স্মার্টফোনে কিংবা অফিসের কাজের ফাঁকে পিসির সামনে বসে থেকে বোর হয়ে যান আপনি? টাইম পাস করার জন্য গেমস কিংবা গান শুনতেও আপনার ভালো লাগে না? তাহলে আজকের পোষ্টটি আপনারই জন্য। বোরিং সময় কাটিয়ে উঠতে কিংবা মজাদার টাইম পাস করার জন্য ইন্টারনেটে মজাদার ওয়েবসাইটের অভাব নেই। সেরকমই কিছু মজাদার ওয়েবসাইট নিয়েই আজকে আমার এই পোষ্ট। তবে আগেই বলছে রাখছি নিচের সকল ওয়েবসাইটগুলোই এক কথায় বলতে গেলে Useless কিন্তু একই সাথে entertaining । আর এই ওয়েবসাইটগুলোর বেশিরভাগই একবারের বেশি আপনি ভিজিট করবেন না, কিন্তু এই একবারের ভিজিট করার সময়ই ওয়েবসাইটগুলোর stupidity দেখে আপনার মুখে হাসি ফোঁটবেই। তো চলুন আর ভূমিকায় কথা না বাড়িয়ে ওয়েবসাইটগুলোকে এক নজরে দেখে নেই:

The Useless Web

ইন্টারনেটের সবথেকে Useless ওয়েবসাইটগুলোতে যেতে চান? তাহলে The Useless Web সাইটে চলে আসুন, বলতে গেলে এটা নিজেও একটা বেহুদা (useless) ওয়েবসাইট। The Useless Web সাইটে গেলে একটি পেজ পাবেন, সেখানে please বাটনে ক্লিক করলে আপনি অন্য একটি Useless ওয়েবসাইটে চলে যাবেন, এভাবে প্রতিবার ক্লিক করলে নতুন নতুন “Useless” য়ে আপনি চলে যাবেন।

Hacker Typer

হলিউডের বিভিন্ন মুভিতে হ্যাকারদের টাইপিং করা দেখেছেন? কত দ্রুত কোডিং টাইপ করতে পারে ওরা আসলেই অবাক (!) করার মতো। যদি এইসব দ্রুত হ্যাকিং টাইপের মতো যদি আপনার টাইপের স্বাদ পাবার ইচ্ছে হয় তাহলে এই Hacker Typer ওয়েবসাইটটি আপনার জন্য একটি উপযুক্ত Useless ওয়েবসাইট। সাইটে চান এবং কিবোর্ডে জগাখিচুরিভাবে যেকোনো কিছু টাইপ করতে থাকুন, দেখবেন যে আপনার টাইপকৃত অক্ষরগুলো স্ক্রিণে ওইসব মুভির সাইটে আসবে।

The Faces Of Facebook

এটাকে ইউজলেস বলবো কিনা জানিনা। সাইটটি লোড করলে আপনি ফেসবুকের সকল ইউজারদের প্রোফাইল পিকচার পিপড়ার মতো ঠাসা অবস্থায় দেখতে পারবেন। প্রায় ১.২ বিলিয়নের বেশি প্রোফাইল পিকচার এই সাইটে রয়েছে, কোন একটি বিন্দুতে ক্লিক করে ওই প্রোফাইল পিকচারটি জুম হয়ে বড় হয়ে যাবে এবং আবারো ক্লিক করলে ওই ফেসবুক প্রোফাইলে আপনি সরাসরি redirect হয়ে যাবেন।

Weave Silk

খুব সুন্দর আর্টওয়ার্ক তৈরি করার ইচ্ছে? কিন্তু তেমন অভিজ্ঞতা নেই আপনার? তাহলে Weave Silk সাইটটি আপনার জন্য। Weave Silk সাইটে চলে যান এবং মাউস কার্সর ঘুরিয়েই আপনি বিভিন্ন ধরণের amazing ক্রিয়েটিভ আর্ট অটোমেটিক্যালি বানাতে পারবেন কোনো প্রকার ড্রয়িং স্কিল ছাড়াই!

