বাংলাদেশে Colorful হচ্ছে সম্প্রতি প্রবেশ করা একটি ব্র্যান্ড। ইতিমধ্যে তারা তাদের ভ্যালু ফর মানি Nvidia RTX সিরিজের জিপিউ বাজারে এনে গেমার এবং প্রফেশনাল দুই ধরণের মানুষের কাছেই বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। কিন্তু Colorful শুধুমাত্র জিপিউ ব্র্যান্ড নয়, তাদের মাদারবোর্ড এবং এসএসডি সিরিজও রয়েছে। অবশ্য বাংলাদেশে আপাতত পাওয়া যাচ্ছে তাদের জিপিউ এবং এসএসডি পাওয়া যাচ্ছে। ইতিমধ্যে Colorful RTX 2060 সিরিজের জিপিউ দুটির রিভিউ পিসি বিল্ডার বাংলাদেশ ইউটিউব চ্যানেলে চলে এসেছে।

Colorful iGame RTX 2060 Review

জিপিউর পর অফিসিয়ালি রিলিজ হয়েছে তাদের এস এস ডির দাম। সেখান থেকে দেখা যাচ্ছে মাত্র সাড়ে পাঁচ হাজার টাকার মধ্যে আপনারা পেয়ে যাবেন ৫১২ জিবি এসএসডি। এছাড়া ১২০ ও ২৪০ জিবি এসএসডির দাম রাখা হয়েছে ২৩০০ টাকা এবং ৩৪০০ টাকা। এছাড়া হাই স্পীড M.2 NVMe এসএসডির ২৪০ জিবি এবং ৫১২ জিবির দুটি ভার্শন পাওয়া যাবে যাদের দাম পরবে যথাক্রমে ৪৯০০ টাকা এবং ৭৪০০ টাকা।

Colorful SSD Speciality

এই কম দাম দেখে অনেকেই হয়ত এর কোয়ালিটি নিয়ে প্রশ্ন তুলতে পারেন। আসলে যে কোন এসএসডির কোয়ালিটি নির্ভর করে সেটিতে ব্যবহার করা মেমোরি চিপের উপর। বাংলাদেশে এভেল্যাবল বাজেট সিরিজের এসএসডিগুলোতে শুধুমাত্র TLC এবং খুব রেয়ার ক্ষেত্রে MLC মেমোরি মডিউল ব্যবহার করা হয়ে থাকে। কিন্তু দাম কম হওয়া সত্তেও কালারফুলের এস এস ডিতে আপনারা পাবেন 3D NAND Flash মেমোরি যা এসএসডির লাইফটাইম এবং রিড ও রাইট স্পীড অনেকাংশে বাড়িয়ে দেয়। সাটা এসএসডিগুলোতে আপনারা পাবেন ৪০০+ মেগাবাইট পার সেকেন্ড স্পীড যেখানে M.2 NVMe এসএসডিতে স্পীড পাবেন প্রায় ১৫০০+ মেগাবাইট পার সেকেন্ড।

 

2.5″ SATA SSD Series

Colorful SL300 120GB SSD 2300 Taka
Colorful SL500 240GB SSD 3400 Taka
Colorful SL500 512GB SSD 5600 Taka

M.2 NVMe SSD Series

Colorful CN600S 240GB M.2 NVMe 4900 Taka
Colorful CN600S 512GB M.2 NVMe 7400 Taka

Colorful এর এসএসডি অফিসিয়ালি পাওয়া যাচ্ছে ফ্লোরা লিমিটেডে। এছাড়া কিছুদিনের মধ্যেই সারা বাংলাদেশে পাওয়া যেতে পারে। প্রতিটি এসএসডির সাথে আপনারা পাচ্ছেন তিন বছরের অফিসিয়াল ওয়ারেন্টি।

৬০ হাজার টাকা গেমিং পিসি বায়িং গাইড