23 C
Dhaka
Tuesday, February 7, 2023

মিডিয়া টেক P70 প্রসেসর নিয়ে আসছে Realme U1!

- Advertisement -

কমদামে মানানসই পারফরমেন্স এবং ডিজাইনের স্মার্টফোনের জন্য শাওমি ব্রান্ডের স্মার্টফোন আমাদের অনেকেই ব্যবহার করে থাকেন। কিন্তু শাওমির থেকেও তুলনামূলক কমদামে ভালো ডিজাইনের এবং ভালো স্মার্টফোন দিয়ে মাস খানেক আগে ইন্ডিয়াতে Realme ব্রান্ডটি লঞ্চ হয়। Realme 1, Realme 2, Realme 2 Pro, Realme C1 এই কয়েকটি স্মার্টফোন দিয়ে ব্রান্ডটি অনেকেরই মন জয় করে নিয়েছে, বিশেষ করে Realme 2 Pro ডিভাইসটির প্রতি অনেকেই পজিটিভ দৃষ্টিভঙ্গি দিয়েছেন। তবে মাত্র কিছুদিনের মধ্যেই (নভেম্বর ২৮, ২০১৮) ইন্ডিয়াতে লঞ্চ হতে যাচ্ছে রিয়েলমি এর পরবর্তী স্মার্টফোন Realme U1 ।

ডিভাইসটির মূল আকর্ষণ হচ্ছে এর ব্রান্ড নিউ চিপসেট এবং সেলফি কেন্দ্রিক ক্যামেরা। Realme U1 স্মার্ট ফোনে থাকছে মিডিয়াটেকের একদমই নতুন অক্টা কোর চিপসেট Helio P70 এবং নতুন জিপিইউ। আর কোম্পানিটি বলছে P60 চিপসেট যুক্ত realme 2 pro ডিভাইসের থেকে ১৩% বেশি পারফর্মেন্স দিতে পারবে এই Realme U1 ডিভাইসটি।

- Advertisement -

রিয়েলমি প্রথম দিকে Oppo এর একটি subsidiary ব্রান্ড ছিলো কিন্তু স্মার্টফোনগুলোর তুমুল জনপ্রিয়তার কারণে মার্কেট শেয়ার অনেক বেশি হয়ে যাওয়ায় Realme এখন একটি নিজস্ব স্বাধীন ব্রান্ড হিসেবে রয়েছে। এবং স্বাধীন ব্রান্ড হিসেবে Realme এর প্রথম স্মার্টফোন হতে যাচ্ছে Realme U । ডিভাইসটির ডিজাইন এবং স্পেসিফিকেশন সম্পর্কে ২৮ নভেম্বরেই জানা যাবে তবে গুজব রয়েছে ডিভাইসটিতেও Realme 2 pro এর মতো ডিজাইন থাকবে, উপরের দিকে থাকবে Waterdrop নচ এবং পেছনে পাবেন পলিশ ডিজাইন।

- Advertisement -

আমাজনের টিজারে ডিভাইসটিকে বলা হয়েছে “India’s SelfiePro” মানে এটা নিশ্চিত যে ডিভাইসটি একটি সেলফি কেন্দ্রিক স্মার্টফোন হতে যাচ্ছে। অনেকটাই শাওমির রেডমি এস২ এর মতো। তবে এখানে আপনি পাবেন একদম নতুন মিডিয়াটেকের P70 প্রসেসর। অর্থ্যাৎ উচ্চতর সেলফি এক্সপেরিয়েন্স এবং পারফরমেন্সের পারফেক্ট কম্বিনেশন থাকবে এই ডিভাইসে।

ডিভাইসটির স্পেসিফিকেশন এখনো অফিসিয়ালভাবে জানা যায়নি তবে টিজারে আপনারা দেখেছেন যে ডিভাসটিতে 12nm প্রযুক্তির মিডিয়াকেটের Helio P70 অক্টা কোর প্রসেসর থাকবে। অনেকেই আছেন মিডিয়াটেকের নাম শুনেই রিয়েলমির প্রথম ডিভাইস Realme 1 কে স্কিপ করে গিয়েছেন। কিন্তু এই প্রসেসরগুলো মিডিয়াটেকের নতুন প্রসেসর তাই পারফরমেন্স নিয়ে কোনো ইস্যু থাকবে না। রিয়েল মি U ডিভাইসে থাকবে হাই রেজুলেশনের ডেপথ ইঞ্চিণ, থাকবে ক্যামেরায় AI প্রযুক্তি এবং গুজবর রয়েছে এতে VOOC ফার্স্ট চার্জিং থাকবে। সেলফি ক্যামেরা নিয়ে এক এক স্থান এক এক মতবাদ রয়েছে, কেউ বলছে ডিভাইসটির সেলফি ক্যামেরা হবে ৩২ মেগাপিক্সেল সিঙ্গেল ক্যামেরা আর পেছনে থাকছে 24 + 16 মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা সেটআপ। তবে সবকিছুই ক্লিয়ার হয়ে যাবে নভেম্বর ২৮ তারিখে। আর ইন্ডিয়ায় ডিভাইসটির প্রাইস ১৩ থেকে ১৫ হাজার রূপির মধ্যে থাকবে। আর বাংলাদেশে বর্তমানে রিয়েলমি ২ প্রো এর আনঅফিসিয়াল দাম রয়েছে ১৯ হাজার টাকার মতো তাই বলা চলে যে  Realme U1 ডিভাইসটি দাম বাংলাদেশে ২৫ হাজার টাকার আশেপাশে হতে পারে।

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here