28 C
Dhaka
Wednesday, February 8, 2023

বাংলাদেশের বাজারে এল Redmi note 9 সিরিজ

- Advertisement -

Xiaomi তাদের সাব ব্র্যান্ড Redmi এর মাধ্যমে প্রতিবছরের শুরুতে একটি এবং শেষে একটি Note সিরিজ বাজারে নিয়ে আসে। এর ধারাবাহিকতায় মার্চের ১২ তারিখে ভারতে Redmi এর নোট সিরিজের নেক্সট জেনেরাশন Note 9 সিরিজের এর দুটি ফোন বাজারে আনার ঘোষণা দেয়। এরপর থেকেই শুরু Redmi Note 9 price bd এই কিওয়ার্ডে মানুষের একের পর এক সার্চ। এপ্রিলের ৩০ তারিখে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে অনলাইন ইভেন্ট এর মাধ্যমে গ্লোবালি Note 9 সিরিজ এনাউন্সমেন্ট করে।

কিন্তু বাংলাদেশের বাজারের এর আগমন নিয়ে কিছু জানা যায়নি। অবশেষে দীর্ঘ ৩ মাস পর শাওমি বাংলাদেশ নিরবতা ভেঙ্গে Note 9 সিরিজ বাংলাদেশে অফিশালি আনার ঘোষনা দেয় বিগত কয়েকদিন আগে। ফলত আজকে এক অনলাইন ইভেন্টের মাধ্যমে শাওমি বাংলাদেশে Note 9 সিরিজের তিনটি ফোন উন্মোচিত হয়।

- Advertisement -

ফোন গুলো যথাক্রমে-

Redmi Note 9 Pro,  Redmi Note 9S,  Redmi Note 9

Redmi Note 9 Released in Bangladesh officially with price

 

- Advertisement -

PC Builder Bangladesh এর কাছে প্রেস পাঠানো প্রেস রিলিজ থেকে প্রতিটি ফোনের শর্ট স্পেসিফিকেশন সহ অফিশাল মূল্য আলোচনা করা হল।

Redmi Note 9 Pro

বাংলাদেশে লঞ্চ হওয়া Note 9 সিরিজের সবচেয়ে সুপিরিয়পর মডেল হচ্ছে এটি। 6.67 ইঞ্চির ডিসপ্লের ফোনটিতে দেওয়া হয়ে ডট ডিসপ্লে  দ্বারা তৈরি এবং FHD+ রেজ্যুলেশন যার এস্পেক্ট রেশিও 20:9।

প্রসেসর হিসেবে দেওয়া হয়ে Qualcomm Snapdragon এর 8nm মিটারের 720G প্রসসর। সাথে Adreno 618 GPU। ডিভাইসটিকে পাওয়ার আপ করার জন্য দেওয়া হয়েছে 5020mAh এর ম্যাসিভ ব্যাটারি যা চার্জ দেওয়া জন্য দেওয়া হয়েছে ৩৩ ওয়াটের ফাস্ট চার্জারের যা ফোনের সাথেই পাওয়া যাবে।

- Advertisement -

মেইন ক্যামেরা সেন্সর হিসেবে দেওয়া হয়েছে 64মেগা পিক্সলের Samsung ISOCELL Bright GW1 sensor। মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড সেন্সর যার ফিল্ড ওফ ভিউ হচ্ছে 119 ডিগ্রি। 5 মেগা পিক্সেলের ম্যাক্রো সেন্সর ও 2 মেগা পিক্সেলের ডেপথ সেন্সর। ফ্রন্ট ক্যামে থাকছে ১৬ মেগা পিক্সেলের একটি সেন্সর। উল্লেখ্য প্রথম বারের মত Redmi ফোনে  নাইট মোড দেওয়া হচ্ছে।