This Is Sand

“বালু” নিয়ে ইন্টারেস্টিং কোনো কিছু করতে চান? তাহলে চলে যান This Is Sand ওয়েবসাইটে আর Sand নিয়ে ক্রিয়েটিভ ডিজাইনিং শুরু করে দিন। সাইটে এসে C বাটন চেপে রং সিলেক্ট করুন এবং স্ক্রিণে যেকোনো স্থানে ক্লিক করে “বালু” ঢালা শুরু করুন!

Incredi Box

ইন্টারনেটে হুদাই টাইমপাস করার আমার নিজের ব্যক্তিগত পছন্দের সাইট হচ্ছে এই Incredi Box। এই সাইট থেকে আপনি নিজের মতো করে সাউন্ড বানাতে পারবেন, অর্থাৎ নিজের মতো করে মিউজিক বানাতে পারবেন এবং সেগুলোকে প্লেব্যাকও করতে পারবেন। মিউজিক নিয়ে মজা করা যাদের শখ তারা অবশ্যই একবার সাইট থেকে ঘুরে আসতে পারেন।

A Soft Murmur

আপনি যদি ন্যাচারাল সাউন্ডের ফ্যান হয়ে থাকেন তাহলে এই সাইটটি আপনার জন্য বেস্ট। A Soft Murmur সাইটে গিয়ে আপনি বিভিন্ন ধরণের প্রাকৃতিক সাউন্ড শুনতে পারবেন যেগুলো আপনার সকল স্ট্রেট এবং মেন্টাল পেইন সারিয়ে তুলতে পারবে।

Free Rice

এটা কিন্তু মোটেও কোনো useless ওয়েবসাইট নয়। সাইটে গিয়ে আপনাকে বিভিন্ন কুইজের উত্তর দিতে হবে। আপনার দেওয়া প্রতিটি সঠিক উত্তরের বিনিময়ে 10 grains রাইস দাতব্য সংস্থায় দিয়ে দেওয়া হবে। অনলাইনে স্মার্ট সময় কাটাতে হলে সাইটটি থেকে একবার ঘুরে আসতে পারবেন।

Bored Panda

photograpy, illustration, DIY, technology এই সকল বিষয়ে যদি আপনার ইন্টাররেস্ট থেকে থাকে তাহলে Bored Panda সাইটটি আপনার কাছে বেশ মজাদার মনে হবে। সাইটে এই সকল বিষয়ের উপর বিভিন্ন ফানি এবং মজাদার আর্টিকেল রয়েছে।

Touch Pianist

পিয়ানো বাজাতে ভালোবাসেন? তাহলে এই ওয়েবসাইটটি আপনার জন্য। কোনো প্রকার এক্সট্রা সফটওয়্যার বা স্মার্টফোন অ্যাপ ছাড়াই এই ওয়েবসাইটে গিয়ে আপনি কিবোর্ডের বাটন প্রেস করে পিয়ানো বাজাতে পারবে। এই ওয়েবসাইট এই পিয়ানো বাজানো ছাড়া আর কোনো কাজেরই না।

Ana Somnia

আজকের লিস্টের অন্যতম cool এবং ক্রিয়েটিভ ওয়েবসাইট হচ্ছে এটি। এই সাইটটি আপনার পিসির ওয়েবক্যামকে ব্যবহার করে আপনার রুমে লাইটকে ডিটেক্ট করবে এবং যখন আপনি আপনার রুমের লাইট অফ করে দিবেন তখন সাইটটি একটি ড্রিম সিকুয়েন্সে চলে যাবে! এটা নিজে ব্যবহার না করলে বুঝতে পারবেন না।

Oddee

নির্মল বিনোদনমূলক আর্টিকেল পড়বার জন্য এই সাইট থেকে ঘুরে আসতে পারেন। দুনিয়ার যত weird কনটেন্ট রয়েছে তার সবই এই সাইটে গেলে আপনি পেয়ে যাবেন, তবে একবার ভালো লেগে গেলে মাঝে মাঝেই ঘুরে আসতে পারেন Oddee সাইট থেকে।

