আসুস সাধারণত তাদের প্রিমিয়াম গেমিং প্রোডাক্টের সেগমেন্ট ROG ব্যানারের আন্ডারে রাখলেও এন্ট্রি লেভেল ও মিড বাজেট গেমারদের জন্য গত বছর প্রতিষ্ঠা করে TUF Gaming ডিভিশন। এই ব্যানারের আন্ডারে একে একে রিলিজ হতে থাকে র‍্যাম, মাদারবোর্ড এবং গ্রাফিক্স কার্ড যাদের দাম ROG এর কাউন্টার পার্ট হতে তুলনামূলক ভাবে অনেক খানিই কম। তাই এই বাজেট গেমারদের জন্য আসুস রিলিজ করেছে তাদের TUF Gaming VG27BQ গেমিং মনিটর যার টার্গেট অডিয়েন্স ক্যাজুয়াল এবং প্রো গেমার দুই ধরণেরই যারা মূলত পকেট না পুড়িয়ে প্রিমিয়াম গেমিং এক্সপেরিয়েন্স পেতে চান।

এই গেমিং মনিটরে প্রথমবারের মত অনেক নতুন প্রযুক্তি ব্যবহার করা হয়েছে যা এর আগে ROG মনিটরগুলোতেও তেমন দেখা যায় নি। প্রথমত হচ্ছে ELMB সিংক যা বিভিন্ন রিফ্রেশ রেটে কোন প্রকার টিয়ারিং বা এরর ছাড়াই আপনাকে স্মুথ গেমিং এক্সপেরিয়েন্স দিতে সক্ষম হবে।

এছাড়া, এটি TN প্যানেল হবার কারণে রিফ্রেশ রেট ১৫৫ হার্টজ পর্যন্ত ওভারক্লক করতে সক্ষম হয়েছে আসুস। এছাড়াও এর রেস্পন্স টাইম কমিয়ে আনা হয়েছে একেবারে ০.৪ মিলিসেকেন্ডে যা অনেকটা অকল্পনীয়। এছাড়াও এই মনিটরে আসুসের সকল এক্সক্লুসিভ গেমিং ফিচার যেমন Game Fast, Game Visual, TUV Certified Eye Care সহ অনেক প্রযুক্তি থাকছে।

ASUS TUF Gaming VG27BQ Specification

Model VG27BQ
Display 27″, 16:9, 2560×1440, TN Panel
Brightness 350 nits
Response Time 0.4ms MPRT, 1ms (Grey to Grey)
Refresh Rate Adaptive-Sync 40 – 155Hz (Only DisplayPort)
HDR Support HDR-10
I/O Ports HDMI (v2.0) x 2, DisplayPort 1.2

 

বাংলাদেশে কবে নাগাদ এই মডেলটি এভেল্যাবল হবে এখন তা পুরোপুরি বলা না গেলেও আসুসের অফিসিয়াল বাংলাদেশ ডিস্ট্রিবিউটর গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড হতে জানা গিয়েছে তারা অতি শীঘ্রই সম্ভব এটি বাংলাদেশে আনার চেস্টা করছে। এর এমারপি অর্থাৎ দাম নিয়ে এখনো কোন প্রকার তথ্য জানানো না হলেও অফিসিয়াল তথ্য পাওয়া মাত্রই আপনাদের জানিয়ে দেয়া হবে।