যারা জানেন না, পিসি বিল্ডার বাংলাদেশ মিডিয়া গ্রুপ কম্পিউটেক্সে করসেয়ারের অফিসিয়াল পার্টি এবং লঞ্চ ইভেন্টে আনুষ্ঠানিক নিমন্ত্রণ পেয়েছে। নিমন্ত্রণপত্রে জানানো হয়েছে এই অফিসিয়াল লঞ্চ ইভেন্টে আনভেইল করা হবে করসেয়ারের নতুন কাস্টম লিকুইড কুলিং প্রোডাক্টের যার অফিসিয়াল নাম দেয়া হয়েছে Corsair Hydro X সিরিজ যার মধ্যে থাকছে সিপিউ ও জিপিউ ব্লক, রেডিয়েটর এবং অন্যান্য দ্রব্যাদি।

আগামি ২৮ মে এই Corsair Hydro X সিরিজের অফিসিয়াল লঞ্চ হবার কথা থাকলেও তার আগেই আমেরিকার সবচেয়ে বড় কম্পিউটার চেইন শপ মাইক্রো সেন্টারে দেখা মিলল প্রোডাক্টগুলোর। ফেসবুক গ্রুপ Cablemodders থেকে এই তথ্যগুলো পাওয়া যায়। লিক করা ছবির মধ্যে ছিল জিপিউ ব্লক, দুটি সিপিউ ব্লক এবং দুটি রেডিয়েটর।

শুরুতেই কথা বলা যাক Corsair Hydro X সিরিজের রেডিয়েটরগুলো নিয়ে। ছবিতে উল্লেখিত মডেলগুলো হচ্ছে XR5 420 এবং XR7480 যাদের পরিমাপ হচ্ছে যথাক্রমে ৪২০ মিমি. এবং ৪৮০ মিমি.। তবে করসেয়ারের কাছ থেকে জানা গিয়েছে ৩৬০ মিমি., ২৮০ মিমি. এবং ২৪০ মিমি. পরিমাপের রেডিয়েটরও এই সিরিজের মধ্যে থাকবে। তবে লিক করা ছবিতে রেডিয়েটরের মধ্যে কোন বিল্ট ইন আরজিবি লাইটিং এর দিশা দেখা যায় নি।

তবে রেডিয়েটরে আরজিবি লাইটিং না থাকলেও সিপিউ এবং জিপিউ ব্লকে আরজিবি লাইটিঙ্গের অভাব বোধ হবে না। ছবিতে দেখা যাচ্ছে দুটি সিপিউ ব্লক এবং একটি জিপিউ ব্লক। কথা বলা যাক জিপিউ ব্লকটি নিয়ে। জিপিউ ব্লকের মডেলটি হচ্ছে XG7 RGB। এটি হচ্ছে স্পেসিফিক্যালি RTX 2080 ti জিপিউর জন্য। তবে XG5 এবং XG3 মডেলও রিলিজ করা হবে।

অপরদিকে সিপিউ ব্লক দুটির মডেল হচ্ছে XC7 RGB এবং XC9 RGB। নাম শুনেই বুঝতে পারছেন দুটি মডেল হচ্ছে দুটি সম্পূর্ণ ভিন্ন প্ল্যাটফর্মের জন্য। XC7 হচ্ছে মুলত মেইনস্ট্রিম ইন্টেল LGA 115X এবং রাইজেন AM4 সকেটের জন্য। অপরদিকে XC9 মডেলটি ইন্টেলের ওয়ার্কস্টেশন LGA 2066 এবং এ এম ডির TR4 সকেটের জন্য। তবে করসেয়ারের এই কাস্টম লিকুইড কুলিং প্রোডাক্টের দাম বাংলাদেশে কত থাকবে তা আসার পরেই বলা যাবে।