বেশ কিছু সময় ধরেই Epic Games স্টোর আমাদের মতো আমজনতা গেমারদের জন্য প্রতি মাসেই কিছু না কিছু ভিডিও গেমস ফ্রিতে দিয়ে আসছে। এদের মধ্যে মাঝে মাঝেই আমরা বেশ কিছু ভালো গেমস ফ্রিতে আমাদের অনলাইন লাইব্রেরিতে এড করে রাখতে পেরেছি। কিন্তু এখন তাদের স্টোরের সবথেকে বড় AAA ফ্রিতে দিচ্ছে। হ্যাঁ কথা বলছি জিটিএ সিরিজের লেটেস্ট গেম GTA V এর কথা! সেই ২০১৩ সালে মুক্তি পেলেও গেমটির অনলাইন ফ্যান বেস এবং সার্ভারে অনান্য লেটেস্ট রিলিজ পাওয়া গেমের থেকেও বেশি এনগেজ রয়েছে। আর বলতে গেলে বলা যায় যে ২০১৯ সালের ডিসেম্বর মাসেই গেমটি (GTA V) তার সর্বোচ্চ ইউজারে পিক করতে পেরেছে।

বাংলাদেশ সময় গতকাল রাত ৯টায় GTA V এর প্রিমিয়াম এডিশন এপিক গেমস স্টোরে ফ্রিতে ছাড়া হয়। আর গেমটির জনপ্রিয়তার কারণে স্টোরের সার্ভারে এতটাই লোড পড়ে যে পুরো এপিক গেমস স্টোরের US সার্ভারটি প্রায় ৮ ঘন্টার মতো বন্ধ থাকে! এখনও সার্ভারটি ভালো মতো সেরে উঠতে পারেনি।

উল্লেখ্য যে Grand Theft Auto V: Premium Edition এর ভেতর শুধুমাত্র জিটিএ ৫ এর ক্যাম্পেইন মিশনগুলোই থাকছে না বরং এরই সাথে, Grand Theft Auto Online , সাথে এ যাবৎকালের (২০১৩-২০২০) সকল গেম আপডেট / প্যাচ এবং GTA Online য়ে আপনি Criminal Enterprise Starter Pack ও ফ্রি পাচ্ছেন; এর মধ্যে এডিশনাল কনটেন্ট এবং $1,000,000 বোনাস ক্যাশ পাবেন! গেমটি মে ২১ তারিখে বাংলাদেশ সময় রাত ৯টা পর্যন্ত আপনার এপিক গেমস একাউন্টে এড করে নেওয়া যাবে। কেউ এই সুর্বণ সুযোগ মিস করবেন না যেন! গেমটি এড করতে এখানে ক্লিক করুন। 

মোবাইল থেকে যেভাবে Redeem করবেন:

গত পোষ্টে অনেকেই কমেন্ট করেছিলেন যে Watch Dogs, আর Tomb Raider গেমগুলো পিসি ইন্সটল করতে হবে কিনা। এখানে এই মুহুর্ত্বে যদি গেমগুলো খেলতে না চান তাহলে শুধুমাত্র লাইব্রেরিতে রাখার জন্য গেমগুলো ইন্সটলের প্রয়োজন নেই; এমনকি গেম ক্লায়েন্ট এরও প্রয়োজন নেই। শুধুমাত্র ওয়েব ব্রাউজার থেকে গেম স্টোরে ভিজিট করে আপনার একাউন্টে লগইন করুন। যে গেমটি Redeem করতে চান সেটার লিংকে ক্লিক করুন।

Get বাটনে ট্যাপ করুন।

আপনার অর্ডারটি প্লেস করুন ব্যাস!

তাহলেই আপনার একাউন্টের লাইব্রেরিতে গেমটি যুক্ত হয়ে যাবে। আর আপনার ইমেইলে অর্ডার কনফার্মেশন মেইলও চলে যাবে।

ডাবল চেক করতে গেম স্টোরে গেম লিংকে আবারো যান, Get এর স্থানে Owned লেখা থাকলে বুঝবেন যে আপনার একাউন্ট লাইব্রেরিতে যুক্ত হয়ে গিয়েছে। পরবর্তীতে যেকোনো সময় গেম লঞ্চার অ্যাপটি চালু করে সেখান থেকে পিসিতে গেমগুলো আপনার লাইব্রেরি থেকে ইন্সটল করতে পারবেন।

বি:দ্র: অনলাইন ভার্সনে গেমে কোনো প্রকার থার্ড পার্টি মোড / সেটিং কিংবা Trainer ব্যবহার করতে যাবেন না যেন, তাহলে সরাসরি ID ব্যান খাবেন।

উপরে গুজব হিসেবে আপকামিং আরো ৩টি ফ্রি গেমস এর খবর পাওয়া গিয়েছে। তবে গুজবই হিসেবেই একে ধরে নিন; গুজব সত্যিও হয়ে যেতে পারে।

Avatar
Fahad is a freelance writer and editor with nearly 10 years' experience in Bangla Technology Blogging who, while not spending every waking minute selling himself to websites around the world, spends his free time writing. Most of it makes no sense, but when it does, he treats each article as if it were his Magnum Opus - with varying results.