Lisa Su formal high res

গতকাল Tweaktown, Wccftech সহ বেশ কিছু তথ্যপ্রযুক্তি সম্পর্কিত ওয়েবসাইটে একটি গুজবের ভিত্তিতে খবর প্রকাশ করা হয় যে AMD এর প্রেসিডেন্ট ও সিইও লিসা সু কিছুদিনের মধ্যেই এ এম ডি উচ্চতর ক্যারিয়ার গড়ার লক্ষ্যে অন্য কোন সেমিকন্ডাক্টর কোম্পানিতে যোগ দিতে পারেন। এই খবর প্রকাশের পর টেকনোলোজি এবং সেমিকন্ডাক্টর ইন্ডাস্ট্রিতে এক প্রকারের তোলপাড় পড়ে যায়। সবাই অনুমান করা শুরু করে যে এ এম ডি ছেড়ে কোথায় যাবেন লিসা সু। তবে সবার সন্দেহ, গুজব ও অনুমানকে দূর করে অফিসিয়াল টুইটার একাউন্টে লিসা সু বিবৃতি দেন যে তিনি আপাতত এ এম ডি ছেড়ে কোথাও যাচ্ছেন না এবং যাওয়ার পরিকল্পনাও করছেন না।

Wccftech এর উসমান পিরজাদা মূলত এই গুজব শুরু করেন। তার তথাকথিত সোর্স মতে বিশ্বের টপ টেকনোলজি প্রতিষ্ঠান IBM এর ভাইস প্রেসিডেন্ট পদটির দিকে টার্গেট করছিলেন লিসা সু। তাদের টুইটার একাউন্টে এই গুজব নিয়ে প্রকাশিত সংবাদ লিংক প্রকাশ করলে লিসা সু তার প্রতিউত্তরে জানান যে এই গুজবের কোন সত্যতাই নেই। এ এম ডি ছেড়ে তিনি কোথাও যাচ্ছেন না এবং এ এম ডিকে তিনি ভালোবাসেন। এছাড়াও তিনি বলেন যে এ এম ডির বেস্ট জিনিস আসতে এখনো অনেক বাকি।

উল্লেখ্য এই বছর এ এম ডি তৃতীয় জেনারেশনের রাইজেন থ্রেডরিপার সিপিউ এবং প্রিমিয়াম ও বাজেট ক্যাটাগরির জিপিউ রিলিজ করার পরিকল্পনা করে রেখেছে। এছাড়াও, আগামি বছর ৭ ন্যানোমিটার+ টেকনোলোজি দিয়ে তৈরি ৪র্থ জেনারেশনের রাইজেন সিপিউ লঞ্চ করারও পরিকল্পনা আছে এ এম ডির। এমন লাভজনক সময়ে লিসা সু এ এম ডি ছেড়ে চলে যাওয়া আমার মতে কিছুটা অদ্ভুদ দেখাবে।