Redmi 9 Pro Price in BD

Redmi Note 9 Pro Price in BD + কালার ভ্যারিয়েন্ট

Redmi Note 9 Pro গ্রেসিয়ার হোয়াইট, ইন্টারস্টেলার গ্রে এবং ট্রপিক্যাল গ্রিন এই তিনটি রঙে পাওয়া যাবে। 6 জিবি র‍্যাম ও 64 জিবি রম ভ্যারিয়েন্টের মূল্য ২৬,৯৯৯ টাকা এবং 6 জিবি র‍্যাম ও 128 জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ২৮,৯৯৯ টাকা।

Redmi Note 9S

এ ফোনটির প্রসেসর+জিপিও+ব্যাটারি এবং Redmi Note 9 Pro হুবহু একই। কিন্তু Note 9 Pro এর দেওয়া ৩৩ ওয়াটের ফাস্ট চার্জারের বদলে ১৮ ওয়াটের ফাস্ট চার্জার দেওয়া হয়েছে।

মেইন ক্যামেরা সেন্সর হচ্ছে  48 মেগা পিক্সলেরে Samsung ISOCELL Bright GW2 sensor। বাদ বাকি ৩টা এবং ফ্রন্ট ক্যামেরাও আবার Note 9 Pro এর মতই। তাহলে 8 মেগা পিক্সলের আল্ট্রা ওয়াইড সেন্সর+5 মেগা পিক্সেলের ম্যাক্রো+ 2 মেগা পিক্সেলের ডেপথ সেন্সর।

Redmi Note 9S Price in BD

Redmi Note 9S Price in BD + কালার ভ্যারিয়েন্ট

Redmi Note 9S ডিভাইসটি আসবে 4 জিবি র‍্যাম ও 64জিবি স্টোরেজ এবং 6জিবি র‍্যাম ও 128 জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে। দাম যথাক্রমে ২২,৯৯৯ এবং ২৫,৯৯৯ টাকা। এটি পাওয়া যাবে ইন্টারস্টেলার গ্রে ও অরোরা ব্লু এই দুই রঙে।

Redmi Note 9

Redmi Note 9 এর ডিসপ্লে হল 6.53 ইঞ্চির যার রেজ্যুলেশন হচ্ছে 2340×1080 পিক্সেলস অর্থাৎ FHD+।এতে দেওয়া হয়েছে MediaTek এর 12nm Helio G85 প্রসেসর সাথে গ্রাফিক্স প্রসেসিং এর জন্য থাকছে Mali-G52 MC2। পাওয়ার দেওয়ার জন্য থাকছে ম্যাসিভ 5020mAh এর ব্যাটারি সাথে 18 ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট বক্সে দেওয়া এডাপ্টর দিয়েই।

মেইন ক্যামেরা হিসেবে দেওয়া হয়েছে 48 মেগা পিক্সেলের সেন্সর। সাথে 8 মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড, 2 মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ও 2 মেগাপিক্সেলের ডেফথ সেন্সর। ফ্রন্টে থাকছে 13 মেগাপিক্সলের ক্যামেরা।

Redmi Note 9 Price in BD

Redmi Note 9 Price in BD + কালার ভ্যারিয়েন্ট

Redmi Note 9  আসছে ফরেস্ট গ্রিন ও মিডনাইট গ্রে রঙে। এটি পাওয়া যাবে ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজে। যার দাম ১৯,৯৯৯ টাকা।

কবে থেকে পাওয়া যাবে

১৪ জুন, ২০২০ থেকে শুরু করে এসব ফোন দেশে শাওমির অথোরাইজড মি স্টোর, রিটেইল পার্টনারদের স্টোর ও ডিলবাজারে পাওয়া যাবে।

তিনটি ফোনেই দুইদিকেই কর্নিং গরিলা গ্লাস 5, সাইড মাউন্টেড ফিংগার প্রিন্ট সেন্সর, পাঞ্চ হোল ক্যামেরা এবং স্প্ল্যাশপ্রুফ ডিজাইন সহ রয়েছে আরো ছোট বড় অনেক ফিচার যা জানতে তাদের অফিশাল ওয়েব সাইট ভিজিট করতে পারেন।

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here