থা রাখা হয়েছে। কিন্তু যারা আগে থেকেই লুডু খেলে আসছেন তারা বুঝবেন যে এই নতুন ভার্সনটিতে আপনি সহজেই ৪/৫/৬ মানে বড় অংঙ্কের গুটি তুলতে পারবেন না।
এটা আপনার দোষ নয়। গেমটির নতুন ভার্সনটিকে গেমটির নিমার্তারা এভাবেই বানিয়েছে যে যাতে আপনি দ্রুত এবং ঘন ঘন Gem খরচ করে দ্বিতীয়বারের জন্য মার রিসেট করেন। আর ফ্রিতে আপনি ততটা জেমস আয় করতে পারবেন না বলেই কিন্তু আপনি যদি একবারের জন্য গেমটির প্রথি নেশাগ্রস্ত হয়ে পড়েন তাহলেই কিন্তু টাকা দিয়ে জেমস কেনার জন্য উতালপাতাল লাগিয়ে দেবেন, আর এটাই গেমটির বর্তমানের মূল উদ্দেশ্য!

তাহলে কি করবেন?

খুবই সিম্পল! ২০১৭ সালের প্রথমে লুডু স্টারের যে সংষ্করণটি একদম প্রথমে বের হয়েছিলো সেটাকে ডাউনলোড করে খেলে দেখুন। দেখবেন যে বর্তমান সংষ্করণের থেকে তুলনামূলকভাবে বেশি ৪/৫/৬ চাল পড়তে শুরু করেছে। কারণ তখনকার ভার্সনটি গেম ডেভেলপারগুলো এভাবেই বানিয়েছিলো যাতে প্লেয়াররা গেমটি খেলে মজা পায়। অর্থ্যাৎ প্রথম দিকের ভার্সনটিতে গেমটির উপর প্লেয়ারদের আকর্ষণ টানার জন্যেই বেশি বেশি ৪/৫/৬ চাল পড়ার সিস্টেম রাখা হয়। কিন্তু বর্তমানে সেটা আর নেই।

- Advertisement -

১) প্রথমে UpToDown ওয়েবসাইটে চলে আসুন। তারপর এর সার্চ বারে লিখুন Ludo Star 2017 আর এন্টার দিন।

২) রেজাল্ট থেকে GameBerry এর লুডু স্টার ২০১৭ গেমটির উপর ক্লিক করুন। তারপর Older Versions এর উপর ক্লিক করুন। কারণ এখানে ২০১৭ সালের সকল আপডেট সংষ্করণ রয়েছে।

- Advertisement -

৩) এবার এখানে তিনটি সংষ্করণ দেখতে পাবেন। এদের মধ্যে থেকে 1.0.28 সংস্করণটির উপর ক্লিক করুন।

৪) এবার সবুজ রংয়ের বড় ডাউনলোড বাটনে ক্লিক করুন। ১৬ মেগাবাইট সাইজের এই APK ফাইলটি ডাউনলোড হওয়া শুরু করবে।

ব্যাস! এখন নিশ্চিন্তে গেমটি খেলতে পারেন। আগের সংষ্করণ হলেও আপনার বর্তমান ফেসবুক একাউন্ট দিয়েই কোনো প্রকার সমস্যা ছাড়াই গেমটি খেলতে পারবেন। আর লক্ষ্য করলে দেখবেন যে এই সংষ্করণে একটু বেশিই ৪/৫/৬ চাল পড়ছে! পোষ্টটি ভালো লাগলে সোশাল মিডিয়াতে আপনার প্রোফাইলে পোষ্টের লিংকটি শেয়ার করে আপনার বন্ধুদেরও দেখার সুযোগ করে দিন।

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here