MSI Is Bringing 4 Different RTX 2070!

এনভিডিয়ার নেক্সট জেনারেশনের ওভারপ্রাইসড RTX 2080 ও 2080 ti গ্রাফিক্স কার্ড রিলিজ হবার এক মাস পর রিলিজ হতে যাচ্ছে 2K বা 1440p রেজোল্যুশনের জন্য অপ্টিমাইজড জিপিউ RTX 2070। ৬০০ ডলারের এম এস আর পির এই গ্রাফিক্স কার্ড প্রি অর্ডার করা যাবে অক্টোবরের ১৯ তারিখ থেকে। কিন্তু ইতিমধ্যেই বিভিন্ন কোম্পানির কাস্টম RTX 2070 কার্ড নিয়ে জল্পনা কল্পনা শুরু হয়েছে। আর এরই ফাঁকে লিক হয়ে গেল MSI এর RTX 2070 জিপিউ সিরিজ। RTX 2080 ও 2080 ti এর জন্য আমরা ৫ টি মডেল পেলেও RTX 2070 এর জন্য আমরা পেতে যাচ্ছি ৪ টি মডেল। মডেলগুলো হচ্ছে Gaming X, Armor, Duke ও Aero।

MSI RTX 2070 Gaming X

MSI এর বিখ্যাত Gaming X সিরিজ ও ‘Twin Frozr’ কুলিং ডিজাইন কাম ব্যাক করছে এই গ্রাফিক্স কার্ডের জন্য। এর আগে অবশ্য লাল ও কালো রঙের কালার কম্বিনেশন রাখলেও এই জেনারেশনে আমরা পেতে যাচ্ছি কালো ও সিলভার কালারের কম্বিনেশন। আর ফ্ল্যাগশিপ কার্ডের মতই এর মধ্যে ইন্টিগ্রেড করা হয়েছে আরজিবি লাইটিং। তবে MSI এই কার্ডের জন্য সামনে তিন ফ্যান বিশিষ্ট Gaming Z ভার্শনও রিলিজ করার পরিকল্পনা করছে জানা গিয়েছে।

MSI RTX 2070 Armor

MSI এর Armor সিরিজের কার্ডগুলো হয়ে থাকে সাধারণত এন্ট্রি লেভেলের ক্রেতাদের জন্য। যারা একেবারে প্রিমিয়াম লেভেল ও ওভারক্লকিঙ্গে না গিয়ে RTX কার্ড ইউটিলাইজ করতে চান কিন্তু টেম্পারেচারে কোন কম্প্রোমাইজ করতে চান না, তাদের জন্য তৈরি করা হয় এই কার্ড। Gaming X সিরিজের মত এই কার্ডের কুলিং ডিজাইনেও আমরা বেশ কিছু পরিবর্তন দেখতে পেয়েছি। এবার কুলিং ফ্যানের মধ্যে সাদা কালো ডিজাইনের বদলে আমরা ফুল ব্ল্যাক ডিজাইন পেতে যাচ্ছি। তবে ডান পাশে সাদা রঙের টাচ দেয়া আছে।

MSI RTX 2070 Duke

ধারণা করা হচ্ছিল এই কার্ডের জন্য তিন ফ্যান ডিজাইনের Duke সিরিজের কার্ড হয়ত রিলিজ নাও হতে পারে। কিন্তু সকল সন্দেহের অবসান ঘটিয়ে এই TU106 আর্কিটেকচারের কার্ডের জন্য MSI তিন ফ্যান ডিজাইনের DUKE রিলিজ করছে। কুলিং ডিজাইন RTX 2080 ও 2080 ti এর Duke কার্ডের মত হুবুহু সেইম।

MSI RTX 2070 Aero

এই কার্ডটি হচ্ছে সম্পূর্ণ এন্ট্রি লেভেল ইউজারদের জন্য। যারা পিউর র পারফর্মেন্স চান, কিন্তু আরজিবি লাইটিং বা অন্যান্য হাই ফাই ফিচারের প্রয়োজন নেই। এটির মধ্যে রয়েছে ব্লোয়ার স্টাইল কুলার যা আমরা এনভিডিয়ার আগের জেনারেশনের কার্ডে দেখে এসেছি। এই কার্ডের শুধুমাত্র একটিই উদ্দেশ্য, যত কম দামের মধ্যে সম্ভব কার্ডটিকে কন্সুমারের কাছে পৌঁছে দেওয়া।

মূল আর্টিকেল সোর্সঃ videcardz.com