Solve The Riddle

লিস্টের আরেকটি ইন্টারেস্টিং ওয়েবসাইট হচ্ছে Solve The Riddle। এই সাইটে আপনাকে বিভিন্ন ধাঁধাকে সলভ করতে হবে। আর এই ধাঁধাগুলো প্রতিটি লেভেলে ধীরে ধীরে কঠিন হতে থাকবে। সাইটিতে মোট ৮১টি লেভেল রয়েছে যা আপনার টাইম পাসের জন্য যথেষ্ট।

Sneeze The Dragon

যদি আসলেই খুব বোর ফিল করেন তাহলে এই সাইট থেকে ঢুঁ মেরে আসতে পারেন। এই সাইটটি Javascript এবং Ruby এর সাহায্যে তৈরি করা হয়েছে। এখানে এসে আপনি জাস্ট মাউস বাটন ক্লিক করতে থাকবেন, যত বেশি ক্লিক করবেন তত বেশি স্কোর হবে আর এনিমেটেড ড্রাগনটি তত বেশি জোরে “হাঁচি” দেবে! ব্যাস এটুকুই!

Time’s Timelapse

আরেকটি ইন্টারেস্টিং ওয়েবসাইট হচ্ছে Time’s Timelapse। এই সাইটটি Time Magazine এবং Google এর সম্মিলিত একটি ফান ওয়েবসাইট। এই সাইটে গিয়ে আপনি Amazon Forest, Dubai, Columbia Glacier, Las Vegas সহ বিভিন্ন অঞ্চলের স্যাটালাইট ইমেজ দেখতে পারবেন। শুধু বর্তমানেরই নয় বরং বিগত ৩ দশকের স্যাটালাইট ইমেজও আপনি দেখতে পারবেন।

Is It Normal

ওয়েল! এই ধরণের ওয়েবসাইট ইন্টারনেটে খুবই কম পাওয়া যায় । এই সাইটে ইউজাররা যেকোনো প্রশ্ন করতে পারে এবং এই প্রশ্নগুলোর উত্তর অনান্য ইউজাররা দিয়ে থাকে, আর সবথেকে মজার ব্যাপার হচ্ছে সাইজের সকল ইউজারদের পরিচয় গোপন করা থাকে। এই সাইটে গেলে আপনি অনেক ফানি এবং ইন্টারেস্টিং টপিকস পেয়ে যেতে পারেন।

College Humor

কমেডি জাতীয় আর্টিকেল পড়তে ভালোবাসেন? তাহলে ঘুরে আসতে পারেন College Humor ওয়েবসাইট থেকে। এই সাইটে বেশ মজাদার এবং hilarious জাতীয় কমেডি আর্টিকেল, ছবি এবং ভিডিও রয়েছে। এছাড়াও সাইটটির ইউটিউব চ্যানেলও রয়েছে যেখানে হাসানো ছাড়া অন্য কোনো কাজ করা হয় ন।

Magic Pen

আরেকটি মজাদার ওয়েবসাইট হচ্ছে ম্যাজিক পেন। এই সাইটে আপনাকে স্ক্রিণের একপাশ থেকে অন্যপাশে একটি লাল বলকে পুশ করতে হবে। আর পুশ করার জন্য আপনাকে নিজে থেকে বিভিন্ন শেইপকে এঁকে নিতে হবে।

Engrish

আরেকটি নিছক ফানি ওয়েবসাইট হচ্ছে Engrish। নাম শুনেই বুঝতে পারছেন যে এই সাইটটি ভুল বানানের উপর ফানি একটি ওয়েবসাইট।  বিশ্বের বিভিন্ন দেশের গ্রামাটিক্যাল এবং ভূল বানানেন বিভিন্ন প্রডাক্ট, স্ট্রিট সাইট, বোর্ডস ইত্যাদির ছবি রয়েছে এই সাইটে। এগুলো দেখলে আপনার হাসি আসবেই!

এই ছিলো ইন্টারনেটে টাইম পাস করার মতো কয়েকটি ওয়েবসাইট। আশা করবো বোরিং কাটিয়ে উঠার জন্য এই সাইটগুলো আপনাকে বেশ সাহায্য করবে। এই সাইটগুলো ছাড়াও আরো বেশ কয়েকটি useless এবং নিছক বিনোদনমূলক সাইট রয়েছে যা গুগলে সার্চ করলেই আপনি পেয়ে যাবেন।