GTX 1660 ti ৩০ হাজার টাকার বাজেটে বর্তমান বাজারে বেশ ভালো মানের ভ্যালু ফর মানি অফার করছে। 6GB GDDR6 মেমোরির এই জিপিউটি ৩০ হাজার টাকা বাজেট রেঞ্জেই আগের জেনারেশনের ৪৫/৫০ হাজার টাকার রেঞ্জে থাকা GTX 1070 ও GTX 1070 ti এর সমান এবং কিছু ক্ষেত্রে বেশি পারফর্মেন্স দেয়ায় মিড রেঞ্জ গেমারদের টপ লিস্টে জায়গা করে নিয়েছে। কিন্তু আল্টিমেট স্পীড, পারফর্মেন্স এবং বেস্ট কুলিং ফিচার পাওয়ার জন্য আপনাকে ৩০ হাজার টাকার উপরে খরচ করতেই হবে। দুনিয়ার টপ পারফর্মেন্স জিপিউ মার্কেটে ROG Strix একটি অনবদ্য নাম। এই সিরিজের জিপিউগুলোর কুলিং সিস্টেম এবং পিসিবি কম্পোনেন্ট সব কিছুই প্রিমিয়াম রাখা হয়। এর ফলে অন্যান্য স্পেসিফিক মডেলের জিপিউর তুলনায় ROG Strix জিপিউগুলোতে অধিকতর পারফর্মেন্স এবং বেটার টেম্পারেচার পাওয়া যায়। সম্প্রতি বাংলাদেশে ঢুকেছে ASUS ROG Strix GTX 1660 ti জিপিউটি। ৩৪০ ডলার এম এস আরপির এই জিপিউর প্রাইস রাখা হয় প্রথমে ৪০ হাজার ২০০ টাকা আর পরবর্তীতে জানানো হয় এর দাম হবে ৩৯ হাজার ৪০০ টাকা।

কিন্তু এত উচ্চদামের কারণে আসুসের লয়্যাল কাস্টমার বেইজ থেকেও পাওয়া যায় একের পর এক অভিযোগ। পরবর্তীতে কাস্টমারদের সুবিধার কথা চিন্তা করে ASUS ROG Strix GTX 1660 ti এর দাম নামিয়ে আনা হয়েছে ৩৫ হাজার টাকায়। আজ থেকেই এই নতুন দাম কার্যকর করা হয়েছে এবং শীঘ্রই সারা বাংলাদেশে এই দামে জিপিউটি পাওয়া যাবে।

আসুস এবং ROG এর প্রোডাক্টের বাংলাদেশে এমন উচ্চ দাম সম্পর্কে জানতে চাওয়া হলে জানানো হয় কম্পিউটার প্রোডাক্টের জন্য থাকা ডিউটি চার্জ এবং ট্যাক্স অন্যান্য কিছু দেশের তুলনায় অনেকাংশেই বেশি। যার কারণে সামান্য লাভ রেখেও যদি দাম নির্ধারণ করা হয় তারপরেও অন্যান্য প্রতিযোগিতার তুলনায় দাম সামান্য বাড়তিই থেকে যায়। তবে, আসুসের স্পেশালিটি যা অন্য কোন ব্র্যান্ড বাংলাদেশে অফার করছে না তা হচ্ছে অফিসিয়াল রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি। অর্থাৎ, ওয়ারেন্টির নিয়মের আওতায় আপনার আসুস এবং ROG প্রোডাক্ট যদি নষ্ট হয়ে যায় তাহলে আপনি পাবেন সেই প্রোডাক্টের রিপ্লেসমেন্ট ইউনিট সম্পূর্ণ বিনা খরচে যত দ্রুত সম্ভব।

ASUS ROG Strix GTX 1660 ti ছাড়া অন্য কোন ASUS মডেল এখনো বাংলাদেশে আনা হয় নি। তবে আনা হলে দাম সাধারণ ক্রেতাদের ক্রয় ক্ষমতার মধ্যেই থাকবে বলে জানা গিয়েছে। বাংলাদেশে আসা মাত্রই আপনাদের সেই জিপিউগুলো সম্পর্কে জানিয়ে দেয়া হবে।